Asianet News BanglaAsianet News Bangla

Christmas Vastu Tips: বড়দিনে ঘর সাজান বাস্তু মতে, সকল অশুভ শক্তি দূর হবে এই টোটকায়

তিনটি বাস্তু টিপস (Vastu Tips)। যা মেনে বড়দিনে ঘর সাজালে কেটে যাবে বাস্তুদোষ। জেনে নিন কী করবেন। কোন দিকে গাছ রাখবেন, বাড়ির প্রবেশ দ্বার কীভাবে সাজাবেন।

Decorate house in christmas by following the vastu tips
Author
Kolkata, First Published Dec 24, 2021, 3:01 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুরু হয়ে গিয়েছে বড়দিনের (Christmas) উৎসব। শহর সেজে উঠেছে আলোর রোশনাইয়ে। চারিদিকে বিক্রি হচ্ছে কেক (Cake), মিষ্টি (Sweet), চকোলেট (Chocolate)। এই সময় বাড়ি গোছাতেও ব্যস্ত অনেকে। বড়দিনে (Christmas) অনেকের বাড়িতেই অতিথি সমাগম হয়। ফলে, সেই মতো সাজানো হচ্ছে বাড়ি। আবার অনেকে বাড়িতে উৎসবের ছোঁয়া দিতে ঘর গোছাচ্ছেন। এই সময় ঘর গোছাতে বাস্তু মত মেনে চলুন। রইল তিনটি বাস্তু টিপস (Vastu Tips)। যা মেনে বড়দিনে ঘর সাজালে কেটে যাবে বাস্তুদোষ। জেনে নিন কী করবেন। কোন দিকে গাছ রাখবেন, বাড়ির প্রবেশ দ্বার কীভাবে সাজাবেন। 

এই সময় অনেকেই বাড়িতে ক্রিসমাস ট্রি রাখেন। ক্রিসমাস ট্রি আরও সুন্দর করে তুলতে ক্রিসমাস বল, ক্রিসমাস বেল, রিবন, ক্যান্ডি, মোজা লাগানো হয়। বড়দিনের উৎসবে ক্রিসমাস ট্রি বা এক্সমাস ট্রি (Xmas Tree) সকলের নজর কাড়ে। অনেকে বিশ্বাস করেন, এই গাছ যত সুন্দর করে সাজাতে পারবেন, আগামী বছর তত ভালো যাবে। তবে, এই সাজাতে গিয়ে ভুল করবেন না। বাস্তু মতে, ক্রিসমাস ট্রি সঠিক দিশায় রাখতে হবে। তা না হলে দেখা দিতে পারে বাস্তু দোষ। বাস্তু শাস্ত্র মতে, বাড়ির উত্তর দিকে রাখুন ক্রিসমাস ট্রি। উত্তর দিকে এই গাছ রাখা অসুবিধা হলে উত্তর-পূর্ব, দক্ষিণ পূর্ব এবং উত্তর পশ্চিম দিকে ক্রিসমাস ট্রি রাখতে পারেন। এতে সংসারে শুভ হবে। 

উৎসবের সময় বাড়ির প্রধান দরজা (Main Gate) সাজান অনেকে। এই সময় বিশেষ গুরুত্ব দিন। বাড়ির প্রবেশ দ্বারে আলো লাগান। বাস্তু মতে, বাড়ির প্রবেশ দ্বার যত আলোকিত হবে, সংসারে তত শান্তি আসবে। সকল অশুভ শক্তি দূর হবে আলোর গুণে। 

আরও পড়ুন: Christmas 2021: ক্রিসমাস ট্রি-তে লুকিয়ে রাখা হয় আচার, জেনে নিন আচার লুকিয়ে রাখার কারণ

আরও পড়ুন: Christmas Fair-রাত পোহালেই ক্রিসমাস,এক নজরে দেখে নিন বড়দিন স্পেশাল মেলার খুঁটিনাটি

ক্রিসমাস ট্রি সাজানোর সময় লালা ও হলুদ আলো দিন। এই দুই রং বন্ধুত্ব ও প্রেমের প্রতীক। বাস্তু মতে, এই দুই রং সংসারে সুখ শান্তি নিয়ে আসে। তাছাড়া, বাস্তু মতে, বাড়িতে ক্রিসমাস ট্রি (Christmas Tree) রাখলে সকল দুর্ভোগ কেটে যায়। এই গাছ চাকরি প্রার্থীদের চাকরি পেতে সাহায্য করে। এমনকী, ক্রিসমাস ট্রি-র গুণে সংসারে সকল বাধা দূর হবে। বলা হয়, ক্রিসমাস ট্রির ওপরের অংশ যত ক্রমবর্ধমান হবে, সংসারে তত উন্নতি ঘটবে। তাই ক্রিসমাস ট্রি কেনার সময় এই দিকে বিশেষ গুরুত্ব দিন।  
 

Follow Us:
Download App:
  • android
  • ios