দিনের সব কাজে সাফল্য আনবে ১১টি অশ্বত্থ পাতা, জানুন এর আশ্চর্য প্রতিকার সম্পর্কে

হিন্দুধর্মে অশ্বত্থ গাছের পূজা খুবই শুভ বলে মনে করা হয়। অশ্বত্থ গাছের পূজা একজন ব্যক্তিকে জীবনের সমস্ত বাধা থেকে মুক্তি পেতে সহায়তা করে

Parna Sengupta | Published : May 23, 2022 10:21 AM IST

পৌরাণিক কাল থেকেই অশ্বত্থ গাছ অত্যন্ত পবিত্র বলে বিবেচিত হয়ে আসছে। অশ্বত্থ গাছকে দেব গাছও বলা হয়। ত্রিদেব অর্থাৎ শিকড়ে ব্রহ্মা, কাণ্ডে বিষ্ণু এবং অশ্বত্থ গাছের উপরের অংশে ভগবান শিব থাকেন বলে বিশ্বাস করা হয়। হিন্দুধর্মে অশ্বত্থ গাছের পূজা খুবই শুভ বলে মনে করা হয়। অশ্বত্থ গাছের পূজা একজন ব্যক্তিকে জীবনের সমস্ত বাধা থেকে মুক্তি পেতে সহায়তা করে। সেই সঙ্গে অশ্বত্থ গাছ ছাড়াও এর পাতাও বেশ অলৌকিক। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, অশ্বত্থ পাতার সাথে সম্পর্কিত কিছু বিশেষ ব্যবস্থা করলে মানুষের জীবন থেকে দুর্ভাগ্য দূর হয়। এমন পরিস্থিতিতে, আজ আমরা আপনাকে জ্যোতিষশাস্ত্রে লিখিত এমন একটি অনন্য প্রতিকার সম্পর্কে বলতে যাচ্ছি, যা আপনার জীবনের সর্বনাশ এবং শনিদেবের অর্ধশতাব্দী উভয়ই প্রতিরোধ করতে কার্যকর।

অশ্বত্থের ১১টি পাতা দিয়ে এই প্রতিকার করুন

সমস্ত কাজে সাফল্য পেতে ১১টি অশ্বত্থ পাতা নিন এবং পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন। পাতা কোথাও থেকে ভাঙা উচিত নয়। এবার এই পাতায় কুমকুম, অষ্টগন্ধ বা চন্দন মিশিয়ে শ্রীরামের নাম লিখুন। নাম লেখার সময় অবশ্যই হনুমান চালিসা পাঠ করুন। তারপর এই পাতার মালা বানিয়ে হনুমান মন্দিরে হনুমান জিকে অর্পণ করুন।

মঙ্গলবার বা শনিবার এই ব্যবস্থাগুলি করুন
মঙ্গলবার বা শনিবার অশ্বত্থ গাছের একটি পাতা ছিঁড়ে গঙ্গাজল দিয়ে ধুয়ে ফেলুন। এরপর হলুদ ও দই দিয়ে অনামিকা আঙুলের সাহায্যে ‘হি’ লিখে প্রদীপ দেখিয়ে পার্সে রাখুন। প্রতি শনিবার এই পদ্ধতিটি পুনরাবৃত্তি করলে অর্থ সংক্রান্ত সমস্যা দূর হয়। মনে রাখবেন পুরানো পাতাগুলি পবিত্র স্থানে রেখে দিন।

শিবলিঙ্গের পূজা
এটি একটি ধর্মীয় বিশ্বাস যে অশ্বত্থ গাছের নীচে শিবলিঙ্গ স্থাপন করা বিশেষ ফলদায়ক। যে ব্যক্তি নিয়মিত অশ্বত্থ গাছের নিচে তৈরি শিবলিঙ্গের পুজো করেন তার জীবনের সমস্ত সমস্যার অবসান হয়।

শনিবার এই প্রতিকার করুন

শনিবার অশ্বত্থ গাছে জল নিবেদন করতে হবে এবং সরিষার তেলের প্রদীপ জ্বালাতে হবে। এতে করে শনির দশা শেষ হয় এবং ঘরে সুখ-সমৃদ্ধি বজায় থাকে।

পিতৃদোষ এড়াতে করুন এই ব্যবস্থাগুলো
আপনি যদি পিতৃদোষ দ্বারা কষ্ট পেয়ে থাকেন এবং তা থেকে মুক্তি পেতে চান, তাহলে প্রতিদিন অশ্বত্থ গাছে জল অর্পণ করুন। এটি বিশ্বাস করা হয় যে এইভাবে পিতৃ দোষের অবসান হয় এবং শনি দোষ থেকেও মুক্তি পাওয়া যায়।

Share this article
click me!