Water Vastu Direction: বাড়ির এই জায়গায় কখনও রাখবেন না জল, মারাত্মক হতাশার সঙ্গে আসবে আর্থিক দুর্দশাও

বাস্তুশাস্ত্রে দেওয়া নির্দেশ অনুসারে এই উপাদানগুলির সঙ্গে সম্পর্কিত জিনিসগুলি ঘরে রাখা হলে উন্নতি বাধাপ্রাপ্ত হয়। সঠিক নিয়ম না মানলে ঘরে বাস্তু দোষ হতে শুরু করে।

Sahely Sen | Published : Feb 25, 2024 2:39 AM IST

বাস্তুশাস্ত্রে দিকনির্দেশগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এতে জল, অগ্নি, বায়ু, সমস্ত উপাদানের জন্যই পৃথক পৃথক নির্দেশনা নির্ধারণ করা হয়েছে। বাস্তুশাস্ত্রে দেওয়া নির্দেশ অনুসারে এই উপাদানগুলির সঙ্গে সম্পর্কিত জিনিসগুলি ঘরে রাখা হলে উন্নতি বাধাপ্রাপ্ত হয়। সঠিক নিয়ম না মানলে ঘরে বাস্তু দোষ হতে শুরু করে। 


বাস্তুশাস্ত্র অনুসারে, জলের পাত্র রাখার জন্য পূর্ব ও উত্তর দিক সেরা বলে বিবেচিত হয়। বাড়িতে এই দিকগুলিতে জলের ট্যাঙ্ক বা পানীয় জল রাখা যেতে পারে। এ ছাড়া অন্য দিকে জলের উপস্থিতি আর্থিক ক্ষতির সম্ভাবনা বাড়িয়ে দেয়।


বাস্তু অনুসারে, বাড়ির জলের স্থান এখানে হওয়া উচিত

- বাড়ি নির্মাণের সময় বাস্তুর নিয়ম মাথায় রাখা খুবই জরুরি। বিশেষ করে জলের ট্যাঙ্ক, বা বালতি, যেখানে পানীয় জল রাখা হয়। বাড়িতে জলের অবস্থান যদি বাস্তু দ্বারা নির্দেশিত দিকগুলির বিপরীত হয় তবে পরিবারের সদস্যদের স্বাস্থ্য প্রভাবিত হয় এবং সুখ-সমৃদ্ধি নষ্ট হয়।

বাস্তুশাস্ত্রে বলা হয়েছে যে, বাড়িতে জল খাওয়ার স্থান উত্তর-পূর্ব কোণে হওয়া উচিত। জল সঞ্চয়স্থান বা ভূগর্ভস্থ ট্যাঙ্ক সর্বদা উত্তর বা উত্তর-পূর্ব দিকে তৈরি করা উচিত।

যদি আপনি বাড়িতে টিউবওয়েল থাকে, তাহলে এটা দক্ষিণ-পূর্ব, উত্তর-পশ্চিম বা দক্ষিণ-পশ্চিম দিকে করবেন না। এর জন্য, সঠিক জায়গা হল, উত্তর পূর্ব কোণ। ওভার হেড ওয়াটার ট্যাঙ্ক উত্তর এবং উত্তর-পশ্চিম কোণের মধ্যে থাকা উচিত।


ঘরের বাথরুম বা ঝরনা, বা জলের কল সবসময় ঘরের পূর্ব দিকে হওয়া উচিত।


ঘরের ভিতরে যে কোনও কল থেকে ফোঁটা ফোঁটা জল পড়াও শুভ বলে মনে করা হয় না। ঘরের কোনও কল থেকে যেন অনর্গল জল না পড়তে থাকে। বাস্তু মতে, এর ফলে বাড়িতে অনাহার আসতে পারে। বাড়ির সদস্যরা প্রচণ্ডভাবে আর্থিক ক্ষতির সম্মুখীন হন। 
 

Share this article
click me!