বক্রী হচ্ছে বুধ, এই ৬ রাশিকে অর্থ এবং স্বাস্থ্যের ক্ষেত্রে থাকতে হবে ভীষণ ভাবে সতর্ক

বৈশাখ মাসে বুধের গতিবিধির এই পরিবর্তন অত্যন্ত বিশেষ বলে বিবেচিত হয়। বুধের বিপরীত গতি সমস্ত রাশিকে প্রভাবিত করছে। বিশেষ করে এই ৬ রাশির উপর বুধ গ্রহের বক্রীর হওয়ার মারাত্মক প্রভাব পড়বে, চলুন জেনে নেওয়া যাক কোন কোন রাশি রয়েছে এই তালিকায়।
 

Web Desk - ANB | Published : May 10, 2022 7:26 AM IST / Updated: May 11 2022, 01:15 PM IST

বুধ বিপরীতমুখী হবে। পঞ্জিকা অনুসারে, বুধ ১০ মে বিকেল ৫ টা বেজে ১৬ মিনিটে অর্থাৎ আজ বৃষ রাশিতে বক্রী হবে। এরপরে বুধ ৩ জুন-এ গমন করবে। জ্যোতিষশাস্ত্রে বুধকে বক্তৃতা, বাণিজ্য, গণিত, লেখা, যুক্তি, যোগাযোগ, গান, ত্বক ইত্যাদির কারক হিসেবে বিবেচনা করা হয়েছে। বৈশাখ মাসে বুধের গতিবিধির এই পরিবর্তন অত্যন্ত বিশেষ বলে বিবেচিত হয়। বুধের বিপরীত গতি সমস্ত রাশিকে প্রভাবিত করছে। বিশেষ করে এই ৬ রাশির উপর বুধ গ্রহের বক্রীর হওয়ার মারাত্মক প্রভাব পড়বে, চলুন জেনে নেওয়া যাক কোন কোন রাশি রয়েছে এই তালিকায়।
তুলা রাশি- আজ আপনি নতুন কাজ শুরু করতে পারেন। তথ্যপ্রযুক্তি ও ই-কমার্সের সঙ্গে যুক্ত ব্যক্তিরা খুব ব্যস্ত হয়ে যাচ্ছেন। আজ আপনি কাজের ক্ষেত্রে আপনার পুরানো ভুল থেকে কিছু শিখতে পারবেন, যা আপনার সাফল্যে সহায়ক হবে। ব্যবসায়িক লেনদেন থেকেও দূরত্ব বজায় রাখুন। যারা অংশীদারিত্বে কাজ করছেন তারা সুবিধা পাওয়ার সম্ভাবনা রয়েছে। কান সংক্রান্ত সমস্যা হতে পারে, আপনি যদি দীর্ঘ সময় ধরে মোবাইল ব্যবহার করেন তবে এটি আপনার জন্য মারাত্মক হতে পারে। শ্বশুরবাড়ির পক্ষ থেকে কোনো সুখবর পেতে পারেন। বিবাহযোগ্য মেয়েদের সম্পর্ক দৃঢ় হবে।

বৃশ্চিক রাশি- এই রাশির জাতকদের মন কিছুটা বিষণ্ণ থাকতে পারে, কোনো নেতিবাচক চিন্তাকে খুব বেশি বাড়তে দেওয়া উচিত নয়। আত্মবিশ্বাসকে শক্তিশালী করার সময়, আপনার কাজ চালিয়ে যান, অফিসে মহিলা সহকর্মী এবং মহিলা উচ্চপদস্থ কর্মকর্তাদের কাছ থেকে লাভবান হওয়ার শক্তিশালী সম্ভাবনা রয়েছে। ব্যবসায়ীরা অধস্তনদের সাহায্যে এগিয়ে আসা লাভজনক হবে। স্বাস্থ্য সম্পর্কিত হৃদরোগ সম্পর্কে সচেতন থাকুন। গাড়ি চালানোর সময় সতর্ক থাকুন, মাথায় আঘাত হতে পারে। আপনার বাড়িতে যা কিছু ভগবান আছে, তাদের জন্য তৈরি করুন এবং আপনার হনুমান চালিসা পাঠ করা উচিত। পারিবারিক পরিবেশ সন্তোষজনক হবে।

