এই তিন কারণে মকর ও কুম্ভ রাশির দাম্পত্য সম্পর্ক হয় সুখের, জেনে নিন কী কী

শাস্ত্র মতে, কুম্ভ সঙ্গে মকর রাশির বিয়ে হলে মেলে দাম্পত্য সুখ। এই দুই রাশির মিলনের পিছনে রয়েছে তিনটি কারণ। দেখে নিন ঠিক কী কী কারণে কুম্ভ আর মকর রাশির সম্পর্কে মেলে চরম সুখ।

Sayanita Chakraborty | Published : Sep 8, 2022 2:43 PM IST

বিয়ের পর শুরু হয় জীবনে আরও এক অধ্যায় শুরু হয়। জীবন কতটা সুখের হবে তা নির্ভর করে দাম্পত্য সম্পর্কের ওপর। দাম্পত্য সম্পর্ক সুখের হলে জীবনে শান্তি বজায় থাকে। সে কারণে বিয়ের আগে বহু কুষ্ঠি মিলিয়ে দেখেন। এই আধুনিক যুগেও অনেকেই কুষ্ঠি মিলিয়ে বিয়ে করেন। এভাবে দেখে নেওয়া হয় দুজনের মধ্যে মনের মিল হবে কি না। আসলে জ্যোতিষ শাস্ত্রে দাম্পত্য জীবন নিয়ে রয়েছে নানান গুরুত্বপূর্ণ মতামত। কোন রাশির সঙ্গে কার দাম্পত্য সম্পর্ক সুখের হবে তার যেমন উল্লেখ আছে তেমনই কীভাবে অর্থাৎ কোন টোটকা পালনে দাম্পত্য সুখ মিলবে সে কথাও উল্লেখ আছে। আজ রইল কুম্ভ ও মকর রাশির কথা। শাস্ত্র মতে, কুম্ভ সঙ্গে মকর রাশির বিয়ে হলে মেলে দাম্পত্য সুখ। এই দুই রাশির মিলনের পিছনে রয়েছে তিনটি কারণ। দেখে নিন ঠিক কী কী কারণে কুম্ভ আর মকর রাশির সম্পর্কে মেলে চরম সুখ। রাশি চক্রের একাদশ রাশি হল কুম্ভ। এই রাশির অধিকর্তা শনি। আর রাশি চক্রের দশম রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ হল শনি। 

ভালো যোগাযোগের মাধ্যম রয়েছে দুজনের। দুজনেই সকলের সঙ্গে ভালো করে কথা বলতে পারেন। খোলামেলা মনের হয়ে থাকেন দুজনই। যে কোনও সমস্যা হলে এরা খোলামেলা আলোচনা করতে পছন্দ করেন। সে কারণে এদের সম্পর্ক ভুল বোঝাবুঝি কম হয়। ফলে কুম্ভ সঙ্গে মকর রাশির বিয়ে হয় সুখের। 

একে অপরের সব কাজে উৎসাহ জোগায় ও একে অপরের প্রশংসা করেন সব সময়। কুম্ভ সঙ্গে মকর রাশির এই স্বভাবের রয়েছে মিল। সব সময় একে অপরের পাশে থাকেন। এগিয়ে যেতে উৎসাহ দেন। যা কুম্ভ সঙ্গে মকর রাশির দাম্পত্য সুখের অন্যতম কারণ।  

বাস্তবসম্মত হন দুজনই। এরা আবেগে ভাসেন না। বরং, বাস্তব সম্মত ভাবে যে কোনও সিদ্ধান্ত নেন। আবেগে কেউ ভাসেন না। দুজনের মনের এমন মিল থাকায় এদের সম্পর্ক হয় সুখের। এরা রোম্যান্টিক স্বভাবের মানুষ হয়ে থাকেন। সে কারণে এদের সম্পর্ক হয় সুখের। এরা একে অপরের সঙ্গে মানসিক ভাবনা ভাগ করে নিতে পারেন। এতে এদের সম্পর্কে দৃঢ়তা বৃদ্ধি পায়। এই কারণে মকর ও কুম্ভ রাশির দাম্পত্য সম্পর্ক হয় সুখের।  
 

আরও পড়ুন- অফিসের টেবিলটা সাজান এই ভাবে, চাকরি-ব্যবসায় বাড়বে আয়

আরও পড়ুন- বৃহস্পতিবার শুভ ফল মিলবে এই জিনিসগুলির দানে, পরিবারে আসবে শান্তি

আরও পড়ুন- Onam Festival 2022: টানা ১০ দিন ধরে পালিত হয় ওনাম উৎসব, রইল এই উৎসবের খুঁটিনাটি

Share this article
click me!