স্বামী সুখ আর সম্পত্তি পেতে ঘরে আনুন শুক্র যন্ত্র, জানুন কীভাবে স্থাপন করবেন

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী নয়টি গ্রহের নিজের গুরুত্ব আক কাজ রয়েছে। এর মধ্য শুক্র গ্রহকে সমস্ত গ্রহের মন্ত্রী বলা হয়।

Web Desk - ANB | Published : Jun 30, 2022 4:43 PM IST

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী নয়টি গ্রহের নিজের গুরুত্ব আক কাজ রয়েছে। এর মধ্য শুক্র গ্রহকে সমস্ত গ্রহের মন্ত্রী বলা হয়। কুণ্ডলী শাস্ত্র অনুযায়ী কোনও ব্যক্তি বা মহিলার কুণ্ডলীতে শুক্র গ্রহের অবস্থান সেই ব্যক্তির বিবাহিত জীবনে সুখ- স্বাচ্ছন্দ্য আর বিষয়িক জীবন কেমন হবে তা জানান দেয়। মনে করা হয় শুক্র গ্রহের অবস্থান যদি শক্তিশালী হয় তাহলে ওই জাতক বা জাতিকা বিবাহিত জীবনে প্রচুর সুখ পান- হাতে আসে প্রচুর অর্থ। প্রভূত সম্পত্তির মালিক হন তিনি। সেই কারণে যাদের শুক্র গ্রহ দুর্বল তাদের জ্যোতিষীরা শুক্রগ্রহ শক্তিশালী করা পরামর্শ দিয়ে থাকেন। কিন্তু জানে কি কীভাবে শুক্রগ্রহকে শক্তিশালী করা যাবে? শুক্রগ্রহকে শক্তিশালী করার জন্য ঘরে আনুন শুক্র যন্ত্র। 

শুক্র যন্ত্রের উপরাকারিতা-
এটি বিবাহিত জীবনেকে আরও সুখের করে। প্রেমে ভরিয়ে তোলে। স্বাস্থ্যের উন্নতি করে। আর অর্থ নিয়ে আসে। শুক্রযন্ত্র ঘরে আনলে বৈষয়িক স্বাচ্ছন্দ্য বজায় থাকে। শুক্র যন্ত্র ব্যবসায়ে উন্নতি ঘটায়। এই যন্ত্র সন্তানের জন্ম দিতে বাধা দূর করে। যাদের সন্তান ধারনে বাধা রয়েছে তারা অবশ্যই শুক্র যন্ত্র স্থাপন করতে পারেন। 

শুক্র যন্ত্র স্থাপন- 
জ্যোতিষ অনুযায়ী বিশ্বাস করা হয় শুক্র যন্ত্র তখনই ঘরে আনা উচিৎ যখন জাতক বা জাতিরা শুক্র দুর্বল হয়। মনে করা হয় শুক্র দুর্বল হল যৌন সমস্যা থাকতে পারে। তাছাড়া ডায়াবেটিশের মত রোগও থাকতে পারে। তাই কুণ্ডলীতে শুক্র দুর্বল হলে অবশ্যই এই যন্ত্র ঘরে স্থাপন করুন। দ্রুত উপকার পাাবেন। 

প্রতিষ্ঠান নিয়ম- 
শুক্র যন্ত্র বাড়িতে বা অফিসে স্থাপন করতে পারেন। শুক্র বার খুব ভোরবেলে ঘুম থেকে উঠে স্নান করে শুক্র যন্ত্র স্থাপন করুন। প্রথম শুক্র যন্ত্রটি সামনে রাখুন। তারপর ১১টা শুক্র বীজ মন্ত্র জপ করুন। শুক্র যন্ত্রের ওপর গঙ্গাজল ছিটিয়ে দিন। তারপর যন্ত্রটিকে স্পর্শ করে নিজের মনের ইচ্ছে জানান। সব শেষে প্রনাম করার সময় 'নমঃ শুক্রায় নমঃ' বলুন। ভক্তিভরে প্রনাম করুন। এভাবেই স্থাপন করা হয় শুক্র যন্ত্র। প্রতিদিন পুজো করুন। শুক্রবারে বিশেষ পুজো করুন। 

Share this article
click me!