আপনি কি আর্থিক সমস্যায় ভুগছেন, শ্রাবণ মাসে বেলপাতার এই ৫ প্রতিকারে দূর হবে সমস্যা

কথিত আছে, বেলপত্রও নিবেদন করলে ভগবান শিব খুব খুশি হন এবং সন্তান সুখ, যশ, ধন-সম্পদ ও কর্মে সাফল্য দান করেন। আজ আমরা আপনাকে বেলপাতার সঙ্গে সম্পর্কিত ৫ টি প্রতিকার বলতে যাচ্ছি, যা আপনি মহাদেবের আশীর্বাদ পেতে শ্রাবণ মাসে করতে পারে

deblina dey | Published : Jul 5, 2023 6:11 AM IST

বাংলা কালেন্ডার অনুসারে শ্রাবণ মাস শুরু হবে ১৮ জুলাই। ভগবান শিবের ভক্তির জন্য উত্সর্গ করা শ্রাবণ মাস শুরু হয়েছে বাংলার বাইরে। এই মাসে লক্ষাধিক মানুষ পায়ে হেঁটে তারকেশ্বরে যান মহাদেবকে পুজো দিতে। বিশ্বাস করা হয় যে বেল পাতা ভোলে শঙ্করের খুব প্রিয়। এই কারণেই শ্রাবণ মাসে শিবলিঙ্গে জল নিবেদনের পাশাপাশি বেলপত্রও নিবেদন করা হয়। কথিত আছে, বেলপত্রও নিবেদন করলে ভগবান শিব খুব খুশি হন এবং সন্তান সুখ, যশ, ধন-সম্পদ ও কর্মে সাফল্য দান করেন। আজ আমরা আপনাকে বেলপাতার সঙ্গে সম্পর্কিত ৫ টি প্রতিকার বলতে যাচ্ছি, যা আপনি মহাদেবের আশীর্বাদ পেতে শ্রাবণ মাসে করতে পারেন।

শ্রাবণ মাসে বেলপাত্রের প্রতিকার

সুখী বিবাহিত জীবনের জন্য -

যাঁরা বিবাহিত জীবনে সমস্যায় ভুগছেন, তাঁদের উচিত শ্রাবণ মাসের প্রতি সোমবার একসঙ্গে শিব ও মা পার্বতীর পূজা করা। উভয়ে মিলে মা গৌরীকে অলংকরণের সামগ্রী নিবেদন করে। এর সঙ্গে ভোলেনাথকে বেলপাতা নিবেদন করুন। কথিত আছে যে এই প্রতিকারে উভয়ের মধ্যে তিক্ততা দূর হয় এবং তাদের মধ্যে পারস্পরিক স্নেহ বাড়ে।

সন্তান সমস্যা-

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, সন্তান সুখের আকাঙ্খিত দম্পতিদের শ্রাবণ মাসে বেলপাত্রের প্রতিকার করা উচিত। এর জন্য আপনার বয়স অনুযায়ী বেলপাতা গণনা করুন। তারপর সেগুলো গরুর কাঁচা দুধে ডুবিয়ে রাখুন। এর পরে, মন্দিরে ভগবান শিবের পূজা করার পরে, তাদের শিবলিঙ্গে বেলপত্র নিবেদন করা উচিত। এর সঙ্গে অবশ্যই শ্রাবণ মাসে বেলপাতার একটি চারা লাগান। এতে করে সন্তানের সুখ পাওয়া যায়।

ধনী হতে-

আপনি যদি ধনী হতে চান, তাহলে শ্রাবণ মাসে আপনার বাগানে বা বাড়িতে বেল বা আকন্দ থেকে একটি করে চারা লাগাতে হবে। কথিত আছে যে এটি করলে দেবী লক্ষ্মী প্রসন্ন হন এবং ধীরে ধীরে অর্থের অভাব দূর হয়। এছাড়াও, মহাদেবকে দেওয়া কিছু বেলপত্র ফিরিয়ে নিন এবং এটি আপনার সিন্দুকে বা আলমারিতে রাখুন। আপনার পকেট টাকায় ভরতে শুরু করবে।

আরও পড়ুন- মঙ্গলা গৌরী দিবসে ১০ শুভেচ্ছা ও বাণী যা আপনার প্রিয়জনের জীবনকে ভরিয়ে দেবে খুশিতে

আরও পড়ুন- গঠিত হয়েছে 'নবপঞ্চম যোগ', এই ৪ রাশির হবে দ্রুত উন্নতি ও মিলবে অপ্রত্যাশিত অর্থ

আরও পড়ুন- জুলাই মাসে কন্যা রাশি কিছু সুখবর পাবেন, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে আপনার উপর

 

ঋণের জাল থেকে বেরিয়ে আসতে-

আপনি যদি অনেক চেষ্টা করেও ঋণের ফাঁদ থেকে বেরিয়ে আসতে না পারেন, তবে বেলপত্রের প্রতিকার আপনাকে অনেক সাহায্য করতে পারে। এর জন্য প্রতি শ্রাবণ মাসের সোমবার আচার সহকারে ভোলেনাথের পূজা করুন এবং তাকে বেলপাতা অর্পণ করুন। এরপর শিবলিঙ্গে দেওয়া বেলপত্রের ৩টি ফিরিয়ে নিন এবং লাল চন্দন দিয়ে ওম নমঃ শিবায় লিখুন। তারপর সেই পাতাগুলি আপনার সিন্দুকে রেখে জিন। আপনার সমস্ত আর্থিক সংকট দূর হবে।

পূর্বপুরুষদের খুশি করতে-

যখন কারও পূর্বপুরুষরা তার উপর রাগান্বিত হন, তখন তার কোনও কাজই প্রমাণিত হয় না। এর জন্য বেলপাতার প্রতিকার করে আপনি তাদের তৃপ্ত করতে পারেন। শ্রাবণ মাসে বেলপত্র গাছে নিয়মিত জল দিতে হবে। এটি করলে ভগবান ভোলেনাথের আশীর্বাদ আপনার উপর বর্ষিত হবে এবং ক্রুদ্ধ পূর্বপুরুষরাও আপনার উপর প্রসন্ন হবেন। এতে করে আপনি যেমন ঘরে সুখ-শান্তি পাবেন তেমনি পরিবারের প্রতিটি সদস্যের উন্নতি হবে।

 

Share this article
click me!