বাড়ি থেকে সমস্ত নেগেটিভ শক্তি দূর করতে কাজে লাগান বাঁশি, জেনে নিন কোন রঙের বাঁশি কোন ঘরে রাখবেন

বাস্তু বিশেষজ্ঞদের মতে, যে কোনও জিনিসই তখনই উপকার করে যখন তা সঠিক জায়গায় এবং সঠিক দিকে রাখা হয়। এর সঙ্গে সঙ্গে পরিবারের সদস্যদের জন্য উন্নতির নতুন পথ খুলে যায়।

 

Web Desk - ANB | Published : Apr 24, 2023 6:22 AM IST

বাস্তুশাস্ত্রে, প্রতিটি ঘর, প্রতিটি সাজসজ্জার জিনিস সম্পর্কে কিছু নিয়ম-কানুন দেওয়া হয়েছে। এই নিয়মগুলি মেনে চললেই ঘরে ইতিবাচকতা বজায় রাখা যায়। বাস্তুশাস্ত্রে, ঘরে ইতিবাচক শক্তি এবং নেতিবাচক শক্তিকে বাইরে যেতে দেওয়ার অনেক উপায় রয়েছে। বাস্তু বিশেষজ্ঞদের মতে, যে কোনও জিনিসই তখনই উপকার করে যখন তা সঠিক জায়গায় এবং সঠিক দিকে রাখা হয়। এর সঙ্গে সঙ্গে পরিবারের সদস্যদের জন্য উন্নতির নতুন পথ খুলে যায়।

এসব ছাড়াও বাস্তুতেও এমন কিছু বস্তুর কথা বলা হয়েছে, যা ঘরে থাকলেই বাস্তুত্রুটি দূর হয়। এর মধ্যে একটি হল বাঁশি। বাঁশি ভগবান শ্রীকৃষ্ণের খুব প্রিয় এবং প্রায়শই লোকেরা এটি মন্দিরে ভগবান কৃষ্ণের কাছে দেখতে পায়। কিন্তু আপনি কি জানেন যে বাস্তুশাস্ত্রে বাস্তুর একটি বিশেষ ভূমিকা রয়েছে। বাস্তু অনুসারে, এটি সঠিক পথে রাখলে বিবাহিত জীবন সুখী হতে পারে।

ভগবান শ্রীকৃষ্ণ হলেন পরম পুরুষোত্তম ভগবান। তিনি ভগবান বিষ্ণুর অষ্টম অবতার রূপে খ্যাত। তাঁকে সর্বোচ্চ ঈশ্বর পরম সত্ত্বা উপাধিতে ভূষিত করা হয় এবং পবিত্র ধর্মগ্রন্থ শ্রীমদভগবদ্গীতা-এর প্রবর্তক। কৃষ্ণ শব্দের আক্ষরিক অর্থ কালো বা ঘন নীল। গৌড়ীয় বৈষ্ণব সম্প্রদায়ের হরে কৃষ্ণ মহামন্ত্রে, কৃষ্ণ শব্দটির আভিধানিক অর্থ সর্বাকর্ষক। ভাগবত পুরাণে কৃষ্ণকে প্রায়শই বংশী-বাদনরত এক কিশোরের রূপে বর্ণনা করা হয়েছে।

বাঁশি বেছে নিন এভাবে-

তিনি সর্বদা ভগবান শ্রী কৃষ্ণের প্রিয় বাঁশি তাঁর কাছে রাখতেন। ভগবান শ্রী কৃষ্ণের বাঁশির সুরে রাধা কোথাও হারিয়ে যান। ভগবান কৃষ্ণের পাশাপাশি রাধা রানীও এই বাঁশির সুর খুব পছন্দ করতেন। রাধা কৃষ্ণের প্রেমের প্রতীক বাঁশি বাড়ির বাস্তু দোষ দূর করতেও সহায়ক। বাড়ির যে কোনও দেওয়ালে বা মন্দিরের বাইরে একজোড়া বাঁশি ঝুলিয়ে রাখলে ঘরে অর্থ বৃদ্ধি পায়। সম্পদের নতুন পথ খুলে যায়।

আরও পড়ুন- সোমবার পালন করুন এই সহজ প্রতিকার, শীঘ্রই ও সহজেই মুক্তি পাবেন ঋণ থেকে

আরও পড়ুন- এই লক্ষণ জানান দেয় যে আপনার জীবনে আসতে চলেছে উন্নতি, দেখে নিন এগুলো আপনার সঙ্গে ঘটেছে কিনা

আরও পড়ুন- বাস্তু অনুসারে রান্নাঘরের এই নিয়মগুলো রাতারাতি ভাগ্য বদলে দিতে পারে, জেনে নিন নিয়মগুলো

বাড়ির কোনও সদস্য যদি কোনও নতুন কাজ শুরু করে এবং কাজ শুরু করার সঙ্গে সঙ্গেই নষ্ট হয়ে যায় তবে এর জন্য দেওয়ালে ময়ূরের পালকযুক্ত একটি বাঁশি লাগান। সব কাজ হয়ে যাবে। বাস্তু অনুসারে, আপনি যদি বাচ্চাদের ঘরে বাঁশি বসান, তবে একটি সাদা রঙের বাঁশি বেছে নিন। সেই সঙ্গে স্বামী-স্ত্রীর সম্পর্ক মধুর করতে তাদের ঘরে বেছে নিন সবুজ বাঁশি। এই বাঁশিটা কোথাও লুকিয়ে রাখো। এটা করলে স্বামী-স্ত্রীর মধ্যে ভালোবাসা বাড়ে। এবং একে অপরের প্রতি শ্রদ্ধাবোধও বৃদ্ধি পাবে।

Share this article
click me!