ধনু রাশি - এই দিনে ধনু রাশির জাতক জাতিকাদের কাজের প্রাচুর্য থাকবে, অন্যদিকে অলসতাও আপনার উপর অনেক বেশি প্রাধান্য পাবে বলে মনে হচ্ছে। যেখানে আরেকটি দাপ্তরিক কাজ মাথার ওপর বোঝা হিসেবে রাখা হয়েছে, অন্যদিকে বাড়ির দায়িত্বও এসে পড়বে আপনার কাঁধে। নিজেকে সজাগ রেখে কাজের তালিকা তৈরি করতে হবে, অন্যথায় আপনি কাজটি করতে পারবেন না, বরং উত্তেজনা ও ক্রোধে আটকে থাকবেন। ব্যবসায়িক শ্রেণীর আইনি বিষয়ে সতর্ক থাকুন, আইনগতভাবে নিজেকে শক্ত রাখুন। স্বাস্থ্যের দিক থেকে ধনী ও বাইরের খাবার পরিহার করতে হবে। বন্ধুদের পূর্ণ সহযোগিতা প্রাপ্ত হবে।

মকর রাশি- আজ আপনি আপনার কাজের ভুলের কারণে সুনামের ক্ষতির সম্মুখীন হতে পারেন, তাই এই বিষয়ে সচেতন থাকুন। লজ্জিত না হতে হয় খেয়াল রাখুন। চাকরিতে পরিস্থিতি স্বাভাবিক থাকবে। খুচরা বিক্রেতাদের বাজার থেকে সর্বাধিক লাভের জন্য বড় কেনাকাটায় অর্থ বিনিয়োগ করা এড়ানো উচিত। স্বাস্থ্যের কথা বলতে গেলে যাদের উচ্চ কোলেস্টেরলের সমস্যা রয়েছে তাদের খাবারের দিকে বেশি নজর দিতে হবে। অগ্নি সংক্রান্ত কাজে সতর্ক থাকুন, দুর্ঘটনা ঘটতে পারে। পরিবারের কোনো সদস্যের স্বাস্থ্যের হঠাৎ অবনতি হতে পারে। গৃহে ধর্মীয় পরিকল্পনা করা হবে, কারো সেবা করাও ধর্ম।

কুম্ভ রাশি- এই দিনে কুম্ভ রাশির জাতকদের মধ্যে উৎসাহ ও উদ্দীপনা দেখা যাবে, অন্যদিকে আপনি ধর্মীয় কাজেও অনেক বেশি অনুভব করবেন, সম্ভব হলে কোনো প্রতিবন্ধী ব্যক্তিকে সাহায্য করুন। অফিসিয়াল লোকেদের সাথে ব্যক্তিগত জিনিস শেয়ার করা এড়িয়ে চলা উচিত, তবে আপনার লক্ষ্যগুলির দিকে মনোনিবেশ করা ভাল হবে। আর্থিক দিক থেকে ব্যবসায়ীদের জন্য দিনটি ভালো যাবে, বড় লাভ হতে পারে। স্বাস্থ্যের দিকে তাকালে, আপনি যদি আপনার দৈনন্দিন রুটিনে যোগব্যায়াম এবং ব্যায়াম অন্তর্ভুক্ত করতে সক্ষম হন, তবে অনেক ছোটখাটো রোগ আপনাআপনি শেষ হয়ে যাবে। বড় ভাইয়ের সাথে আপনার সম্পর্ক অনেক ভালো হবে, তার সাথে কিছু সময় কাটান।

আরও পড়ুন- মিথুন রাশির বিবাহ বিচ্ছেদের আশঙ্কা, মে মাসে কেমন কাটবে আপনার লাভ লাইফ

আরও পড়ুন- এই ৫ রাশির 'গোল্ডেন ডে' শুরু হবে ৫ দিন পর, চাকরি-বেতনে আসবে বড় পরিবর্তন

আরও পড়ুন-মোহিনী একাদশীতে ব্রত পালন রাজযোগের মতোই ফল দেয়, জানুন ব্রতের মুহুর্ত ও গুরুত্ব

মীন রাশি- আজ মীন রাশির জাতকদের মেজাজ একটু গরম থাকবে, বর্তমান সময়ে আপনার রাগকে ইতিবাচক শক্তিতে রূপান্তর করা আপনার জন্য উপকারী। অফিসে বসের কথা উপেক্ষা করবেন না, তা না হলে সমস্যায় পড়তে পারেন। যারা খাদ্যদ্রব্যের ব্যবসা করেন তাদের জন্য দিনটি খারাপ হতে পারে। স্বাস্থ্যের কথা বললে, গ্রহের অবস্থান আপনাকে মানসিক চাপ দিতে পারে, তাই হৃদরোগীদের সতর্ক থাকতে হবে। অপ্রয়োজনীয় মানসিক চাপ এড়িয়ে চলুন। ছোট ভাইবোনদের সাথে উদার মনোভাবের সাথে কথা বলুন, যদি তাদের আপনার সাহায্যের প্রয়োজন হয় তবে তাদের নির্দ্বিধায় সাহায্য করা উচিত।

Share this article
click me!