কর্কট রাশির মার্চ মাসে সরকারি চাকরি পাওয়ার সম্ভাবনা রয়েছে, জেনে নিন কেমন কাটবে এই মাস

বছরের তৃতীয় মাস মার্চ। পাশাপাশি রাশিচক্রের চতুর্থ রাশি কর্কট। এই রাশির অধিকর্তা গ্রহ চন্দ্র। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের তৃতীয় মাস কর্কট রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Mar 3, 2023 5:09 AM IST

ইংরেজি ক্যালেন্ডারের তৃতীয় মাস শুরু হতে চলেছে। মার্চ মাসে দোল, চৈত্র নবরাত্রি, রাম নবমী সহ অনেক বড় উৎসব উদযাপিত হবে। এছাড়াও এই মাসে অনেক বড় গ্রহ ও নক্ষত্ররাশি তাদের রাশি পরিবর্তন করছে। যা আমাদের রাশিচক্রকে প্রভাবিত করবে। এমন পরিস্থিতিতে, আপনার পরিবারে কার কোন রাশি সেই অনুসারে আসুন জেনে নেওয়া যাক সেই সব রাশির জাতকদের জন্য মার্চ মাসটি কেমন যাবে।

রাশিচক্রের চতুর্থ রাশি কর্কট। এই রাশির অধিকর্তা গ্রহ হল চন্দ্র। এরা সব সময় ছিমছাম ও বেহিসেবি হয়ে থাকে। এই জাতকরা সচরাচর কল্পনা প্রিয়, শিল্পী, ভাবপ্রবণ ও রোম্যান্টিক ধরনের হয়ে থাকে। চাকরির চেয়ে ব্যবসাতেই জাতক বেশি উন্নতি করে। এদের ব্যবসা বুদ্ধি জন্মগত। বিশেষ করে সাদা ও তরল দ্রব্যের, জলজ দ্রব্য বা খাদ্যদ্রব্যের ব্যবসা করলে খুব লাভবান হতে পারে। ঠান্ডা জিনিস এদের প্রিয়। ভ্রমণ বিলাসী ও বাবা মায়ের ভক্ত হয়।

এরা সুখবিলাসি অথচ আদর্শবাদী। এর পাশাপাশি এরা একটু খুঁতখুঁতে চঞ্চল ও ভীতু, সব বিষয়ে হুড়োহুড়ি করা এদের স্বভাবে। আত্মকেন্দ্রিক অথচ স্পর্শকাতর। এদের বায়ুর প্রকোপ খুব বেশি। এদের মধ্যে হৃদরোগ, পেটের রোগ, মাথার রোগ, যক্ষ্মা, হাঁপানি হওয়ার প্রবণতা থাকে। দোষের মধ্যে ও চঞ্চল প্রকৃতির হয়। দিনের চেয়ে রাত বেশি প্রিয়। স্বাস্থ্য খুব একটা মজবুত হয় না। তবে জেনে নেওয়া যাক বছরের তৃতীয় মাস কর্কট রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

কর্কট রাশির জাতকদের মার্চের সূর্য-বুধের বুধাদিত্য যোগে ১৪ মার্চ থেকে অষ্টম ঘরে এবং ১৬ মার্চ থেকে নবম ঘরে থাকবে, যার কারণে আপনার ব্যবসায় এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে আপনার আকাঙ্খা পূরণ হতে পারে। ১৩ মার্চ থেকে, সপ্তম ঘরে মঙ্গলের অষ্টম অবস্থানের কারণে, আপনি সমস্ত আইনি বিষয়ে দৃঢ় এবং সতর্ক থেকে কোনও উদ্বেগ ছাড়াই ব্যবসায়িক কাজ করতে পারেন, এই মাসে আপনার মনে এই ধারণা তৈরি হবে।

