H3N2 ভাইরাস কি করোনার মতো প্রভাব ফেলবে ভারতে? দেখে নিন কী রয়েছে জ্যোতিষ গণনায়

করোনার পর একাধিক ভাইরাসে আগমন ঘটেছে ভারতে। তবে, অনেকের মতে H3N2 ভাইরাস বাড়াচ্ছে অধিক উদ্বেগ। তাই সকলের মনে একটা প্রশ্ন, H3N2 ভাইরাস কি করোনার মতো প্রভাব ফেলবে ভারতে? দেখে নিন কী রয়েছে জ্যোতিষ গণনায়।

Sayanita Chakraborty | Published : Mar 19, 2023 4:21 AM IST

ক্রমে বেড়ে চলেছে H3N2 ভাইরাসের সংক্রমণ। মিলছে মৃত্যুর খবরও। প্রতিদিনই জ্বর, কাশি, শ্বাসকষ্ট থেকে নিউমোনিয়ার কারণে হাসপাতালে ভর্তি হচ্ছেন অনেকেই। আর এই লক্ষণগুলোই স্পষ্ট করে দিচ্ছে H3N2 ভাইরাসের সংক্রমণ। করোনার পর একাধিক ভাইরাসে আগমন ঘটেছে ভারতে। তবে, অনেকের মতে H3N2 ভাইরাস বাড়াচ্ছে অধিক উদ্বেগ। এই ভাইরাসে আক্রান্ত হচ্ছে বিভিন্ন বয়সের মানুষ। আর এই ভাইরাস ক্রমে প্রসার লাভ করছে। তাই সকলের মনে একটা প্রশ্ন, H3N2 ভাইরাস কি করোনার মতো প্রভাব ফেলবে ভারতে? দেখে নিন কী রয়েছে জ্যোতিষ গণনায়।

শাস্ত্র মতে, বর্তমানে H3N2 ভাইরাস ক্রমে প্রসার লাভ করে চলেছে। এই ফ্লু-তে শিশু, যুবক, বৃদ্ধ সবাইকে আক্রান্ত করছে। জ্বর, সর্দি, কাশি-র সমস্যা দেখা দিচ্ছে। শাস্ত্র মতে, ভারতে দুটো সময় রোগের প্রকোপ বাড়ে। তা হল নভেম্বর থেকে ফেব্রুয়ারি ও জুন থেকে সেপ্টেম্বর। চলতি বছরে ফেব্রুয়ারি মাস থেকে গলা ও মরশুমি রোগে ভুগছেন অনেকে। এক সংবাদ মাধ্যমে প্রকাশির রিপোর্ট জ্যোতিষ গণনা অনুসারে, কুম্ভ সংক্রান্তি কুণ্ডলী অনুসারে সময়টা ভারত ও পাকিস্তানের জন্য চ্যালেঞ্জের। বৃহৎ সংহিতা অনুসারে, শুক্রের আগে বৃহস্পতি গমনের ফলে গলার রোগ, কফের সমস্যায় ভুগতে পারেন ভারতবাসী। তেমনই এই গ্রহের অবস্থানের কারণে ভারতের মধ্য রাজ্যগুলোতে শিলাবৃষ্টি হতে পারে। যার কারণে পেঁয়াজ, গম ও আলুর ব্যপক ক্ষতির সম্ভাবনা আছে। এর প্রভাবে মূল্য বৃদ্ধির সম্ভাবনা আছে।

এদিকে আবার, সূর্যের মীন রাশিতে প্রবেশের সময় মীন রাশি উর্ধ্বগতিতে ছিল। মীন রাশিতে ছিল শুভ গ্রহ বৃহস্পতি। আর বৃহস্পতির অবস্থান বলছে শীঘ্রই ইনফ্লুয়েঞ্জা থেকে মুক্তি পাবেন ভারতবাসী। যা শুভ বলে মনে করছেন জ্যোতিষিরা।

অন্য দিকে, ১৫ মার্চ সকাল ৬.৩৫ মিনিটে সূর্য মীন রাশিতে প্রবেশ করেছে। সূর্যের মীন রাশিতে প্রবেশের ফলে অষ্টম ঘরে কেতুর উপস্থিতি কিছুটা উদ্বেগের কারণ হতে চলেছে। এর প্রভাবে কিছু রাজ্যে এবছরও করোনা প্রভাব থাকতে পারে।

এদিকে কেতু চন্দ্রের অন্তর্দশায় থাকার কারণে জুন ও জুলাই মাসে বর্ষাকালে দক্ষিণ ভারতে ইনফ্লিয়েঞ্জা ভাইরাসের ঘটনা বাড়তে পারে। তবে, উত্তর ভারত এই সমস্যা থেকে পাবে মুক্তি। সেখানে ফ্লু-র তেমন প্রভাব দেখা যাবে না বলে জানা গিয়েছে। ফলে শাস্ত্র মতে, সময়টা জটিল হতে চলেছে ভারতের জন্য।

 

আরও পড়ুন

ভুলেও তুলসী গাছের পাশে রাখবেন না শিবলিঙ্গ, ঘটবে বিপদ, জেনে নিন পৌরাণিক কাহিনি

First Solar Lunar eclipse:মাত্র ১৫ দিনের ব্যবধানে চন্দ্র ও সূর্যগ্রহণ, জানুন গ্রহণে আর্থিক সংকট মুক্তির উপায়

ভগবান শিব-সূর্য আর আদিশক্তির আশীর্বাদ পেতে রবিবার বরি প্রদোষ ব্রত পালন করুন, শুভ সময় ১৯ মার্চ সন্ধ্যায়

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Birati News : শিশু চুরির 'শাস্তি' মা-বাবাকে, দু'দিন পরেও পেল না নিজের সন্তানকে
Suvendu Adhikari : 'মিড-ডে মিল দূর্নীতির সঙ্গে সরাসরি যুক্ত মুখ্যমন্ত্রী' কেন এমন অভিযোগ শুভেন্দুর?
Taki Hawker Eviction: মুখ্যমন্ত্রীর একমাস সময় দেওয়ার পরও, হাসনাবাদ বাজারে হকার উচ্ছেদ অভিযান পুলিশের
Suvendu Adhikari : কোচবিহার কাণ্ডে তৃণমূলকে তীব্র ভৎসনা শুভেন্দু অধিকারীর, দেখুন কী বললেন তিনি
Cyber Crime : পাকিস্তানের নম্বর থেকে অশ্লীল ছবিতে প্রাক্তন ছাত্রীদের মুখ, পুলিশে অভিযোগ শিক্ষিকার