আপনার উপর কি শনির দৃষ্টি রয়েছে, দ্রুত প্রতিকার পান এই নিয়মগুলি মেনে

  • শনি দেবকে সবচেয়ে নিষ্ঠুর দেবতা বলে মনে করা হয়
  • প্রত্যেক-কে কর্ম অনুসারে ফল দেন তিনি
  • শনির দোষ থাকলে কোনও ব্যক্তির জীবন সঙ্কট ও ঝামেলাতে পূর্ণ হয়
  • শনির দোষ এড়াতে এই বিষয়গুলি মেনে চলা উচিত

deblina dey | Published : Jan 9, 2021 7:03 AM IST

জ্যোতিষশাস্ত্র মতে, শনি দেবকে সবচেয়ে নিষ্ঠুর দেবতা হিসাবে বিবেচনা করা হয়। মনে করা হয় যে, শনি সমস্ত ব্যক্তির কৃত কর্মের খোঁজ রাখে এবং তাঁদের কর্ম অনুসারে ফল দেয়। তাই শনিদেবের কৃপাদৃষ্টি বজায় রাখতে এবং তাঁর ক্রোধ এড়াতে শনিবার তাঁর উপাসনা করা উচিত। যাতে শনির দুষ্ট দৃষ্টি তাঁর জীবনে না পড়ে এবং তিনি তাঁর ক্রোধ এড়াতে পারেন। বলা হয় শনির ধাইয়া এবং শনির সাড়ে সাতি যদি কোনও রাশির উপরে পড়ে তবে সেই রাশির কোনও ব্যক্তির জীবন সঙ্কট ও ঝামেলাতে পূর্ণ হয়।

আরও পড়ুন- কতটা ঘুমোতে ভালোবাসেন আপনি, রাশি অনুযায়ী জেনে নিন কার কেমন ঘুমের অভ্যাস

আজ আমরা আপনাদের জন্য এমনই কিছু শনি গ্রহের প্রাদুর্ভাব এবং সেগুলি এড়ানোর উপায় সম্পর্কে জানা উচিৎ। এর ফলে আপনি আপনার জীবনে শনিগ্রহের প্রাদুর্ভাব রোধ করতে পারেন। শনি যখন অর্ধ শতাব্দী হয় তখনও সেই ব্যক্তির জীবন খুব কঠিন হয়। শনি দেড় বছরের কারণে সেই ব্যক্তির মামলা-মোকদ্দমা, বিতর্ক, চাকরী ও ব্যবসায় অনেক ঝামেলার সম্মুখীণ হওয়ার সম্ভাবনা বৃদ্ধি পায়। এছাড়াও, তার পুরও আয়ও বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়। অতএব, আপনার সর্বদা শনির অর্ধেক থেকে দূরে থাকা উচিত।

আরও পড়ুন- বাড়ির পজেটিভ শক্তি বাড়াতে, জেনে রাখুন বাস্তুর এই ৫ গুরুত্বপূর্ণ নিয়ম

শনির ক্রোধকে নিষ্ক্রিয় করতে, আপনার যদি বাড়িতে বাল্ব, টেলিভিশন, ফ্রিজ বা অনুরূপ কোনও বৈদ্যুতিন সমস্যা থাকে তবে শনির ক্রোধ জাগিয়ে তুলবে। তাই দ্রুত এই সমস্যার সমাধাণ করুন। যদি শনির ছায়া আপনার রাশিতে থাকে তবে আপনার কোনও কাজই সম্পূর্ণ হবে না। সমস্ত কাজ খারাপ হতে শুরু করবে এবং আপনি অযথাই সমস্যায় জড়িয়ে পড়তে পারেন। তাই কথিত আছে যে তারা শনিবার এই ভগবানের উপাসনা করে খুশি এবং তাদের ক্রোধও এড়ানো যায়। 

আরও পড়ুন- বছরের প্রথম মাস কেমন কাটবে কন্যা রাশির, দেখে নিন

এছাড়াও, যদি শনিবার হনুমান এর পুজো করা হয়, তবে শনির অশুভতা কমে যায়। প্রত্যেককে এই দিনে শনি মন্দিরে তেল উত্সর্গ করা উচিত, এতে শনিদেব সন্তুষ্ট হন। শনির দোষ যদি কোনও ব্যক্তির জীবনে পড়ে, তবে এটি সরিয়ে ফেলতে সেই ব্যক্তির সরিষা এবং কালো তিলের দান দান করা উচিত। এছারা শনিদেব অভাবী ও দরিদ্র লোকদের জন্য কালো কম্বল দান করলেও তিনি খুশি। শনিদে কালো পিঁপড়ার ময়দা খাওয়াতেও শনি দেব খুশী হন। প্রতি শনিবার শনিদেবের মন্ত্রটি ১০৮ বার জপ করুন, দ্রুত ফল পাবেন।

Share this article
click me!