মানসিক অবসাদ থেকে মুক্তি পেতে কালীপুজোর দিন পালন করুন এমন টোটকা, জেনে নিন কী কী

এই শুভ তিথিতে মায়ের আরাধনা করেন প্রায় সকলে। সারাদিন উপবাস থেকে মায়ের পুজো করেন। এবছর কালীপুজোর দিন মায়ের আরাধনার পাশাপাশি পালন করুন বিশেষ টোটকা। এতে দূর হবে জীবনের সকল জটিলতা।

Sayanita Chakraborty | Published : Oct 24, 2022 10:53 AM IST

চলছে মা কালীর আরাধনা। দুর্গাপুজোর পর বাঙালির আরও এক গুরুত্বপূর্ণ উৎস হল কালীপুজো। এই আলোর উৎসবে মেতে ওঠেন ছোট থেকে বড় সকলে। তিথি অনুসারে এবছর কালী পুজো অনুষ্ঠিত হবে ২৪ অক্টোবর। সন্ধ্যা ৪.৫৭ মিনিটে পড়ছে অমাবস্যা। অমাবস্যা ছাড়বে ২৫ অক্টোবর দুপুর ৪.২৬ মিনিট পর্যন্ত। এই শুভ তিথিতে মায়ের আরাধনা করেন প্রায় সকলে। সারাদিন উপবাস থেকে মায়ের পুজো করেন। এবছর কালীপুজোর দিন মায়ের আরাধনার পাশাপাশি পালন করুন বিশেষ টোটকা। এতে দূর হবে জীবনের সকল জটিলতা। 

হিন্দু শাস্ত্রে, বিভিন্ন পুজোর যেমন উল্লেখ আছে তেমনই উল্লেখ আছে বিভিন্ন টোটকার। আর্থিক জটিলতা কাটাতে, জীবনে উন্নতি ঘটাতে কিংবা কোনও বাধা কাটাতে আমরা অনেকেই নানান টোটকা মেনে চলি। এবার অবসাদ থেকে মুক্তি পেত টোটকা পালন করুন। আজ রইল বিশেষ টোটকার হদিশ। কালীপুজোর রাতে এই টোটকা পালনে অবসাদ থেকে মিলবে মুক্তি। 

নানান কারণে অবসাদ আসতে পারে। অল্প বয়সেই একের পর এক রোগে আক্রান্ত হচ্ছেন অনেকে। এই তালিকায় আছে যেমন ডায়াবেটিস, হাইপারটেনশন, কিডনির রোগ থেকে নানান হরমোন জনিত সমস্যা। এই সবের সঙ্গে দেখা দিচ্ছে অবসাদ। বর্তমান যুগে প্রতিযোগিতায় সামিল হতে গিয়ে নিজের  দিতে খেয়াল দেওয়ার সময় নেই অনেকের। এর সঙ্গে অফিস কিংবা সংসারের নানান চিন্তা। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নানান রোগ। বাড়ছে মানসিক সমস্যা। মানসিক অবসাদ, হতাশা নতুন কথা নয়। কিন্তু সঠিক সময় তা নিয়ন্ত্রণ করতে না পারলে দেখা দিতে পারে বিপদ। আজ রইল এক বিশেষ টোটকার হদিশ। অবসাদ থেকে মুক্তি পেতে পালন করুন এই টোটকা। 

কালীপুজোর দিন রাতে এই টোটকা পালন করতে হবে। কালীপুজোর দিন রাতে ও তারপরের শুক্রবার কালী মন্দিরে গিয়ে মায়ের কাছে ক্ষমা চান। টানা পর পর পাঁচ শুক্রবার এমন করুন। আপনার মনে সংকোচ বোধ আছে কিংবা যে সকল ঘটনা নিয়ে মনে মনে আপনি কষ্ট পাচ্ছেন তা মাকে জানান। এতে মিলবে উপকার। কালীপুজো দিন মায়েরা কাছে নিজের মনের কষ্ট জানান। তেমনই টানা পাঁচ শুক্রবার মা কালীর মন্দিরে গিয়ে এই টোটকা পালন করুন। দ্রুত মিলবে উপকার। শাস্ত্র মতে, এই টোটকা বেশ উপকারী। তাই সমস্যা থেকে মুক্তি পেতে এই পন্থা অবলম্বন করুন।  

 

আরও পড়ুন- ২০২২-এর কালীপুজো কী ভাবে পালিত হবে দক্ষিণেশ্বরে?

আরও পড়ুন- পরিবারের সঙ্গে উৎসবের আনন্দ উপভোগ করেন, এই চার রাশি পরিবারের সঙ্গে দীপাবলি কাটাতে পছন্দ করেন

আরও পড়ুন- কালীপুজোর দিন এই ভুল করলেই রুষ্ট হবেন দেবী, পিছু ছাড়বে না দুঃখ-দুর্দশা

Read more Articles on
Share this article
click me!