vastu tips: টাকার অভাব দূর করতে নতুন বছর থেকে এভাবেই শোয়ার ঘর সাজান, পরিবারে শান্তি আসবে

বাস্তু শাস্ত্র অনুযায়ী শোয়ার ঘর সর্বদা দক্ষিণ বা দক্ষিণ-পশ্চিম দিকে হওয়া উচিৎ। শুধুমাত্র পশ্চিম দিকে বেডরুম তৈরি করতে পারে। তবে উত্তর ও উত্তর-পূর্বে বেডরুম হলে দাম্পত্য কলহ লেগেই থাকে।

Web Desk - ANB | Published : Jan 9, 2023 11:30 AM IST

প্রচুর চেষ্টা করছেন কিন্তু সংসারে শান্তি ফিরছে না। আর্থিক সংকট থেকে কিছুতেই মুক্তি পাচ্ছে না। বা টাকা আসছে কিন্তু খরচ হচ্ছে জলের মত- এই সমস্যাগুলির দ্রুত সমাধান নিশ্চয় চান? তাহলে দ্রুত বাস্তুর ত্রুটিগুলি সারিয়ে ফেলুন। কারণ বাস্তুর কারণে অনেক সময় এজাতীয় সমস্যা দেখা যায়।

২০২৩ সালে বুধের আর্শীবাদে অনেকেই ভাগ্য প্রসন্ন হবে। তাদের উন্নতি হবে। কিন্তু তার আগে সংশ্লিষ্ট ব্যক্তিদের বাস্তু সমস্যা সমাধান জরুরি। বাস্তু শাস্ত্র হল বাড়ি তৈরি বা বাড়ি সাজানোর জ্যোতিষশাস্ত্র। যা মানুষের ভাগ্যকে বদলে দিতে পারে। বাস্তু মেনে বাড়ি তৈরি করলে বদলে যায় ভাগ্য। সংসারে অশান্তি দূর হয়। বিশ্বাস করা হয় প্রতিটি দিকই বাস্তুর জন্য গুরুত্বপূর্ণ। নকশা ও গ্রহ নক্ষত্রের দ্বারা এটি প্রভাবিত হয়।

বাস্তু শাস্ত্র অনুযায়ী শোয়ার ঘর সর্বদা দক্ষিণ বা দক্ষিণ-পশ্চিম দিকে হওয়া উচিৎ। শুধুমাত্র পশ্চিম দিকে বেডরুম তৈরি করতে পারে। তবে উত্তর ও উত্তর-পূর্বে বেডরুম হলে দাম্পত্য কলহ লেগেই থাকে। এটি আর্থিক ক্ষতি নিয়ে আসে। ঘুমানোর সময় ভুলেও উত্তর দিকে মাথা দিয়ে শোবেন না। দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব বা দক্ষিণ-পশ্চিম দিকে মাথা দিতে পারেন। তবে বাড়ির গেস্টরুম অবশ্য পশ্চিম দিকে তৈরি করতে পারে। তবে শোয়ার ঘরে বিছানার নিচে জুতো রাখবেন না।

শোয়ার ঘরের দেওয়ার রঙের দিকে বিশেষ গুরুত্ব দেওয়া জরুরি সংসারে শান্তি বজায় রাখার জন্য। বেডরুমের দেয়ালের রঙ হালকা হতে হবে, অন্ধকার রাখবেন না। বেডরুমের দেয়ালের জন্য গোলাপী, ক্রিম এবং হালকা সবুজ রং সবচেয়ে ভালো। বিছানার সামনে আয়না রাখবেন না, টিভি ও ইলেকট্রনিক জিনিসপত্রও রাখবেন না। ডাস্টবিন, মন্দির ও বড়দের ছবিও শোবার ঘরে রাখা উচিত নয়। বেডরুমে একটি হালকা সুগন্ধি ব্যবহার করুন এটি শুভ শক্তি নিয়ে আসে।

বাস্তু শাস্ত্রীরা বেডরুমের বাস্তু দোষের প্রতিকারও দিয়েছেন, যা প্রয়োগ করে আমরা অনেক সমস্যা থেকে মুক্তি পেতে পারি। এই অনুসারে, আপনার বেডরুমের দিক যদি উত্তর-পূর্ব বা দক্ষিণ-পূর্ব হয়, তবে এখানে একটি বাটি সামুদ্রিক লবণ বা কর্পূর স্ফটিক (বাস্তু দোষ নিবারণ) রাখুন।

উত্তর-পূর্বমুখী বেডরুমের দেয়াল সাদা বা হলুদ রঙে রাঙান, এখানে ল্যাভেন্ডার ফুলের সুবাস অর্থনৈতিক ক্ষেত্রে সুফল এবং দাম্পত্য জীবনে সুখ বয়ে আনবে। বেডরুমের উত্তর-পশ্চিম কোণে চন্দ্র যন্ত্র রেখেও বাস্তু দোষ নিবারণ করা যেতে পারে।

Share this article
click me!