বাঁশ দিয়েই ফিরবে ভাগ্য, ভালোবাসা, বিয়ে থেকে সুখ আর সমৃদ্ধি সবকিছুই নির্ভর করছে এর ওপর

বাঁশের একাধিক সরঞ্জাম আপনি রাখতে পারেন আপনার ঘরে। তবে সবথেকে ভালো হয় যদি বাঁশের তৈরি উইন্ডচাইম আপনার ঘরে রাখেন। 

Web Desk - ANB | Published : Mar 25, 2022 4:44 PM IST

বাড়িতে (Home) শান্তির জন্য অনেকেই অনেক কিছু রাখেন। কিন্তু এবারও কি ভেবে দেখেছেন আপনি আপনার অন্দরসজ্জায় বাঁশ গাছ রেখে একদিনে যেমন ঘর সাজাতে পারেন তেমনই সংসারে শান্তি আর প্রশান্ত ফিরিয়ে আনতে পারেন। একটি বাঁশের (Bamboo) অনেকগুণ রয়েছে। প্রয়োজনে আপনি দেশী বাশগাছের ঝাড়ও ঘরে রাখতে পারেন। তবে চিনা বাস্তুশাস্ত্র (China Bamboo) অনুযায়ী লাকি বাম্বু (Lucky Bamboo) ঘরে রাখা শ্রেয়। 

দেশী বাঁশ
বাঁশের একাধিক সরঞ্জাম আপনি রাখতে পারেন আপনার ঘরে। তবে সবথেকে ভালো হয় যদি বাঁশের তৈরি উইন্ডচাইম আপনার ঘরে রাখেন। অবশ্যই জালনার সামনে রাখবেন- তাহলে সমৃদ্ধি বয়ে নিয়ে আসবে। 
হিন্দু শাস্ত্রমতে বাঁশকে ঐশ্বরিক উপাদান মনে করা হয়। তাই বাস্তু দোষ কাটাতে এটি খুবই গুরুত্বপূর্ণ। তবে বাঁশটি এমন জায়গায় রাখতে হবে তা যেন সকলেই দেখতে পায়। প্রয়োজনে বাড়ির বাগানে একটি ছোট্ট বাঁশের ঝাড়ও বানিয়ে ফেলতে পারে। বাড়িতে বাঁশ রাখলে কখনই তা অর্থের অভাব হবে না। 

চিনা বাস্তু 
চিনা বাস্তুশাস্ত্র মতেও বাঁশের উপকারিতা অপরিহার্য। যা লাকি বাম্বু নামেই অধিক পরিচত। চিনা শস্ত্র অনুযায়ী বাড়িতে ২.৩.৫.৮.৯. ১০. ১১.১২ বা ২১ - এই সংখ্যার বাঁশ রাখা উচিৎ। কারণ ২টি বাঁশ পরিবারের ভালোবাসা নিয়ে আসে। পরিবারের কোন সদস্যের যদি বিয়ে আটকে যায় তাহলে অবশ্যই ২টি বাঁশ ঘরে রাখুন। তিনটি বাঁশ বয়ে আনে সুখ। ৫টি বাঁশ সুখের, ৮টি বাঁশ সমৃদ্ধি, ৯টি বাঁশ ভাগ্যের প্রতীক। ১০টি বাঁশ যদি ঘরে রাখেন তাহলে যে কোনও আশাই পূর্ণ হবে। ১১টি বাঁশ বয়ে আনে গুডলাক। আর ২১টি বাঁশ ব্যবসায়ের উন্নতির জন্য রাখতেই পারেন। 
 
মনে রাখবেন চিনা শাস্ত্র অনুযায়ী বাঁশগুলি  অবশ্যই একসঙ্গে রাখতে হবে। আর একটি লাল রঙের ফিতে দিয়ে বেঁধে রাখতে হবে। বাঁশগুলিকে কখনই তিন-পাঁচ ফুটের বেশি বাড়তে দেবেন না। ভিজে মাটিতেই বাঁশগুলি রাখবেন। তবে অবশ্যই মনে রাখবেন এই জাতীয় বাঁশ ঘরে আনার পর যদি দেখেন গাঁছটি মরে গেছে তবে তা কিন্তু বয়ে আনতে পারে আপনার দুর্ভাগ্য। 
 

Share this article
click me!