এই মাসে ব্যবসায় উন্নতির যোগ রয়েছে, জেনে নিন পৌষ মাস কেমন কাটবে মিথুন রাশির

বাংলা বছরের নবম মাস পৌষ, পাশাপাশি রাশিচক্রের তৃতীয় রাশি মিথুন। এই রাশির অধিকর্তা গ্রহ বুধ। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের পঞ্চম পৌষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Dec 19, 2022 3:26 AM IST

জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়। আবার জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়।

পৌষ বাংলা বছরের নবম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের দশম মাস। নামটি এসেছে পুষ্যা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। এই মাসের শেষের দিন বাঙালিরা পৌষ সংক্রান্তির মেলা উৎযাপন করে। এই সময় বাড়ি বাড়িতে ও পাশাপাশি নানা স্থানে পিঠা উৎসব আয়োজিত হয়। রাশিচক্রের তৃতীয় রাশি মিথুন।

এরা প্রায়ই পেটের রোগ বা বদহজমে ভোগে। এদের মেধা শক্তি তীক্ষ্ণ, তবে এরা অস্থিরমনা এবং নরম গরম ভাবযুক্ত। বালকের মতোই এর কার্যকরিতা। এই রাশির ব্যক্তিদের উপর সেই ভাবে প্রতিফলিত হয়। কোন কাজ করবে বা কোন কাজ করবে না তা সব সময় ঠিক করতে পারে না। এরা কখনও বিশ্বাস করে তো কখনও সন্দেহ করে। এরা কখনও কৃপণ আবার কখনও আর্থিক ভাবে উদার। 

বুধ চঞ্চলমতি, উদ্যমী বালক গ্রহ। এই রাশির মনের মধ্যে একই সঙ্গে দ্বিবিধ ভাবের খেলা চলে। প্রয়োজনের চেয়ে বেশি ভাবুকতা এদের এক বৈশিষ্ট্য, কিন্তু এরা কাজ পাগল। এরা চিন্তাশীল কিন্তু কথা বেশি বলে। একই সঙ্গে কাউকে ভালবাসে, আবার ঘৃণাও করে। এরা তোষামোদ প্রিয় মানুষ। এই রাশির জাতকরা কখনও কুটিল, কখনও সরল। তবে জেনে নেওয়া যাক বছরের নবম মাস মিথুন রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

পৌষ মাসে মিথুন রাশির ব্যবসায় উন্নতির যোগ রয়েছে, সেই সঙ্গে ব্যবসায় নতুন চাহিদাও বৃদ্ধি পাবে। এই মাসে প্রেমের জীবন ভালোই থাকবে। এই মাসে নতুন কোনও কাজ শুরু না করাই ভালো। শারীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে। যারা ক্রীড়ার সঙ্গে যুক্ত তাঁদের সাফল্য লাভের সম্ভাবনা রয়েছে। শিক্ষার্থীদের জন্য এই মাস অত্যন্ত শুভ। বাড়িতে কোনও মাঙ্গলিক কাজের জন্য আলোচনা হতে পারে। রাস্তাঘাটে সাবধানে চলাফেরা করুন বিপদের আশঙ্কা রয়েছে। বিদেশে থাকা কোনও বন্ধুর সঙ্গে যোগোযোগ হতে পারে। ভোগবিলাসের জন্য ব্যয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। এই মাসে ঋণ গ্রহণ করতে হতে পারে। পুরনো কোনও মামলা নিয়ে আবারও সমস্যা দেখা দিতে পারে। সাংসারিক সমস্যার জন্য কর্মস্থানে ভোগান্তির আশঙ্কা রয়েছে।

Share this article
click me!