ODI World Cup Astro prediction: কোন দেশ জিতবে ক্রিকেট বিশ্বকাপ? জানুন কী বলছে জ্যোতিষশাস্ত্র

বৈজ্ঞানিক জ্যোতিষী গ্রিনস্টোন লোবো, যিনি আগের তিনটি ওয়ানডে বিশ্বকাপের বিজয়ীদের সঠিকভাবে ভবিষ্যদ্বাণী করেছিলেন, তিনি এবারও ভবিষ্যদ্বাণী করেন।

 

Saborni Mitra | Published : Oct 3, 2023 1:32 PM IST

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এর বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলি চলছে। ৫ অক্টোবর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও ২০১৯ সালের রানার্স আপ নিউজিল্যান্ডের মধ্য উদ্বোধনী ম্যাচ। তার মাত্র বাকি দুই দিন । ক্রিকেট জ্বরে ভুগছে ক্রিকেট খেলিয়ে দেশগুলি। কোন দেশ জিতবে- শুরু হয়েছে চুলচেরা বিশ্লেষণ। বৈজ্ঞানিক জ্যোতিষী গ্রিনস্টোন লোবো, যিনি আগের তিনটি ওয়ানডে বিশ্বকাপের বিজয়ীদের সঠিকভাবে ভবিষ্যদ্বাণী করেছিলেন, তিনি এবারও ভবিষ্যদ্বাণী করেন। বৈজ্ঞানিক জ্যোতিষী গ্রিনস্টোন লোবোর মতে, আসন্ন ক্রিকেট বিশ্বকাপ ২০২৩-এ আকর্ষণীয় । লোবো ক্রিকেট খেলিয়ে দেশগুলির অধিনায়ক ও কোচের জন্মের বছরের ওপর ভিত্তি করে বিশ্বকাপে জয় পরাজয় সম্পর্কে একটি অনুমান করেছেন। রইল দেশ অনুযায়ী সেই তালিকা।

অস্ট্রেলিয়া-

ক্যাপ্টেন প্যাট কামিন্স। ১৯৯৩ সালে জন্ম। বিশ্বকাপ জয়ের জন্য প্রয়োজনীয় জ্যোতিষশাস্ত্রীয় উপাদানের অভাব রয়েছে। অর্থাৎ রাশিফল তার জয়ের জন্য সঠিক নয়। তাই অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ের সম্ভাবনা অত্যান্ত ক্ষ্ণীণ।

ইংল্যান্ড

ক্যাপ্টেন জস বাটলার। জন্ম ১৯৯০ সালে। বিশ্বব্যাপী ক্রিকেট খেলোয়াড়দের মধ্যে অন্যতম সেরা রাশিফল রয়েছে৷ তিনি বিশ্বাস করেন যে বাটলারের ইংল্যান্ডকে জয়ের দিকে নিয়ে যেতে পারে। বাটলার বিশ্বের সেরা অধিনায়ক। ইংল্যান্ডের কোচে ম্যাথিউ মটের রাশিফলের অবস্থাও খুব ভাল। তাই ইংল্যান্ড তাঁর কালো ঘোঁড়া।

নিউজিল্যান্ড

আগের বিশ্বকাপের ফাইনালিস্ট। কিন্তু ১৯৯২ সালে জন্মগ্রহণকারী কয়েক জন খেলোয়াড় রয়েছে এই দলে। তাই এই দেশ এবারও বিশ্বকাপ জিততে পারবে না বলেও অনুমান তাঁর।

পাকিস্তান

পাকিস্তানের খেলোয়াড়ের জন্মতারিখের অনির্দেশ্যতা স্বীকার করলেও, তিনি তাদের কোচ গ্র্যান্ড ব্র্যাডবার্নের শক্তিশালী রাশিফল তুলে ধরেন লোবো। বিশ্বকাপ দখলে পাকিস্তান অন্য অনেক দেশের কাছে অস্বস্তির কারণ হয়ে উঠতে পারে বলেও ভবিষ্যদ্বাণী করেছেন তিনি। গ্রহের অবস্থানের দিক দিয়ে পাকিস্তান একটি শক্তিশালী দেশ।

দক্ষিণ আফ্রিকা

১৯৯০ সালে জন্মগ্রহণ অধিনায়ক টেম্বা বাভুমার। তাঁর রাশিফল দক্ষিণ আফ্রিকাকে ভাল জায়গায় পৌঁছে দেবে বলেও আশাবাদী লোবো। তিনি দক্ষিণ আফ্রিকাকে অসাধারণ দল বলেও দাবি করেছেন।

ভারত

লোবো জোর দিয়েছিলেন যে রোহিত শর্মার নেতৃত্বে ভারত ২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপ জয়ের শীর্ষ প্রতিযোগী। বিশ্বকাপের প্রথম দাবিদার হিসেবেই খেলা শুরু করবে। দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, ইংল্যান্ডকে সমান তালে টক্কর দেবে। ভারতের জয়ের সম্ভাবনা সবথেকে বেশি। তিনি বলেছেন, এটি সম্পূর্ণ এবং পুঙ্খানুপুঙ্খভাবে জ্যোতিষশাস্ত্র ভিত্তিক অনুমান। রোহিত শর্মা এশিয়া কাপ জিতেছেন এবং এখন তিনি বিশ্বকাপ জিততে যেতে পারেন।

রাহুল দ্রাবিড়

লোবো কোচ রাহুল দ্রাবিড়ের রাশিফল সম্পর্কেও একাধিক কথা বলেছেন। তিনি বলেছেন রাহুল জয়ের জন্য দলকে সঠিক পথ দেখাবেন। লোবো বলেছেন, রাহুল একজন দুর্দান্ত ক্রিকেটার ও ক্যাপ্টেন ছিলেন। কিন্তু তিনি তেমন সাফল্য পাননি। তবে কোচ হিসেবে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ দিয়েছেন ভারতকে। তাঁর রাশিফল বলছে, তিনি বিশ্বকাপ জয়ী দলের কোচ হতে পারেন।

উপসংহারে লোবো বলেছেন, 'আমাদের খেলোয়াড়দের সেট দেখুন - রোহিত শর্মা থেকে শুরু করে শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল, বুমরাহ প্রমুখ। আমাদের একটি দুর্দান্ত দল রয়েছে। তাই ২০২৩ সাল বিশ্বকাপ জয়ের জন্য ভারতের সামনে একটি খুব ভাল সুযোগ রয়েছে। '

Read more Articles on
Share this article
click me!