Asianet News BanglaAsianet News Bangla

অফিসের টেবিলটা সাজান এই ভাবে, চাকরি-ব্যবসায় বাড়বে আয়

আপনি যদি চাকরি-ব্যবসায় অগ্রগতি করতে চান, তাহলে সবার আগে আপনার অফিসের টেবিলে কিছু পরিবর্তন করুন। বাস্তু অনুসারে, অফিসের টেবিলে রাখা জিনিসগুলিতে পরিবর্তন করে আপনি কর্মক্ষেত্রে অগ্রগতি পেতে পারেন।

Decorate your office table according to vastu rules for business profits bpsb
Author
First Published Sep 8, 2022, 6:29 PM IST

বাস্তুশাস্ত্রে ঘর ও অফিসে রাখা ছোট ছোট জিনিসের গুরুত্ব সম্পর্কে বলা হয়েছে। ইতিবাচক এবং নেতিবাচক শক্তি এই জিনিসগুলির অবস্থান এবং দিক দ্বারা প্রভাবিত হয়। অফিস টেবিলের কথা বললে, সব বেসরকারি ও সরকারি অফিসে অবশ্যই অফিস টেবিল বা ডেস্ক থাকে। আপনি আপনার কাজের কতটা অগ্রগতি পেতে পারেন তা আপনার কঠোর পরিশ্রমের উপর নির্ভর করে। কিন্তু কখনও কখনও কঠোর পরিশ্রম করার পরেও আপনি অগ্রগতি পান না। এটি বাস্তু ত্রুটির কারণে ঘটে। বাস্তু অনুসারে, অফিসে একটি সুন্দর পরিবেশ তৈরি করতে এবং কর্মক্ষেত্রে অগ্রগতির জন্য অফিস টেবিল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

আপনি যদি চাকরি-ব্যবসায় অগ্রগতি করতে চান, তাহলে সবার আগে আপনার অফিসের টেবিলে কিছু পরিবর্তন করুন। বাস্তু অনুসারে, অফিসের টেবিলে রাখা জিনিসগুলিতে পরিবর্তন করে আপনি কর্মক্ষেত্রে অগ্রগতি পেতে পারেন। জেনে নিন বাস্তু অনুসারে, অফিসের টেবিল কেমন হওয়া উচিত এবং ব্যবসায় লাভের জন্য অফিসের টেবিলে কী বাদ দেওয়া উচিত।

অফিসের টেবিল কোন দিকে থাকা উচিত

বাস্তুতে দিকনির্দেশের বিশেষ গুরুত্ব রয়েছে এবং আপনার অগ্রগতি দিকটির উপরই নির্ভর করে। কারণ সঠিক দিকে রাখা জিনিসগুলি ইতিবাচক শক্তি সঞ্চার করে এবং আপনি এর সুফল পান। অফিসের টেবিল বা ডেস্কের কথা বলুন, তারপর অফিসে আপনার টেবিল-চেয়ারটি এমনভাবে রাখুন যেন আপনার পিঠ দেয়ালের দিকে থাকে। মনে রাখবেন কাজ করার সময় আপনার পিঠ যেন মূল দরজা, জানালা বা উত্তর-পূর্ব দিকে না থাকে।

অফিসের টেবিলে কী রাখবেন না

অফিসের টেবিলে লাল ও কালো রঙের জিনিস এড়িয়ে চলতে হবে। এছাড়াও, টেবিলে সূঁচ এবং কাঁচির মতো ধারালো জিনিস রাখবেন না। অত্যধিক ইলেকট্রনিক আইটেম, সিনেমার পোস্টার, ভিডিও গেম, জাঙ্ক ফাইল বা সংবাদপত্র, মিথ্যা খাবারের প্লেট এবং টেবিলে নেতিবাচক গাছপালা এড়িয়ে চলুন। কারণ এটি আপনার কাজে প্রভাব ফেলতে পারে।

অফিসের টেবিলে কি রাখবেন

অফিসের টেবিলে রাখা জিনিসগুলো আপনার কাজেও প্রভাব ফেলে। ক্রিস্টালের কাগজের ওজন টেবিলে উত্তর-পূর্ব দিকে রাখতে হবে। উত্তর দিকে অফিসের টেবিলে একটি পূর্ণ বোতল জল রাখা যেতে পারে। টেবিলে কিছু গুরুত্বপূর্ণ ফাইল বা বই রাখার প্রয়োজন হলে ডান পাশে রাখুন। অফিসের টেবিলে ফুল বা গাছের তোড়া রাখতে পারেন।

অফিস টেবিল কি হওয়া উচিত

অফিসের টেবিল যেন জার্মান, লোহা, অ্যালুমিনিয়াম ধাতুর না হয় সেদিকে বিশেষ খেয়াল রাখুন। অফিস টেবিল ভালো কাঠের তৈরি করা উচিত। এর জন্য রোজউড, সেগুন বা আখরোটের কাঠ সবচেয়ে ভালো বলে মনে করা হয়। টেবিলটি যাতে ভেঙে না যায় সেদিকেও খেয়াল রাখুন। যদি টেবিলটি সরানো হয়, তবে এটি প্রতিস্থাপন করুন বা অবিলম্বে এটি মেরামত করুন।

Follow Us:
Download App:
  • android
  • ios