মঙ্গলবার মেনে চলুন এই বিশেষ টিপস, খুলবে ভাগ্যের চাকা, দেখে নিন কী কী করবেন

রইল মঙ্গলবারের কিছু টোটকা। শাস্ত্র মতে, প্রতি মঙ্গলবার এই সকল টোটকা পালনে জীবনের সকল জটিলতা থেকে মিলবে মুক্তি। জেনে নিন কী কী করবেন।

Sayanita Chakraborty | Published : Sep 6, 2022 6:59 AM IST

হিন্দু শাস্ত্রে রয়েছে ১৩৩ কোটি শক্তির পুজোর উল্লেখ। বছরের নির্দিষ্ট দিন, নির্দিষ্ট তিথিতে এই সকল দেবতার আরাধনা করা হয়। শাস্ত্র অনুসারে, এক একটি বিশেষ তিথি উৎসর্গ করা হয়েছে এক একজন দেবতাকে। সেই মত অনুসারে, সঠিক সময় পুজো করলে মিলবে উপকার। তেমনই সপ্তাহের প্রতিটি দিন আলাদা আলাদা দেবতাকে উৎসর্গ করা হয়েছে। হিন্দু শাস্ত্রে যেমন সকল দেবতার পুজো সম্পর্কে বিস্তারিত তথ্য রয়েছে , তেমনই কোনও সমস্যা থেকে মুক্তি উপায়ের উল্লেখ আছে। আজ রইল মঙ্গলবারের কিছু টোটকা। শাস্ত্র মতে, প্রতি মঙ্গলবার এই সকল টোটকা পালনে জীবনের সকল জটিলতা থেকে মিলবে মুক্তি। জেনে নিন কী কী করবেন। 

শাস্ত্র মতে, ভগবান হনুমান হলেন মঙ্গলবারের অধিপতি। এই দিনে লাল রঙের পোশাক পরুন। সব কাজে সফল হবেন। তেমনই আপনা জীবনে ইতিবাচক পরিবর্তন আনলে এই লাল রঙ। এতে ভাগ্যের উন্নতি হবে। 

অন্যদিকে, মঙ্গলবার জীবনে যে কোনও বাধা কাটাতে মেনে চলতে পারেন জ্যোতিষ টোটকা। ভাগ্যের চাকা খুলতে কিংবা ভাগ্যের উন্নতি করতে চাইলে মঙ্গলবার লাল কাপড় পরতে না পারলে ভগবান হনুমানকে লাল ফুল অর্পন করুন। লাল ফুল দিয়ে হনুমানের পুজো করলে মিলবে উপকার। 

মঙ্গলবার ধনেপাতার টোটকা পালন করতে পারেন। বাড়ি থেকে বের হওয়ার আগে ধনেপাতা খান। এতে ঘটবে উন্নতি। যে কোনও শুভ কাজে যাওয়ার আগে ধনেপাতা খেয়ে গেলে সফল হবেন। 

তেমনই প্রতি মঙ্গলবার হনুমানজীকে লাল জবা ও কলা দিয়ে পুজো দিন। এতে জীবনের সকল বাধা কেটে যাবে। এদিন মাংস ও মাছ খাওয়া এড়িয়ে চলুন। এতে সংসারে উন্নতি হবে। খুলবে আপনার ভাগ্য। মেনে চলুন এই বিশেষ টিপস। 

মঙ্গলবার ছুঁড়ি কিংবা কাঁচি কিনবেন না। এতে মঙ্গল গ্রহে দোষ লাগতে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস। তা না হলে জীবনে বাধা আসবে। মেনে চলুন এই বিশেষ টিপস। 

মঙ্গলবার কারও থেকে ঋণ নেবেন না। তেমনই কাউকে টাকা ধার দেবেন না। মঙ্গলবার এই টোটকা পালনে আর্থিক উন্নতি ঘটবে। তেমনই মঙ্গলবার যদি ঋণ দেন কিংবা টাকা ধার নেন তাহলে দরিদ্র হয়ে যেতে পারেন। মেনে চলুন এই বিশেষ টোটকা। এই কয়টি টোটকা মেনে চললে খুলবে ভাগ্যের চাকা। 

 

আরও পড়ুন- জন্মছকে রাহুর দোষ জীবনে আনে বহু জটিল সমস্যা, জেনে নিন লাল কিতাব থেকে প্রতিকার

আরও পড়ুন- আধ্যাত্মিক বিষয় এদের জ্ঞান থাকে বিস্তর, ধর্মীয় কাজে আগ্রহ পান এই চার রাশি

আরও পড়ুন- Bangla News Astrology বিচ্ছেদের পরও সঙ্গীকে Stalk করেন এরা, সোশ্যাল মিডিয়ায় বেশ অ্যাকটিভ এই তিন রাশি 

  
 

Share this article
click me!