অয়ুর্বেদিক উপায় দূর করুন মুখের অবাঞ্ছিত রোম, জেনে নিন কী কী করবেন

রোম থ্রেডিং না করলে ফেসিয়াল হেয়ার রিমুভ করা মুশকিল। আর নিজে নিজে থ্রেডিং করাও সম্ভব নয়। এদিকে সব সময় পার্লার যাওয়ার সময় হয় না। এবার রইল এই সমস্যার সমাধানের টোটকা। ঘরোয়া কয়টি উপকরণে মুখের অতিরিক্ত রোম দূর হবে। মুখের রোম দূর করতে মেনে চলুন আয়ুর্বেদিক টোটকা।  জেনে নিন কী করবে।  

Sayanita Chakraborty | Published : Jun 6, 2022 2:58 PM IST

মুখের অবাঞ্ছিত রোম সব সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। ঠোঁটের ওপর, থুতনি এমনকী গালের কোণার অংশে অনেকের রোম দেখা দেয়। এই রোম থ্রেডিং না করলে ফেসিয়াল হেয়ার রিমুভ করা মুশকিল। আর নিজে নিজে থ্রেডিং করাও সম্ভব নয়। এদিকে সব সময় পার্লার যাওয়ার সময় হয় না। এবার রইল এই সমস্যার সমাধানের টোটকা। ঘরোয়া কয়টি উপকরণে মুখের অতিরিক্ত রোম দূর হবে। মুখের রোম দূর করতে মেনে চলুন আয়ুর্বেদিক টোটকা।  জেনে নিন কী করবে।  

পেঁপের প্যাক ব্যবহার করতে পারেন। আয়ুর্বেদিক টোটকা অনুসারে সপ্তাহে ১ দিন পেঁপের প্যাক ব্যবহারে সমস্যা দূর হবে। পেঁপে চটকে নিন। এবার তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে ত্বকের লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। উপকার পাবেন। 

হলুদের গুণে রোম দূর হবে। কাঁচা হলুদের টুকরো বেটে নিন। এবার তা ত্বকের লাগান. ১০ থেকে ১৫ মিনিট রাখুন। তারপর ধুয়ে নিন। এতে দূর হবে অবাঞ্ছিত রোমের সমস্যা। তেমনই ত্বক হবে উজ্জ্বল। যাদের ব্রণর সমস্যা আছে তারাও এই প্যাক লাগাতে পারেন। এত থাকা অ্যান্টিসেপ্টিক উপাদান ব্রণ দূর করে। 

মধুর গুণে অবাঞ্ছিত রোম দূর হবে। এটি দিয়ে ব্যবহার করতে পারেন ওয়্যাক্স। এবার ঘরোয়া উপাদানের সঙ্গে মধু মেশান। একটি পাত্রে বেসন নিন। তাতে মেশান মধু। সামান্য জল দিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।  

পাতিলেবুর গুণে দূর হবে এই সমস্যা। একটি পাত্রে পাতিলেবুর রস নিন। এবার তুলোয় করে সেই রস পুরো মুখে লাগান। পাতিলেবুতে আছে ভিটামিন সি। যা অবাঞ্ছিত রোম দূর করতে সাহায্য করবে। 
মুখের রোম দূর করতে আলু লাগাতে পারেন। প্রথমে আলু নিয়ে তা ঘষে রস বের করে নিন। এবার আলুর রসে মধু মেশান। ভালো করে মেশান। অন্য দিকে মুসুর ডাল বেটে নিন। এবার আলুর রস, মধু ও মুসুর ডাল মিহি নিয়ে ভালো করে মেশান। এতে মেশান লেবুর রস। মুখের লাগিয়ে ২০ মিনিট রাখুন। তারপর শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। উপকার পাবেন। মুখের অবাঞ্ছিত রোগ দূর করতে মেনে চলুন এই টোটকা। এই আয়ুর্বেদিক টোটকায় দূর হবে সমস্যা। 

আরও পড়ুন- এই কয়টি জটিলতা উপেক্ষা করবেন না, জিঙ্কের অভাবে হতে পারে এমন সমস্যা, জেনে নিন কী কী

আরও পড়ুন- BoAt Wave Connect কলিং স্মার্টওয়াচ, ৭ জুন থেকে একেবারে জলের দরে ফাস্ট সেল শুরু করতে চলেছে বোট

আরও পড়ুন- অ্যাসিডিটি এড়াতে ৩ টি সহজ ঘরোয়া প্রতিকার, আপনি দ্রুত আরাম পাবেন

Share this article
click me!