Saturday vastu tips: শনিবার ভুলেও এই কাজগুলি করবেন না, শনির কোপ থেকে বাঁচার পাঁচটি উপায়

শনি আর ভৈরব দুই দেবতাই উগ্র ও ভয়ঙ্কর। শাস্ত্র অনুসারে শনি ন্যায় আর কর্মের দেবতা। অন্যদিকে ভৈরব হলেন শিবের আজ্ঞাধারী। এই দুই দেবতার আশীর্বাদ যাদের ওপর থাকে তাদের জীবন সুখের হয়।

 

Web Desk - ANB | Published : Mar 3, 2023 5:19 PM IST

হিন্দু ধর্মে প্রতিদিনও কোনও না কোনও দেবদেবীকে উৎসর্গ করা হয়ছে। শনিবার হল ভগবান শনিদেবতার জানি। এই দিনটি আবার শিবের অন্যরূপ ভৈরবেরও দিন। তবে শনি আর ভৈরব দুই দেবতাই উগ্র ও ভয়ঙ্কর। শাস্ত্র অনুসারে শনি ন্যায় আর কর্মের দেবতা। অন্যদিকে ভৈরব হলেন শিবের আজ্ঞাধারী। এই দুই দেবতার আশীর্বাদ যাদের ওপর থাকে তাদের জীবন সুখের হয়। অর্থের কোনও অভাব হয় বা। ঘরে মা লক্ষ্মীর অধিষ্ঠান থাকে। কিন্তু শনিদেবকে তুষ্ঠ করা খুব একটা সহজ কথা নয়। কারণ শনিদেবের কোপ থেকে বাঁচতে মহাদেবকেও লুকিয়ে থাকতে হয়েছিল। কিন্তু শনিবার এই পাঁচটি কাজ করনে শনিদেবের আশীর্বাদের হাত মাথার ওপরে থাকে।

জ্যোতিষ মতে শনিবার কখনও তেল সর্ষের তেল কিনবেন না। অন্য যেকোনও তেল কেনা থেকে বিরত থাকুন। তবে শনিবার তেল দান করতে পারেন। তাতে শনিদেব তুষ্ঠ হন। বিশেষ করে সরিষার তেল।

শনিবার মহিলারা চুলে শ্যাম্পু দেবেন না। বিশ্বাস করা হয়, এই দিন চুল ধোয়া অশুভ। শনিদেব কুপিত হন। ঘরের ওপর অশুভ প্রভাব বৃদ্ধি পায়।

লোহার জিনিস বাড়িতে আনবেন না

শনিবার বাড়িতে লোহার কোনও জিনিস বাড়়িতে আনা উচিৎ নয়। এটি শুভ। শনিদেব লোহার অস্ত্র ধারন করেন। তাই শনির ধাতু হল লোহা। তাই এই ধাতু ভুলেও বাড়িতে আনবেন না। তবে শনিবার সোনা কিনতে পারে। তা শুভ বলে মনে করা হয়।

শনিবার মাংস খাবেন না

শনিবার কোনও প্রাণী হত্যা করা ঠিক নয়। আপনি যদি আমিষভোজী হন তবে ঘরে কখনই এই দিনে মাছ বা মাংস তুলবে না। শনিবার নিরামিষ খাবার খান। এতে শনিদেব তুষ্ট হন।

শনিবার লবণ আনবেন না

শনিবার ঘরে লবণ আনবেন না। শনিবার নুন আনা অশুভ। বাস্তু অনুসারে শনিবার নুন আনলে বাড়ির সদস্যদের মধ্যে ঘণা আর বিদ্বেষ বাড়ে।

Share this article
click me!