১৪ মার্চ পর্যন্ত, দশম বাড়ির সঙ্গে সূর্য ৩-১১ এর সম্পর্ক থাকবে, যার কারণে আপনাকে মার্চ মাসে অফিসে কোনও বড় দায়িত্ব অর্পণ করা যেতে পারে। দশম ঘরে কেতুর সপ্তম দিকের কারণে, আপনার আত্মবিশ্বাস এবং প্রচেষ্টা আপনাকে এই মাসে সহজেই একটি ব্যক্তিগত চাকরি পেতে পারে। বর্তমানে সরকারি চাকরি পাওয়ার আংশিক সম্ভাবনা রয়েছে।

১৬ মার্চ থেকে সূর্য-বুধের বুধাদিত্য যোগ নবম ঘরে থাকবে, যাতে সরকারি কর্মচারীদের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাদের কাজে খুশি হন, এর জন্য বিশেষ কিছু কাজ করে তাদের বিশ্বাস জয় করার চেষ্টা করা হবে। ২-১২ তারিখের মধ্যে গুরু-রাহুর সম্পর্ক থাকবে, যার কারণে পরিবারে কোনও বিষয়ে সামান্য বিবাদ হতে পারে এবং এটি বিষয়টিকে আরও খারাপ করতে পারে। এমতাবস্থায় ধৈর্য ধরলে উপকার হবে।

আরও পড়ুন- মেষ রাশির মার্চ মাসে কর্মজীবনে সাফল্য ও পদোন্নতির সম্ভাবনা, জেনে নিন কেমন কাটবে এই মাস

আরও পড়ুন- বৃষ রাশির চাকরিজীবীরা মার্চ মাসে অফিসের কাজ নিয়ে চিন্তিত থাকবেন, জেনে নিন কেমন কাটবে এই মাস

আরও পড়ুন- মিথুন রাশির মার্চ মাসে বিয়ের প্রস্তাব আসতে পারে, জেনে নিন কেমন কাটবে এই মাস

১১ মার্চ পর্যন্ত নবম ঘরে গুরু-শুক্রের শঙ্খ যোগ থাকবে, যার কারণে আপনার প্রেম জীবনের সমস্ত ধরণের ভুল ধারণা সম্পূর্ণরূপে দূর হতে পারে। ১৩ মার্চ থেকে, সপ্তম ঘরে মঙ্গলের অষ্টম দিকের কারণে, পরিবার এবং জীবন সঙ্গীর সঙ্গে আপনার সম্প্রীতি আরও শক্তিশালী হবে। মাসের শুরুতে উত্থান-পতনের মুখোমুখি হতে পারে। অফিসে অফিসারদের সাহায্যে পদোন্নতি হতে পারে। জমি-বাড়ি সংক্রান্ত লেনদেনের জন্য এই মাসটি শুভ। মাসের শেষ দিকে পরিবারে কোনও ধর্মীয় অনুষ্ঠানের পরিকল্পনা হতে পারে। পিতার সাহায্যে ব্যবসায় লাভ হবে। এই মাসে এই রাশির অবিবাহিতদের জন্য বিয়ের প্রস্তাব আসতে পারে। দীর্ঘদিন ধরে অসম্পূর্ণ পড়ে থাকা কাজ মাসের শেষের দিকে শেষ হবে।

ইংরেজি বছরের তৃতীয় মাস জানুয়ারি। নতুন বছরের সূচণা শুরু হয় এই মাসের থেকেই। এই মাসে মোট ৩১ দিন। উত্তর গোলার্ধের শীতলতম মাস এটি, আর দক্ষিণ গোলার্ধের উষ্ণতম মাস। অধিবর্ষ না হলে যে বার দিয়ে জানুয়ারি শুরু হয়, সে বার দিয়েই অক্টোবর শুরু হয়। আর অধিবর্ষ হলে জানুয়ারি, এপ্রিল ও জুলাই একই দিনে শুরু হমার্চ মাসে হয়।

Share this article
click me!