শ্রাবণ সোমবারে সাদা জিনিসগুলি আপনার ভাগ্যকে বদলে দিতে পারে, চেষ্টা করে দেখুন

ভগবান শিবের আরাধনা করলে অপার সুখ ও সমৃদ্ধি আসবে। সব কষ্ট দূর করবে। তার উপরে, এমন একটি শুভ কাকতালীয় ঘটনাও আগামীকাল ঘটছে, যার কারণে এই দিনটি আরও বিশেষ হয়ে উঠেছে।

 

deblina dey | Published : Jul 17, 2023 7:59 AM IST

হিন্দুধর্মে শ্রাবণ সোমবারের গুরুত্ব রয়েছে কারণ শ্রাবণ মাস এবং সোমবার উভয়ই ভগবান ভোলেনাথকে উৎসর্গ করা হয়। শ্রাবণ সোমবারকে ভগবান শিবকে সন্তুষ্ট করার সেরা দিন হিসাবে বিবেচনা করা হয় এবং এবার শিব ভক্তরা এর জন্য দ্বিগুণ সুযোগ পাবেন। ১৮ জুলাই, ২০২৩, বাংলায় শ্রাবণের শুরু। শ্রাবণ মাসের প্রথম সোমবার ২৪ জুলাইয়ে উপবাস এবং ভগবান শিবের আরাধনা করলে অপার সুখ ও সমৃদ্ধি আসবে। সব কষ্ট দূর করবে। তার উপরে, এমন একটি শুভ কাকতালীয় ঘটনাও আগামীকাল ঘটছে, যার কারণে এই দিনটি আরও বিশেষ হয়ে উঠেছে।

শ্রাবণের শুরুতে সোমবতী অমাবস্যার যোগ

শ্রাবণের শুরুতেই সেই সঙ্গে অমাবস্যাও পড়ছে। শ্রাবণ মাসের অমাবস্যা সোমবার পড়লে তা শুভ। বাংলার বাইরে যেহেতু শ্রাবণ মাস শুরু হয়ে গিয়েছে এবং সোমবার যেহেতু অমাবস্যা তাই একে সোমবতী অমাবস্যা বলা হবে। আগামীকাল শবনের দিনে যদি কোনও প্রতিকার করা হয়, তাহলে মহাদেবের কৃপা লাভ হয়।

শ্রাবণ সোমবার এই ব্যবস্থাগুলি করুন

ভগবান শিব চাঁদের সঙ্গে সম্পর্কিত এবং চাঁদ সাদা জিনিস যেমন দুধ, দই, চিনি, ভাত ইত্যাদির সঙ্গে সম্পর্কিত। ভগবান শিব তার কপালে চাঁদ রেখেছেন। শ্রাবণ সোমবারের দিন যদি বিশেষ কিছু সাদা জিনিস দিয়ে শিবলিঙ্গকে অভিষেক করা হয়, তাহলে খুব উপকার পাওয়া যায়। ভগবান শিব সকল ইচ্ছা পূরণ করেন।

দুধ: কাঁচা দুধ দিয়ে ভগবান শিবের অভিষেক। এতে করে ঘরের কলহ-বিবাদ দূর হয়। পরিবারে শান্তি বিরাজ করছে। কর্মক্ষেত্রে পরিস্থিতি অনুকূল থাকবে। টেনশন চলে যায়।

দই: শ্রাবণ সোমবারের দিন, শিবকে দই দিয়ে অভিষেক করুন। এটি আপনার জীবনের সমস্ত বাধা দূর করবে। অসম্পূর্ণ কাজ সম্পন্ন হবে। আপনার জীবনে সুখ এবং সমৃদ্ধি আসবে।

চিনি: শ্রাবণ সোমবার শিবলিঙ্গে চিনি নিবেদন করুন। এতে করে বুদ্ধিমত্তা, একাগ্রতা, স্মৃতিশক্তি বৃদ্ধি পায়। সেই সঙ্গে জীবনে মিষ্টতা দ্রবীভূত হয়।

মাখন: শ্রাবণ সোমবার মাখন দিয়ে শিবলিঙ্গে অভিষেক করলে আশ্চর্যজনক উপকার পাওয়া যায়। যে দম্পতিরা সন্তানের সুখ পেতে পারে না, তারা সন্তানের সুখ পায়। সন্তান ধারণের বাধা দূর হয়।

Share this article
click me!