সূর্যগ্রহণ ও তার পরবর্তী সময় গর্ভবতী মহিলাদের এই বিষয়গুলির বিশেষ যত্ন নেওয়া উচিত

সূর্যগ্রহণের সময় নির্গত রশ্মি গর্ভবতী মহিলাদের উপর পার্শ্ব প্রতিক্রিয়া করতে পারে। এমন পরিস্থিতিতে, আমরা এখানে আপনাকে কিছু জিনিস এড়িয়ে চলার বিষয়ে বলতে যাচ্ছি, যা গ্রহনের সময় বা তার পরে অবশ্যই মেনে চলা জরুরি

Web Desk - ANB | Published : Apr 20, 2023 6:07 AM IST

বছরের প্রথম সূর্যগ্রহণ কিছু সময়ের মধ্যেই সমাপ্ত হবে। এদিন বেলা ১২ টা ২৯ মিনিট পর্যন্ত চলবে গ্রহণ। সূর্যগ্রহণের সময় ও তার পরবর্তী সময়ে কিছু জিনিস মাথায় রাখতে হবে, বিশেষ করে গর্ভবতী মহিলাদের জন্য, সূর্যগ্রহণের সময় নির্গত রশ্মি গর্ভবতী মহিলাদের উপর পার্শ্ব প্রতিক্রিয়া করতে পারে। এমন পরিস্থিতিতে, আমরা এখানে আপনাকে কিছু জিনিস এড়িয়ে চলার বিষয়ে বলতে যাচ্ছি, যা গ্রহনের সময় বা তার পরে অবশ্যই মেনে চলা জরুরি, তাহলে চলুন জেনে নেওয়া যাক।

সূর্যগ্রহণের সময় ও তার পরবর্তী সময়ে গর্ভবতী মহিলাদের কী কী সতর্কতা অবলম্বন করা উচিত

গ্রহণ দেখবেন না- সবচেয়ে বড় কথা, গর্ভবতী মহিলাদের গ্রহণ দেখা উচিত নয়। এ সময় তার একেবারে ঘর থেকে বের হওয়া উচিত নয়।

গ্রহণ শেষের পরেও ধারালো জিনিস থেকে দূরে থাকুন- একই সময়ে, গর্ভবতী মহিলার গ্রহণের সময় কোনও ধারালো জিনিস ব্যবহার করা উচিত নয়, যেমন ছুরি কাঁচি।

গ্রহনের পরে স্নান- অপরদিকে, গর্ভবতী মহিলাকে গ্রহনের আগে এবং পরে স্নান করতে হবে। সেই সঙ্গে দূর্বা ঘাস হাতে নিয়ে ঈশ্বরের ধ্যান ও মন্ত্র উচ্চারণ করতে হবে।

আরও পড়ুন- ২০২৩ সালের সূর্যগ্রহণ ও চন্দ্রগ্রহণ আপনার জীবনে বড় প্রভাব ফেলবে, জেনে রাখুন বিস্তারিত

আরও পড়ুন- বছরের প্রথম সূর্যগ্রহণ, ৮৭ বছর পর গ্রহণের দিনে এমন বিরল যোগের সৃষ্টি হল

আরও পড়ুন- সূর্যগ্রহণের পর মেষ রাশিতে অস্ত যাবে বুধ, এই ৩টি রাশির মানুষ সব ক্ষেত্রেই সাফল্য পাবেন

সেলাই করবেন না- গর্ভবতী মহিলাদের গ্রহণকালে ঘুমানো উচিত নয়, খাবার রান্না করবেন না, সেলাইয়ের কাজ করবেন না, মেক-আপ করবেন না।

দুর্গার স্তব- গ্রহণকালে গর্ভবতী মহিলার তুলসী পাতা খেয়ে দুর্গা স্তূতি বা হনুমান চালিসা পাঠ করা উচিত। এটি ঘরে এবং চিন্তায় ইতিবাচকতা নিয়ে আসে। এটি গর্ভে বেড়ে ওঠা শিশুর উপরও ভালো প্রভাব ফেলে।

Share this article
click me!