এপ্রিলে হতে চলেছে বছরের প্রথম সূর্যগ্রহণ, এই ৪ রাশির জীবনে আসতে চলেছে বড় সমস্যা

বছরের প্রথম সূর্যগ্রহণ শুরু হবে সকাল ৭টা ৫ মিনিটে। এই গ্রহণটি ২০ এপ্রিল সকাল ৭টা ৫ মিনিটে শুরু হবে। এই গ্রহণ শেষ হবে দুপুর ১২ টা বেজে ২৯ মিনিটে। এই গ্রহণটি হবে মোট ৫ ঘণ্টা ২৪ মিনিটের।

Web Desk - ANB | Published : Mar 25, 2023 8:08 AM IST

যখনই চাঁদ পৃথিবী এবং সূর্যের মাঝখানে আসে তখনই একটি সূর্যগ্রহণ ঘটে। এটি একটি স্বাভাবিক কার্যকলাপ, যা প্রতি বছর হয়ে আসছে। চলতি বছরের প্রথম সূর্যগ্রহণ হতে চলেছে ২০ এপ্রিল। এবারের সূর্যগ্রহণ ভারত-সহ দক্ষিণ এশিয়ার কিছু দেশ ছাড়া বাকি বিশ্বে দেখা যাবে।

সূর্যগ্রহণের সময় কাল-

বছরের প্রথম সূর্যগ্রহণ শুরু হবে সকাল ৭টা ৫ মিনিটে। এই গ্রহণটি ২০ এপ্রিল সকাল ৭টা ৫ মিনিটে শুরু হবে। এই গ্রহণ শেষ হবে দুপুর ১২ টা বেজে ২৯ মিনিটে। এই গ্রহণটি হবে মোট ৫ ঘণ্টা ২৪ মিনিটের। ভারতে দৃশ্যমান না হওয়ার কারণে এখানে সূতক কাল হবে না। এই সূতক সেখানে পাওয়া যায় এবং ভারতে দেখা যাবে না। এমতাবস্থায় সূর্যগ্রহণের আগে সূতক আমল বৈধ হবে না। সূতক শুধুমাত্র যে স্থানে গ্রহণ দৃশ্যমান হবে সেখানেই বৈধ হবে। তা সত্ত্বেও, এই সূর্য গ্রহণ ৪টি রাশির উপর বিরূপ প্রভাব ফেলবে বলে আশা করা হচ্ছে, তাই তাদের সতর্ক থাকতে হবে।

এই রাশিচক্রের উপর সূর্যগ্রহণের প্রভাব-

মকর রাশি-

এই রাশির জাতক জাতিকাদের রাশিফলের চতুর্থ ঘরে সূর্যগ্রহণ ঘটবে। এই কারণে রোগ তাদের সমস্যায় ফেলতে পারে। কর্মস্থলে সহকর্মীদের সঙ্গে মতভেদ হতে পারে। আয়ের তুলনায় আপনার ব্যয় বাড়তে পারে। বাড়িতে স্ত্রীর সঙ্গে বিবাদ হতে পারে।

কন্যা রাশি-

কন্যা রাশির জাতকদের জন্য সূর্যগ্রহণ সমস্যা তৈরি করবে। তাদের সঙ্গে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা থাকবে। গাড়ি চালানোর সময় সতর্ক থাকতে হবে। মানসিক চাপের সম্মুখীন হতে পারেন। ভেবে চিন্তে কথা বলা এবং সাবধানে খরচ করতে হবে।

 

বৃশ্চিক রাশি-

সূর্যগ্রহণের কারণে স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা আপনাকে সমস্যায় ফেলতে পারে। আপনার আর্থিক অবস্থার কিছুটা অবনতি হবে। আয়ের উৎস কমে যাবে। বিরোধীরা আপনার উপর আধিপত্য বিস্তার করতে পারে। ঋণগ্রস্ত হতে পারেন। আপনার চলমান অনেক কাজ ঝুলে যেতে পারে।

মেষ রাশি-

প্রতিবেশীদের সঙ্গে আপনার ঝগড়া হতে পারে। গাড়ি চালানোর সময় কোনও অপ্রীতিকর ঘটনার সম্ভাবনা রয়েছে। পরিবারে ভাইবোনের সঙ্গে আপনার মতভেদ বাড়বে। স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা আপনাকে ঘিরে থাকতে পারে। এই গ্রহণের পরে, বৃহস্পতি গ্রহ মেষ রাশিতে প্রবেশ করবে, এর পরে আপনি স্বস্তি পাবেন।

Share this article
click me!