এই ৩টি মন্ত্রবলে পাবেন দেবী লক্ষ্মীর কৃপা, বহস্পতি বশে এলে হবে না টাকা-পয়সার অভাব

এমনিতেই বৃহস্পতিবার ফুল প্রসাদ দিয়ে অনেকেই বাড়িতে লক্ষ্মী পুজো করেন। অনেকে আবার লক্ষ্মীর আশীর্বাদ পাওয়ার জন্য ঘটও স্থাপন করেন বৃহস্পতিবার। আর সেই জন্য এই বিশেষ দিনে অবশ্যই একবার করে তিনটি মন্ত্র জপ করুন। 

Web Desk - ANB | / Updated: Apr 28 2022, 07:16 AM IST

হিন্দু শাস্ত্রমত দেবীলক্ষ্মী ধন ঐশ্বর্যের দেবী। তিনি বৃহস্পতি গ্রহে তাঁর অবস্থান। এইজন্য বৃহস্পতিবার প্রায় প্রতিটি বাড়িতেই লক্ষ্মীপুজো হয়। দেবীকে তুষ্ট রাখার জন্য অনেকেই অনেক ব্যবস্থা করেন। নানাভাবে দেবীকে অর্ঘ্য নিবেদন করেন। কিন্তু আপনি কি জানেন মহালক্ষ্মীর তিনটি মন্ত্র যা একটাই শক্তিশালী যে প্রতিদিন তা জপ করলে কোনও দিনও আপনাকে অর্থকষ্টে ভুগতে হবে না। 

এমনিতেই বৃহস্পতিবার ফুল প্রসাদ দিয়ে অনেকেই বাড়িতে লক্ষ্মী পুজো করেন। অনেকে আবার লক্ষ্মীর আশীর্বাদ পাওয়ার জন্য ঘটও স্থাপন করেন বৃহস্পতিবার। আর সেই জন্য এই বিশেষ দিনে অবশ্যই একবার করে তিনটি মন্ত্র জপ করুন। জ্যোতিষশাস্ত্রের বিশেষজ্ঞদের মতে দ্রুত কোনও সমস্যা থাকুক বা না থাকুন এই তিনটি মন্ত্র জপ করা জরুরি। 

দেবী লক্ষ্মীর প্রিয় মন্ত্রগুলি হল 
১. লক্ষ্মীবীর মন্ত্র- ওম হ্রীম শ্রী লক্ষ্মীভয়ৌ নমঃ
ওম মানে এই মন্ত্রে লক্ষ্মীর আগে সকল ঈশ্বরের আরাধনা বোঝায়। হ্রিমাবীজ এর অর্থ হল শিবের মা আদি শক্তি আমার দুঃখ দূর কর। শ্রী লক্ষ্মী হল মায়াবীজ - যার অর্থ হল ঐশ্বর্যের দেবী। মা লক্ষ্মীর আমার জীবনে যেন কোনও অভাব না থাকে। আমার জীবন যেন সমৃদ্ধ হয়। এই মন্ত্র উচ্চারণের সময় বারবার দেবীকে স্মরণ করে প্রনাম করা উচিৎ।

২. মহালক্ষ্মী মন্ত্র- শ্রী হ্রীম শ্রী কমলে কমলায় প্রসিদ প্রসিদ শ্রী হ্রীম শ্রী মহালক্ষ্মায় নমঃ।।
হিন্দুদের ধর্মীয় বিশ্বাস অনুযায়ী যে কোনও মন্ত্রের উদ্দেশ্য হল সংশ্লিষ্ট দেবতাদের খুশি করা । তাদের অনুগ্রহ পাওয়া। মা লক্ষ্মীর আশীর্বাদ ছাডা তা কখনও সম্ভব নয়। এই মন্ত্রটির মাধ্যমে ঋণের বোঝা থেকে মুক্তির উপায় পাওয়া যায়। বৃহস্পতিবারে পদ্মের মালা দেবীকে অর্পণ করে এই মন্ত্রপাঠ করলে তাড়াতাড়ি সুফল পাওয়া যায়। এই মন্ত্রে দেবী দ্রুত প্রসন্ন হন। 

৩. লক্ষ্মী গায়ত্রী মন্ত্র- ওম শ্রী মহালক্ষ্মী চ বিদ্মহে বিষ্ণু পত্ন্যাই চ ধীমহি তন্নো লক্ষ্মী পচোদয়াৎ। 
এই মন্ত্রের মাধ্যমে পরিবারের আর্থিক বাধা কেটে যায়। পরিবারের সদস্যদের সুখ ও সমৃদ্ধি বজায় থাকে। এই মন্ত্রের মাধ্যমে দেবীর কৃপা পাওয়া যায়। লক্ষ্মী গায়ত্রী মন্ত্র প্রতিদিন সকালে জপ করলে সুফল পাওয়া যায়। সময় না হলে দিনে অন্তত একটিবার এই মন্ত্র জপ করা জরুরি। 

Share this article
click me!