Asianet News BanglaAsianet News Bangla

বৃহস্পতিবার শুভ ফল মিলবে এই জিনিসগুলির দানে, পরিবারে আসবে শান্তি

বৃহস্পতিবার যেমন বাঙালি ঘরে মা লক্ষ্মী পুজিত হন, তেমনই এই দিনটি উৎসর্গ করা হয় ভগবান বিষ্ণুকে। যাঁরা কর্মে সাফল্য পান না, কাজের খ্যাতি পান না, তাঁদের উচিত বৃহস্পতিবার উপবাস করে ভগবান বিষ্ণুর আরাধনা করা। আপনি যদি বৃহস্পতিবার পূজা করতে না পারেন বা উপোস রাখতে না পারেন তবে এই দিনে কিছু জিনিস দান করেও উপকার পেতে পারেন।

Make your fortune strong by donating these things on Thursday bpsb
Author
First Published Sep 8, 2022, 5:20 PM IST

আজ বৃহস্পতিবার এবং এই দিনটি ভগবান বিষ্ণু ও দেব গুরু বৃহস্পতির উপাসনার জন্য। পূর্ণ ভক্তি সহকারে, আপনি নিয়ম অনুসারে এই দুটি দেবতার পূজা করে আপনার ইচ্ছা পূরণ করতে পারেন। এমনটা বিশ্বাস করা হয় যে আপনার বিবাহে বিলম্ব হলে ভগবান বিষ্ণু ও দেব গুরু বৃহস্পতির পূজা করে তাদের কৃপায় বিবাহের বিলম্ব দূর করতে পারেন। 

হিন্দু শাস্ত্রে, এক একটি দিন নির্দিষ্ট করা হয়েছে এক একজন দেব দেবীর জন্য। সোমবার পুজিত হন মহাদেব। মঙ্গলবার পুজিত হন ভগবান হনুমান। তেমনই বৃহস্পতিবার যেমন বাঙালি ঘরে মা লক্ষ্মী পুজিত হন, তেমনই এই দিনটি উৎসর্গ করা হয় ভগবান বিষ্ণুকে। যাঁরা কর্মে সাফল্য পান না, কাজের খ্যাতি পান না, তাঁদের উচিত বৃহস্পতিবার উপবাস করে ভগবান বিষ্ণুর আরাধনা করা। আপনি যদি বৃহস্পতিবার পূজা করতে না পারেন বা উপোস রাখতে না পারেন তবে এই দিনে কিছু জিনিস দান করেও উপকার পেতে পারেন।

কোন জিনিস দান করে আপনি সাফল্য অর্জন করতে পারেন

১. বৃহস্পতিবার হলুদ দান করলে বিয়েতে দেরি বা যে কোনও কোন বাধা দূর হয়।

২. আপনার জীবনে অনেক ধরনের সমস্যা আছে, আপনি যদি তা থেকে মুক্তি পেতে চান, তাহলে বৃহস্পতিবার কোনও বিষ্ণু মন্দিরে গিয়ে শ্রীহরির দর্শন করুন এবং জগ দান করুন।

৩. কোনও কাজ শুরু করলে তাতে বাধা আসে বা করা কাজ খারাপ হতে শুরু করলে বৃহস্পতিবার কোনও দরিদ্র ব্রাহ্মণকে হলুদ বস্ত্র দান করুন। আপনার কাজ হয়ে যাবে। কাজে সাফল্য পাবেন।

৪. যদি আপনার চাকরিতে কোনও সমস্যা হয়, তবে আপনার উচিত বৃহস্পতিবার বিষ্ণু মন্দিরে গিয়ে শ্রীহরিকে ছোলা এবং কলা নিবেদন করা। তারপর তাদের দান করুন। আপনার সমস্যার সমাধান হতে পারে।

৫. বৃহস্পতি গ্রহের দোষে অস্থির থাকলে বৃহস্পতিবার স্নানের পর ছোলা ডাল, হলুদ, লবণ, হলুদ কাপড়, কলা, হলুদ ফুল, পিতলের বাসন, সোনা ইত্যাদি কোনো দরিদ্র ব্রাহ্মণকে দান করুন।

৬. যদি কোনও কাজে আপনার ভাগ্য না পাওয়া যায়, আপনি যদি আপনার ভাগ্যকে শক্তিশালী করতে চান তবে বৃহস্পতিবার হলুদ রঙের শস্য যেমন ছোলার ডাল, হলুদ চাল ইত্যাদি দান করুন।

আরও পড়ুন- এদের মনের কথা বোঝা কঠিন, নিজেদের আবেগ লুকিয়ে রাখেন এই পাঁচ রাশির ছেলে-মেয়েরা

আরও পড়ুন- রইল চার জোড়া রাশির কথা, ভুলেও এদের বিয়ে দেবেন না, দাম্পত্য জীবন অশান্তিতে কাটবে

আরও পড়ুন- শনি মহারাজের প্রকোপ থেকে মুক্তি পেতে মেনে চলুন নারকেলের টোটকা, জেনে নিন কী করবেন

Follow Us:
Download App:
  • android
  • ios