রথযাত্রার শুভ তিথিতে পালন করুন এই কয়টি জ্যোতিষ টোটকা, দূর হবে আর্থিক জটিলতা

ভক্তিভরে জগন্নাথ দেবের পুজো করলে মুক্তি পাবেন জীবনের একাধিক জটিলতা থেকে। তেমনই এদিন সহজ কয়টি টোটকা পালনে হতে পারে আর্থিক উন্নতি। জ্যোতিষ শাস্ত্রে, যে কোনও জটিলতা থেকে মুক্তির জন্য একাধিক টোটকার উল্লেখ আছে। জেনে কী করলে আর্থিক উন্নতি ঘটবে। 

Sayanita Chakraborty | Published : Jun 30, 2022 10:42 AM IST

হিন্দু উৎসবের মধ্যে একটি অন্যতম উৎসব হল রথযাত্রা। প্রতিবছর আষাঢ় মানে আয়োজিত হয় রথযাত্রা। এবছর ১ জুলাই (১০ আষাঢ়) শুক্রবার পড়েছে রথ। ৩০ জুন ঘ ৯/৭/৪ এ শুরু হচ্ছে শুভ সময় আর শেষ হচ্ছে ১ জুলাই ঘ ১১/১/৫৬ মিনিটে। উল্টো রথ পড়েছে ৯ জুলাই (১৮ আষাঢ়) শনিবার। শাস্ত্রে এই তিথির মাহাত্ম্য রয়েছে বিস্তর। এটি একটি পবিত্র তিথি হিসেবে গণ্য করে হয়। এই দিন ভক্তিভরে জগন্নাথ দেবের পুজো করলে মুক্তি পাবেন জীবনের একাধিক জটিলতা থেকে। তেমনই এদিন সহজ কয়টি টোটকা পালনে হতে পারে আর্থিক উন্নতি। জ্যোতিষ শাস্ত্রে, যে কোনও জটিলতা থেকে মুক্তির জন্য একাধিক টোটকার উল্লেখ আছে। জেনে কী করলে আর্থিক উন্নতি ঘটবে। 

রথযাত্রার শুভ তিথিতে জগন্নাথ মন্দিরে ফল প্রদান করুন। এতে আর্থিক উন্নতি ঘটবে। এই দিন সকালে স্নান সেরে যে কোনও জগন্নাথ মন্দিরে গিয়ে ফল প্রদান করে আসুন। যে কোনও আর্থিক জটিলতা থেকে মুক্তি পাবেন। 

অর্থ সংক্রান্ত নানান সমস্যা সারা বছর লেগেই থাকে। কখনও পাওনা টাকা আদায়ে সমস্যা, কখনও আয় বৃদ্ধিতে বাধা দেখা দেয়। তেমনই অনেক সময় আর্থিক ক্ষতি হয়। আপনি অর্থ সংক্রান্ত নানান জটিলতার সম্মুখীন হলে  জগন্নাথ, বলরাম ও সুভদ্রার মূর্তিতে গোলাপ ও তুলসী পাতার মালা দিন। এতে জ়টিলতা থেকে মুক্তি পাবেন।

এই শুভ তিথিতে পাঁচটি শিশুকে পছন্দ মতো জিনিস দান করুন। এই টোটকা পালনে আর্থিক উন্নতি ঘটবে। 

তেমনই লাল কাপড়ে সাতটা লবঙ্গ, দুটো কর্পূর, সাতটা তুলসী ও একটি গোলাপ বেঁধে জগন্নাথ দেবকে অর্পন করুন। শুভ তিথিতে এই কয়টি জিনিস জগন্নাথ দেবকে অর্পন করলে যে কোনও আর্থিক জটিলতা থেকে মুক্তি পাবেন।  

পুরী, মাহেশ, ইস্কনের মন্দিরে মহা ধুমধামের মধ্যে পালিত হয় এই উৎসব। বছর ভর জগন্নাথ ভক্তরা অধীর অপেক্ষায় থাকেন। বছরের এই নির্দিষ্ট সময় আলোকিত হয়ে ওঠে পুরী। জগন্নাথদাম পুরী ঘিরে রয়েছে একাধিক কাহিনি। ওড়িশার প্রচীন পুঁথি ব্রক্ষ্মাণ্ডপুরাণ অনুসারে সত্যযুগ থেকে চালু হয়েছে এই রথযাত্রা। সেই সময় ওড়িশার নাম ছিল মালব দেশ। তেমনই মাহেশের রথ বাংলার প্রাচীনতম ও ভারতে দ্বিতীয় বৃহত্তম রথযাত্রা হিসেবে খ্যাত। কথিত আছে, চতুর্দশ শতাব্দীতে ধ্রুবানন্দ ব্রক্ষ্মাচারী এই রথযাত্রার উদ্বোধন করেন। 

আরও পড়ুন- নব নীলাচল নামে খ্যাত মাহেশ, বাংলার প্রাচীনতম এই রথযাত্রা নিয়ে রইল নানান রোমাঞ্চকর কাহিনি

আরও পড়ুন- আজ গুপ্ত নবরাত্রির প্রথম দিন এই তিথিতে করুন ঘট স্থাপন, তবেই সম্পন্ন হবে ব্রত

আরও পড়ুন- রথযাত্রার পুণ্য তিথিতে সকলের সকলকে পাঠান শুভেচ্ছা বার্তা, দেখে নিন কী লিখবেন

Share this article
click me!