Vastu Problems in Home: বাড়িতে বাস্তু দোষ হয়েছে বুঝবেন কী করে, রইল টিপস

জ্যোতিষ মতে, বাস্তু দোষ (Vastu Dosh) থাকলে এমন সমস্যা হতে পারে। বাড়িতে বাস্তু দোষ থাকলে নেগেটিভ এনার্জি (Negative Energy) তৈরি হয়। যার খারাপ প্রভাব পড়ে সব ক্ষেত্রে। জেনে নিন কীভাবে বুঝবেন বাড়িতে বাস্তুদোষ আছে।

Sayanita Chakraborty | Published : Dec 29, 2021 11:40 AM IST / Updated: Dec 29 2021, 05:11 PM IST

নতুন ফ্ল্যাটে সদস্য শিফট (Shift) করেছে রিজু ও অর্চনা। ছোট পরিবার ওদের। শ্বশুর, শাশুড়ি, ৫ বছরের ছেলে, বর আর সে। এতদিন সব ঠিকই ছিল। কিন্তু, সদ্য নানা রকম সমস্যা (Problems) দেখা দিচ্ছে। এই পাঁচ জনের মধ্যেই মতের বিস্তর অমিল ঘটছে। তার সঙ্গে লেগে আছে অসুস্থতা। এছাড়াও, বরের অফিসে রয়েছে বিস্তর সমস্যা। প্রমোশনে (Promotion) বাধা আসছে। তারওপর বেতন (Salary) নিয়েও সমস্যা দেখা দিচ্ছে। এই সব নিয়ে বেশ সমস্যায় রয়েছে পরিবারের সকলে। কেন, এমন সমস্যা হচ্ছে তা তারা জানতে পারছে না। এই সমস্যা থেকে মুক্তি পেতে কী করবেন বুঝতেও পারছেন না। 

জ্যোতিষ মতে, বাস্তু দোষ (Vastu Dosh) থাকলে এমন সমস্যা হতে পারে। বাড়িতে বাস্তু দোষ থাকলে নেগেটিভ এনার্জি (Negative Energy) তৈরি হয়। যার খারাপ প্রভাব পড়ে সব ক্ষেত্রে। বাড়িতে নেগেটিভ ও পজেটিভ দু ধরনের এনার্জিই থাকে। এর প্রভাব পড়ে আমাদের ওপর। এই এনার্জি তৈরি হয় আমাদের থেকেই। স্তূপাকার করে জিনিস রাখলে, দরজার সামনে জুতো রাখলে, বালিশের নীচে ঘড়ি রাখলে ঘরে নেতিবাচক এনার্জি (Negative Energy) তৈরি হয়। এর থেকে দেখা দেয় সমস্যা। এখন প্রশ্ন হলে বাড়িতে বাস্তু দোষ আছে তা বুঝবেন কী করে।  

পরিবারের  সদস্যরা যদি বারে বারে অসুস্থ হয়, তাহলে সতর্ক হন। শারীরিক জটিলতা (Physical Problems) নতুন বিষয় নয়। প্রত্যেকেই কোনও না কোনও সমস্যায় ভুগছেন। কিন্তু, এই সমস্যা যদি দীর্ঘদিন ধরে চলে, আর সকলেই যদি অসুস্থ হন, তাহলে বাস্তু মত মেনে চলতে পারেন। শাস্ত্রে, শারীরিক জটিলতা থেকে মুক্তির একাধিক টোটকা (Tips) আছে। 

কাজে উন্নতিতে বাধা অনেক সময় আছে। কিন্তু, হাজার পরিশ্রম (Hard Work) করেও সফল না হলে, সতর্ক হন। আপনার বাড়িতে বাস্তু দোষ থাকলে তা উন্নতিতে বাধা দেয়। এক্ষেত্রে বস্তু টোটকা (Vastu Tips) মেনে চলুন। ঘরে স্তূপ করে কিছু রাখবেন না, রান্না ঘরে এঁটো বাসন রাখবেন না এমনকী বাথরুমের কল দিয়ে অনবরত জল পড়ে গেলে তার থেকে নেগেটিভ এনার্জি তৈরি হয়। যা উন্নতিতে বাধা দেয়।  

আরও পড়ুন: Vastu Tips For Business: ব্যবসায় উন্নতি করতে ঘরে একটি ছবি লাগান, জেনে নিন কোন ধরনের ছবি শুভ

আরও পড়ুন: আপনার ভুলেই বাড়ছে খরচ, জেনে নিন বাস্তু মতে মানি ব্যাগে কী কী রাখা অনুচিত

পরিবারের সদস্য বদলতে হয়তো ৩ থেকে ৪ জন। কিন্তু, সকলেরই মধ্যেই ঝগড়া লেগে থাকছে। আজকাল কারও সঙ্গে কারও মতের মিল হচ্ছে না। এমন হলে সতর্ক হন। পরিবারের সদস্যদের মধ্যে অশান্তি হতে পারে বাস্তু দোষের (Vastu Dosh) জন্য। এক্ষেত্রে মেনে চলতে পারেন জ্যোতিষ টোটকা।
 

Share this article
click me!