Vastu Tips: বাড়িতে ভুল করেও এই জিনিসগুলি রাখবেন না, জীবনে নেমে আসতে পারে চরম দারিদ্রতা

বাস্তুশাস্ত্রে দেওয়া টিপস ব্যবহার করে ঘর সাজাতে পারলে অনেক সমস্যার সমাধান সেখানেই হয়ে যায়। কিন্তু বাড়িতে কোনও বাস্তু দোষ থাকলে ঘরে নেতিবাচকতা আসে, যা পরিবারের উন্নতিতে বাধা হয়ে দাঁড়ায়।

 

deblina dey | Published : Oct 5, 2023 3:20 AM IST

Vastu Tips: বাস্তুশাস্ত্র শুধুমাত্র নির্দেশের শুভ ও অশুভ সম্পর্কে জানান দেয় না, এটি জীবনে আসা অনেক সমস্যার সমাধানেরও পরামর্শ দেয়। তাই বাস্তুশাস্ত্রে দেওয়া টিপস ব্যবহার করে ঘর সাজাতে পারলে অনেক সমস্যার সমাধান সেখানেই হয়ে যায়। কিন্তু বাড়িতে কোনও বাস্তু দোষ থাকলে ঘরে নেতিবাচকতা আসে, যা পরিবারের উন্নতিতে বাধা হয়ে দাঁড়ায়।

বাস্তুশাস্ত্রও বলে যে কোন জিনিস ঘরে রাখলে শুভ হয় আর কোন জিনিস অশুভ। অনেক সময় মানুষ জেনে-বুঝে কিছু জিনিস এমনভাবে আটকে রাখে যে সেগুলো জীবনে খারাপ প্রভাব ফেলে, অর্থাৎ ঘরে নেতিবাচক শক্তি নিয়ে আসে। এর ফলে ঘরে উন্নতি হয় না। আসুন জেনে নেওয়া যাক সেই জিনিসগুলো যা ভুল করেও ঘরে রাখা উচিত নয়।

ভুল করেও এই জিনিসগুলো ঘরে রাখবেন না

বাস্তুশাস্ত্র অনুসারে, ভুল করেও ভাঙা চেয়ার বা টেবিল ঘরে রাখা উচিত নয়। এতে অর্থনৈতিক অগ্রগতি বাধাগ্রস্ত হয় বলে মনে করা হয়।

ভাঙা ইলেকট্রনিক জিনিসপত্র বাড়িতে রাখবেন না। এটা বিশ্বাস করা হয় যে এর ফলে ঘরে নেতিবাচক শক্তি আসে এবং দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হয়ে চলে যান।

পুরনো ছেঁড়া কাপড় ঘরে রাখবেন না। এটা না করলে পরিবারের সদস্যদের মনে খারাপ চিন্তার জন্ম হয়। এই ধরনের ক্ষেত্রে, পুরানো এবং ছেঁড়া কাপড় দান করা হয়। এমনটা করা শুভ বলে মনে করা হয়।

ভুল করেও কখনও যুদ্ধের ছবি, নটরাজের ছবি, তাজমহলের ছবি এবং ডুবন্ত জাহাজের ছবি বাড়িতে রাখবেন না। বাস্তুশাস্ত্র অনুসারে, এই ছবিগুলি পারিবারিক কলহ সৃষ্টি করে। নেতিবাচক শক্তি বাড়িতে প্রভাব ফেলতে শুরু করে।

ঘরে মাকড়সার জাল রাখা অশুভ। কথিত আছে মাকড়সার জালের কারণে ভালো দিনগুলো খারাপ দিনে পরিণত হয়।

ঘরে আবর্জনা রাখলে নেতিবাচক শক্তি বাড়ে। মা লক্ষ্মী কখনই এমন বাড়িতে থাকেন না যেখানে অপ্রয়োজনীয় জিনিস এবং আবর্জনার স্তূপ থাকে। এমন বাড়ির লোকজনের সর্বাত্মক চেষ্টা সত্ত্বেও উন্নতি বা আয় বাড়ে না।

ঘরে কাঁটাযুক্ত গাছ লাগানো উচিত নয়। এতে ঘরে ঝগড়া-বিবাদ বাড়ে। এটি জীবনে অনেক ঝামেলা এবং বাধাও নিয়ে আসে।

Share this article
click me!