Shani Mahadasha: শনির মহাদশা ১৯ বছরের জন্য রাজার মতো সুখ দেয়, সাত প্রজন্ম বসে খায়

যখনই কোনও ব্যক্তির জন্মকুণ্ডলীতে কোনও গ্রহ শক্তিশালী অবস্থানে থাকে তখনই শুভ ফল লাভ করেন। সেই সঙ্গে গ্রহ দুর্বল হলে সেই ব্যক্তিকে নানা সমস্যায় পড়তে হয়।

 

deblina dey | Published : Nov 25, 2023 8:24 AM IST

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, প্রতিটি গ্রহ একটি নির্দিষ্ট সময়ে একটি রাশি থেকে অন্য রাশিতে প্রবেশ করে। এর প্রভাব সমস্ত রাশির উপর পড়ে। শনি একটি রাশি থেকে অন্য রাশিতে যেতে আড়াই বছর সময় নেয়। শনি ন্যায়ের দেবতা এবং কর্মের দাতা হিসাবে পরিচিত। যখনই কোনও ব্যক্তির জন্মকুণ্ডলীতে কোনও গ্রহ শক্তিশালী অবস্থানে থাকে তখনই শুভ ফল লাভ করেন। সেই সঙ্গে গ্রহ দুর্বল হলে সেই ব্যক্তিকে নানা সমস্যায় পড়তে হয়।

জ্যোতিষশাস্ত্র অনুসারে, কোনও ব্যক্তির কুণ্ডলীতে শনি শক্তিশালী হলে তিনি ১৯ বছর ধরে রাজার সুখ পান। শুধু তাই নয়, জীবনের প্রতিটি ক্ষেত্রেই সফলতা পাওয়া যায় এবং শুভ ফল পাওয়া যায়। একই সময়ে, শনি অশুভ হলে একজন ব্যক্তিকে আর্থিকভাবে অনেক ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়। চাকরি, স্বাস্থ্য, ব্যবসা ও সম্পর্ক ইত্যাদির ওপরও বিরূপ প্রভাব পড়ে। জেনে নিন শনির মহাদশায় কোন ব্যক্তি কী কী উপকার পান।

শনির মহাদশার ফল কী?

- যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে শনি একটি শক্তিশালী অবস্থানে থাকে তবে সেই ব্যক্তি জীবনে রাজার মতো সুখ এবং সম্মান পান। এই অবস্থায় একজন ব্যক্তি অনেক ধনী হয়, অনেক খ্যাতি এবং উচ্চ পদ লাভ করে। শুধু তাই নয়, একজন ব্যক্তি সহজেই বিভিন্ন উত্স থেকে অর্থ উপার্জনের সুযোগ পান।

সেই সঙ্গে যদি ব্যক্তির কর্মফল অশুভ হয়, বা কুণ্ডলীতে শনি দুর্বল হলে শনির মহাদশায় সেই ব্যক্তিকে অনেক সমস্যায় পড়তে হয়। অনেক টাকা থাকে না। শুধু তাই নয়, ওই ব্যক্তিকে অনেক আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়। অর্থনৈতিক অবস্থা খারাপ হয়। চাকরি ও ব্যবসায় বাধা বিপত্তি। শুধু তাই নয়, রোগ মানুষকে চারদিক থেকে ঘিরে ফেলে এবং জীবন দুর্ভোগে কাটে।

শনির মহাদশার সময় করুন এই প্রতিকারগুলি

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, শনির মহাদশার সময় কিছু ব্যবস্থা করে শনির অশুভ প্রভাব অনেকাংশে কমানো যায়। এমন পরিস্থিতিতে বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে একজন ব্যক্তির নীল নীলকান্তমণি পরা উচিত। অন্যদের সঙ্গে খারাপ ব্যবহার করবেন না। এই সময়ে মাদক থেকে দূরত্ব বজায় রাখুন। ভুল করেও নারী, বৃদ্ধ, অসহায়, শ্রমিক ইত্যাদিকে অপমান করবেন না। এমতাবস্থায় ব্যক্তিকে কঠোর শাস্তির সম্মুখীন হতে হয়।

-শনি গ্রহের শুভ ফল পেতে শনিবার অশ্বত্থ গাছের নিচে সরিষার তেলের চতুর্মুখী প্রদীপ জ্বালালে উপকার পাওয়া যায়। এর পরে, গাছের চারপাশে ৩ বার প্রদক্ষিণ করুন এবং শনির মন্ত্র 'ওম প্রাণ প্রীণ প্রাণ সহ শনাইশ্চরায় নমঃ' জপ করুন। সম্ভব হলে ভিক্ষুক ও অভাবীকে দান করুন।

- শনিবার সূর্যোদয়ের আগে অশ্বত্থ গাছে জল নিবেদন করলে কর্মজীবন, ব্যবসা ইত্যাদিতে উন্নতি হয়। সন্ধ্যায়, একই গাছের নীচে একটি লোহার পাত্রে একটি বড় বাতি জ্বালান। শনি চালিসা পাঠ করুন। পাঠের পর কোনও গরীবকে খাবার খাওয়ান।

Share this article
click me!