ভুল দিকে মাথা করে ঘুমালে হতে পারে বাস্তুদোষ, জেনে নিন বাস্তু মত

বাস্তু মতে, আর্থিক সংকট, উন্নতিতে বাধা এমনকী শারীরিক সমস্যা (Physical Problem) হতে পারে বাস্তুদোষে। আর্থিক সংকট, উন্নতিতে বাধা এমনকী শারীরিক সমস্যা (Physical Problem) হতে পারে বাস্তুদোষে। ভুল দিকে মাথা করে ঘুমাবেন না। 

Sayanita Chakraborty | Published : Dec 25, 2021 6:06 AM IST / Updated: Dec 25 2021, 11:39 AM IST

শারীরিক সমস্যা (Physical Problems) নিয়ে দিনের পর দিন ভোগান্তি লেগেই আছে। শীত (Winter) শুরুর আগে জ্বলের ভুগলেন। এখন কদিন ধরে ঠান্ডা লেগে কানে ব্যথা। এর সঙ্গে দাঁতের ব্যথা (Dental Problems) তো আছেই। এখানেই শেষ নয়। গত মাসে ডায়াবেটিস টেস্ট করে দেখেছেন, সুগারের মাত্রা বেড়েছে। শুধু আপনি নয়, পরিবারের সকল সদস্যই সমস্যায় ভুগছে। কারও জ্বর হয়তো, তো কারও অন্য সমস্যা। প্রতি মাসে ওষুধ আর ডাক্তার খরচ বাবদ মোটা অঙ্কের টাকা বের হয়ে যায়। কিছুতেই এই সমস্যার চক্রবূহ থেকে যেন বের হতে পাচ্ছেন না। একের পর এক শারীরিক সমস্যায় নাজেহাল সকলে। জানেন কি এই সমস্যা হতে পারে বাস্তুদোষে। 

জ্যোতিষ শাস্ত্রে বাস্তু একটি গুরুত্বপূর্ণ অংশ। বাস্তু মতে, আর্থিক সংকট, উন্নতিতে বাধা এমনকী শারীরিক সমস্যা (Physical Problem) হতে পারে বাস্তুদোষে। বাস্তু দোষ বলতে, শুধু ঘরের দিক নির্দেশ নয়। দেওয়াল চিত্র (Wall Hanging) থেকে ঘরের রং, এমনকী সূচ-সুতো সবই বাস্তুর মধ্যে পড়ে। এই সব জিনিস যেমন ভুল দিকে রাখলে তৈরি হয় বাস্তু দোষ। তেমনই আমাদের আচরণের ভুলেও বাস্তু দোষ তৈরি হয়। আমরা অজান্তে নিজেদের অমঙ্গল ডেকে আনি। যেমন দরজার সামনে জুতো রাখলে আর্থিক উন্নতিতে বাধা আসে। বাস্তু মতে, মা লক্ষ্মী (Maa Laxmi) ঘরে প্রবেশে বাধা পায়। তাছাড়া, বাড়ির প্রধান দরজায় অন্ধকার রাখতে নেই। সেক্ষেত্রে অশুভ শক্তি ঘরে প্রবেশ করে। এমনই একটি বস্তু (Vastu) ভুল হয় ঘুমের দোষে। 

আরও পড়ুন: Vastu For Office Table: চাকরিতে উন্নতি করতে টেবিল সাজান বাস্তু মেনে, জেনে নিন বাস্তু মত

আরও পড়ুন: Vastu Tips For Furniture Purchase: এই কদিন ভুলেও আসবাব কিনবেন না, বাস্তু ভুলে হতে পারে অমঙ্গল

আমরা ভুল দিকে মাথা করে ঘুমালে তৈরি হতে পারে বাস্তু দোষ। এর থেকে যেমন আর্থিক বাধা আসে তেমনই হতে পারে স্বাস্থ্যহানি। বাস্তু মতে, দক্ষিণ দিকে মাথা করে ঘুমান। শাস্ত্র অনুসারে, দক্ষিণ দিকে মাথা করে ঘুমানো শুভ। এতে স্বাস্থ্য ভালো থাকে। শাস্ত্রে বলা হয়েছে, উত্তর (North) দিকে মাথা করে ঘুমানো মোটেই উচিত নয়। উত্তর দিকে মাথা করে ঘুমালে মানসিক চাপ অনুভূত হবে। বাস্তু মতে, বেডরুমে খাট যেদিকেই রাখুন, উত্তর দিকে মাথা করে ঘুমাবেন না। বাস্তু শাস্ত্রে বলা হয়েছে প্রতিটি মানুষের দক্ষিণ (South) দিকে মাথা করে ঘুমানো উচিত। কারণ, পৃথিবীর চৌম্বক শক্তি দক্ষিণ থেকে উত্তরে চালিত হয়। ফলে এই শক্তি মাথা দিয়ে প্রবেশ করে পায়ে চলে যায়।
 

Share this article
click me!