Vastu Tips: বাস্তুদোষ দূর হবে খরগোশ পালনে, জেনে নিন কী কী উপকার মিলবে

বাস্তুদোষ দূর করার উপায় বর্ণিত আছে শাস্ত্রে। শাস্ত্র মতে, বাস্তুদোষ থাকলে তা দূর করতে খরগোশ পুশতে পারেন। জেনে নিন ঘরে খরগোশ রাখা কতটা উপকারী।

Web Desk - ANB | Published : Apr 1, 2023 2:47 AM IST

বাস্তুদোষ প্রসঙ্গে সকলেই থাকেন সতর্ক। বাড়িতে বাস্তুদোষ থাকলে তা সব কাজে বাধা দেয়। উন্নতিতে বাধা থেকে শুরু করে আর্থিক ক্ষতি এমনকী সকলের স্বাস্থ্য জটিলতার কারণ হল বাস্তুদোষ। ঘরের ভুল দিক দর্শনের কারণে যেমন হতে পারে বাস্তুদোষ। তেমনই আমাদের আচরণের কারণেও অনেক সময় দেয় বাস্তুদোষ। এই বাস্তুদোষ দূর করার উপায় বর্ণিত আছে শাস্ত্রে। জেনে নিন কোন উপায় সমস্যা থেকে মিলবে উপকার। শাস্ত্র মতে, বাস্তুদোষ থাকলে তা দূর করতে খরগোশ পুশতে পারেন। জেনে নিন ঘরে খরগোশ রাখা কতটা উপকারী।

শাস্ত্র মতে, ঘরে খরগোশ রাখলে নেতিবাচক এনার্জি দূর হয়। শাস্ত্রে, খরগোশ পালন শুভ বলে মনে করা হয়।

শাস্ত্র মতে, বাড়ির শিশু যদি চোখের সমস্যা কিংবা অন্য কোনও অসুস্থতায় ভুগে থাকে তাহলে খরগোশ রাখুন। খরগোশ রাখলে শরীরিক জটিলতা থেকে মিলবে মুক্তি। শিশু সুস্থ হয়ে উঠবে খরগোশ পালন করলে।

শাস্ত্র মতে, ঘরে কালো রঙের খরগোশ রাখলে খুব উপকার মিলবে। রাহু দোষ কাটাতে খরগোশ রাখতে পারেন। ঘরে কালো রঙের খরগোশ রাখলে দ্রুত সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। এতে মা লক্ষ্মীরও আশীর্বাদ মেলে। বিশ্বাস করা কয় রালো খরগোশ রাখলে আর্থিক উন্নতি ঘটবে।

পরিবারে কোনও সদস্যের শারীরিক অসুস্থতা বা শারীরিক দুর্বলতা অধিক মাত্রায় বেড়ে চললে খরগোশ রাখতে পারেন। শাস্ত্র মতে, ঘরে খরগোশ রাখলে পরিবারের সদস্যদের শারীরিক জটিলতা কেটে যায়।

বাচ্চার পড়াশোনায় উন্নতি করতে রাখতে পারেন সাদা খরগোশ। শাস্ত্র মতে, ঘরে সাদা খরগোশ রাখলে বাচ্চার শিক্ষার উন্নতি হয়। মা সরস্বতীর কৃপা দৃষ্টি পেতে ঘরে রাখুন সাদা খরগোশ।

তবে, ঘরে খরগোশ রাখলেই হল না। নিয়ম মেনে খরগোশ রাখলে মিলবে উপকার। প্রথমত, খরগোশ চারিদিক খুবই অপরিষ্কার করে থাকে। তাই খরগোশ রাখলে সব সময় বাড়ি পরিষ্কার রাখতে হবে। বাড়ি পরিষ্কার না রাখলে দেখা দিতে পারে বাস্তুদোষ। যেখানে খরগোশ রাখছেন সেই স্থানও রাখুন পরিষ্কার। তা না হলে মা লক্ষ্মী ক্রুদ্ধ হতে পারে। ঘর পরিষ্কার না রাখলে দেখা দিতে পারে সমস্যা। ঘরে তৈরি হতে পারে বাস্তুদোষ। তাই যদি জীবনের যে কোনও সমস্যা থেকে মুক্তি পেতে চান তাহলে এই উপায় মেনে খরগোশ রাখুন। বাস্তুদোষ দূর হবে খরগোশ পালনে।

 

আরও পড়ুন

Mahavir Jayanti 2023: রাজ পরিবারে জন্মগ্রহণ করে কিভাবে তিনি বর্ধমান থেকে মহাবীর হয়েছিলেন জেনে নিন

Astro Tips: মাসের প্রথম দিন পালন করুন দারুচিনির এই টোটকা, ঘটবে আর্থিক বৃদ্ধি

১ এপ্রিল অন্য মহিলার প্রতি আসক্তি বাড়তে পারে এই রাশিগুলির, দেখে নিন শনিবারের রাশিফল

Share this article
click me!