Vastu Tips: বাড়ির এই দিকে বাঁশ গাছ রাখলেই হবে টাকার বৃষ্টি, জেনে নিন বাস্তুর এই টিপসগুলি

বাস্তুশাস্ত্রে, বাঁশকে সৌভাগ্যের প্রতীক হিসাবে বিবেচনা করা হয়। বিশেষজ্ঞরা মনে করেন যে, বাড়িতে একটি বাঁশ গাছ লাগালে পরিবারে সুখ ও সমৃদ্ধি আসে। আসুন জেনে নেওয়া যাক কোন দিকে বাঁশের চারা ঘরে লাগালে শুভ হয়। 
 

Web Desk - ANB | Published : Feb 2, 2022 6:30 AM IST

এমন অনেক গাছ রয়েছে যা বাস্তুশাস্ত্র অনুসারে ঘরে রাখা সৌভাগ্যবান বলে মনে করা হয়। এগুলো ঘরে রাখলে পজেটিভ শক্তির সঞ্চার হয়। অনেক গাছপালা টাকা পাওয়ার জন্যও ভালো বলে মনে করা হয়। এই উদ্ভিদের মধ্যে একটি হল বাঁশ গাছ। বাস্তুশাস্ত্রে, বাঁশকে সৌভাগ্যের প্রতীক হিসাবে বিবেচনা করা হয়। বিশেষজ্ঞরা মনে করেন যে, বাড়িতে একটি বাঁশ গাছ লাগালে পরিবারে সুখ ও সমৃদ্ধি আসে। আসুন জেনে নেওয়া যাক কোন দিকে বাঁশের চারা ঘরে লাগালে শুভ হয়। 
বাস্তু বিশেষজ্ঞদের মতে, যেসব বাড়িতে বাস্তু দোষ আছে সে সব বাড়িতে বাঁশ লাগানোর পরামর্শ দেওয়া হয়। এটা বিশ্বাস করা হয় যে বাঁশ গাছটি পরিবেশকে বিশুদ্ধ করে এবং বাড়িতে পজেটিভ শক্তি যোগায়। কথিত আছে যে, এটি পূর্ব দিকে লাগালে ঘরে সুখ, শান্তি ও আর্থিক সমৃদ্ধি বজায় থাকে। এর পাশাপাশি এটি ড্রয়িং রুম, লিভিং রুম বা বাড়ির লোকজনের উঠা-বসা জায়গাতেও লাগানো যেতে পারে। এই কারণে পরিবারের সদস্যদের মধ্যে পারস্পরিক ভালোবাসা বজায় থাকে।
এখানে বাঁশের চারা লাগান
বাঁশের চারা রোপণের আগে জেনে নিন বাড়ির তিনটি জায়গায় লাগানো ভালো। বাড়ির এমন জায়গায় বাঁশের চারা রোপণ করা যেতে পারে যেখানে সূর্যের আলো নেই। রোদে রাখলে এই গাছের ক্ষতি হতে পারে। এবং এটি পরিবারের আর্থিক অবস্থার উপর প্রভাব ফেলে। 
বাঁশের চারা এমন হওয়া উচিত
এটি বিশ্বাস করা হয় যে বাঁশ গাছটি বায়ু পরিশোধক হিসাবেও কাজ করে। বায়ু দূষণ কমাতেও বাঁশ গাছ সহায়ক। এমতাবস্থায় ২-৩ ফুট উচ্চতা পর্যন্ত বেড়ে ওঠা বাঁশের চারা লাগানোর পরামর্শ দেওয়া হয়।  
অফিসে রাখলেও উপকার হয়
বাস্তু মতে, বাঁশের চারা শুধু ঘরে নয়, অফিসেও লাগানো যেতে পারে। এটি প্রয়োগ করলে নেতিবাচক শক্তি দূর হয়। অফিসে বাঁশের চারা রোপণের সময় মনে রাখতে হবে যেন মাঝে মাঝে জল দিতে হয়। এটা করলে আর্থিক অবস্থা মজবুত হয়।

আরও পড়ুন- জন্মগত নেতৃত্বের অধিকার থাকে এই রাশির জাতকদের, দেখে নিন কারা তারা

আরও পড়ুন- Cancer Monthly Horoscope: নতুন বছরের প্রথম মাস কেমন প্রভাব ফেলবে কর্কট রাশির উপর

আরও পড়ুন- Chanakya Niti: এই ৫ গুণের অধিকারী মহিলারা প্রতিটি ব্যক্তির ভাগ্য পরিবর্তন করতে পারে

আরও পড়ুন- রান্নাঘরে এই জিনিস পড়ে যাওয়া অত্যন্ত অশুভ, জেনে নিন এর সঙ্গে সম্পর্কিত নিয়মগুলি

Share this article
click me!