ঘরে রাখুন ধাতব কচ্ছপ, দূর হবে সকল সংকট, জেনে নিন কোথায় রাখবেন এটি

কচ্ছপকে (Tortoise) শুভ বা ভালো কিছুপ প্রতীক মনে করা হয়। এটা রাখতে বাড়িতে ইতিবাচক শক্তির (Positive Energy) সঞ্চার ঘটে। এর সঙ্গে সকলের সুস্বাস্থ্য বজায় থাকে। বাড়ির উত্তর দিকে রাখুন ধাতব কচ্ছপ। এতে সকল সমস্যা দূর হবে।

Sayanita Chakraborty | Published : Mar 25, 2022 4:05 PM IST

জ্যোতিষের (Astrology) একটি গুরুত্বপূর্ণ অংশ হল বাস্তু শাস্ত্র। শাস্ত্র অনুসারে, বাড়িতে নেতিবাচক শক্তি (Negative Energy) থাকলে তা সব উন্নতিতে বাধা দেয়। সঙ্গে শারীরিক জটিলতা, আর্থিক ক্ষতি, পারিবারিক অশান্তির কারণ হতে পারে এই নেতিবাচক শক্তি। তবে বাস্তু ভুল বলতে, শুধু ঘরের (Room) দিক দর্শন নয়। এই ভুল হতে মানুষের আচরণেও। আমাদের ভুল কাজ কর্মের জন্য তৈরি হতে পারে নেতিবাচক এনার্জি। 
যেমন ঘর সাজাতে গিয়ে আমরা নানা রকম ভুল করে ফেলি। শৌখিন জিনিস কিনতে গিয়ে অনেকে এমন জিনিস কিনে ফেলেন যা আর্থিক ক্ষতি (Financial Problems), আর্থিক অবনতি অথবা ঋণের কারণ হতে পারে। তেমনই, শারীরিক জটিলতা, পারিবারিক অশান্তির কারণ হতে পারে এই বাস্তু ভুল। 

বাড়িতে বাস্তু দোষ থাকতেই পারে। বাস্তুদোষ থাকলে তা সমাধান করা যাবে না এমন নয়। সমস্যা তৈরি হলে তা সমাধানের উপায়ও আছে। যে কোনও অশুভ শক্তি দূর করতে বাড়িতা রাখুন কচ্ছপ। শাস্ত্র মতে, কচ্ছপকে (Tortoise) শুভ বা ভালো কিছুপ প্রতীক মনে করা হয়। এটা রাখতে বাড়িতে ইতিবাচক শক্তির (Positive Energy) সঞ্চার ঘটে। এর সঙ্গে সকলের সুস্বাস্থ্য বজায় থাকে। বাড়ির উত্তর দিকে রাখুন ধাতব কচ্ছপ। এতে সকল সমস্যা দূর হবে। আর্থিক কোনও জটিলতা থাকলে তা কেটে যাবে, তেমনই কোনও পারিবারিক অশান্তি থাকলে তা দূর হবে। 

বসার ঘর, শোওয়ার ঘর এমনকী বাড়ির যে কোনও ঘরে রাখতে পারেন এই কচ্ছপ (Tortoise)। আর এগুলো বিভিন্ন মাপের হয়। ফলে ঘর সাজাতে কোনও সমস্যা হবে না। তবে, সব সময় উত্তর দিকে কচ্ছপ রাখবেন। তবেই তার ইতিবাচক এনার্জি আপনার সংসারে প্রভাব ফেলবে।  শাস্ত্রে, ধাতব কচ্ছপের গুরুত্ব বিস্তর। ধাতব কচ্ছপ রাখলে ঘরের সকল নেতিবাচক শক্তি দূর হবে। ইতিবাচক এনার্জি তৈরি হয় এই শো পিসের গুণে। তাই বাড়ি সাজাতে রাখতে পারেন ধাতব কচ্ছপ। এতে পরিবারের সকলের উন্নতি ঘটবে।  

তাছাড়া, বাস্তু দোষ দূর করতে হাতিয়ার করুন নুন। ঘর মোছার সময় বালতিতে ১ চামচ নুন (Salt) ফেলে দিন। সেই নুন দিয়ে ঘর মুছুন। এতে সমস্ত দোষ কেটে যাবে। ঘর মোছার জলে নুন ফেলে দিলে একদিকে যেমন নেতিবাচক এনার্জির মাত্রা কমে যায়, তেমনই ঘরের জীবাণুও দূর হয়।

আরও পড়ুন- এই ৫ জ্যোতিষ টোটকা মেনে চললে বাড়বে বেতন, জেনে নিন কী কী করবেন

আরও পড়ুন- সাফল্য পেতে কঠিন পরিশ্রম করতে হয় এই রাশির ছেলে মেয়েদের, দেখে নিন কার ভাগ্য কঠিন

আরও পড়ুন- শুক্রবার মেনে চলুন এই কয়টি জ্যোতিষ টোটকা, জেনে নিন কী করলে দূর হবে সকল সংকট
 

Share this article
click me!