নতুন বছরের বাস্তু টিপস, কুবের আর মালক্ষ্মীর কৃপায় অর্থবৃষ্টি হবে ঘরে এই গাছ লাগালে

 

লক্ষ্মী আর কুবেরের আশীর্বাদে ধনবর্ষা হয় ক্রাসুলা গাছে। এটি জেড ট্রি, ফ্রেন্ডশিপ ট্রি বা মানি ট্রি নামে পরিচিত। তবে বাস্তু নিয়ম না মেনে যদি এই গাছ লাগান তাহলে লাভের থেকে ক্ষতি হবে অনেক বেশি।

Web Desk - ANB | Published : Dec 31, 2022 7:21 PM IST / Updated: Jan 01 2023, 10:01 PM IST

নতুন বছর শুরু। নতুন করেই জীবনের চাওয়া আর পাওয়াগুলির হিসেব কষাও শুরু। কিন্তু এই গুরুত্বপূর্ণ সময় আপনি যদি দেবী লক্ষ্মী আর ধনপতি কুবেরের আশীর্বাদ একসঙ্গে পেতে চান তাহলে আপনি আজই এই গাছটি ঘরে নিয়ে আসুন। বাস্তু নিয়ম অনুযায়ী বেশিরভাগ গাছই বাড়ি থেকে নেতিবাচক শক্তিদূর করে। সংসারে শান্তি আর শ্রীবৃদ্ধি আনে। জ্যোতিষ মতে বাড়িতে যদি বাস্তু নিয়ম অনুযায়ী এই গাছটি লাগান হল তবে মা লক্ষ্মীরল সঙ্গে ধনপতি কুবেরও আপনাকে আশীর্বাদ করবে।

বেশিরভাগ মানুষই বাড়িতে টাকা যাতে আসে তারজন্য মানিপ্ল্যান্ট গাছ লাগিয়ে থাকেন। কিন্তু আদতে বাড়িতে দেবী লক্ষ্মী আর কুবেরের আশীর্বাদে ধনবর্ষা হয় ক্রাসুলা গাছে। এটি জেড ট্রি, ফ্রেন্ডশিপ ট্রি বা মানি ট্রি নামে পরিচিত। তবে বাস্তু নিয়ম না মেনে যদি এই গাছ লাগান তাহলে লাভের থেকে ক্ষতি হবে অনেক বেশি।

পৌরাণিক বিশ্বাস অনুসারে, ক্র্যাসুলা উদ্ভিদ ভগবান কুবেরের প্রিয় উদ্ভিদ। বাড়ির উত্তর দিকে এই গাছটি লাগালে বৃষ্টির যোগফল তৈরি হয়। এর পাশাপাশি, ক্র্যাসুলা উদ্ভিদ যে কোনও ব্যক্তির জন্মকুণ্ডলীতে শুক্রের অবস্থানকে শক্তিশালী করতেও সহায়তা করে।

বাস্তু নিয়ম অনুযায়ী এই গাছা লাগানোর নিয়ম-

বাড়ির এমন জায়গায় ক্রাসুলা গাছ লাগান যেখানে বেশি আলো নেই।

এই গাছ লাগালে মাঝে মাঝে জলের ছিটে দিতে হবে। গাছের আশে পাশে বা পাতায় ধুলোবালি জমতে দেবেন না। গাছটি পরিষ্কার রাখার চেষ্টা করুন।

আপনি যদি ব্যবসায়ী হন তাহলে গাছটি ক্যাস কাউন্টারে রাখুন।

যদি সাধারণ মানুষ হন তাহলে অবশ্যই গাছটি বারান্দায় রাখতে পারেন।

মনে রাখবেন এই গাছের যত্ন আপনি যত বেশি নেবেন ততই প্রসন্ন হবেন কুবের। তাই আশীর্বাদ করবেন।

মনে রাখবেন এই গাছের অযত্ন কখনই করবেন না। গাছের শখ ফুরিয়ে গেছে এই গাছটি ফেলে না দিয়ে কাউকে দিয়ে দিতে পারেন। দান করলেও খুশি হন কুবের। দেবী লক্ষ্মীও তাতে প্রসন্ন হবেন। তবে গাছটি বাড়িতে রেখে অবহেলা করবেন না। তাতে হিতে বিপরীত হতে পারে বলেও মনে করনে জ্যোতিষীরা। তবে গাছ লাগালে পরিবারের ওপর থেকে নেতিবাচক শক্তি দূর হয়। তাই গাছ বাড়িতে থাকলে নিত্য জল দিতে হবে- এটাই নিয়ম।

Share this article
click me!