Makar Sankranti 2022: সংক্রান্তিতে রাশি পরিবর্তন করছে সূর্য, উন্নতির যোগ এই ৪ রাশির

১৪ জানুয়ারি মকর রাশিতে প্রবেশ করবে সূর্য, এই দিনে মকর সংক্রান্তি উৎসব পালিত হবে। মকর রাশি হল শনির রাশি এবং শনিকে সূর্যের পুত্র বলে মনে করা হয়। সূর্য যখন মকর রাশিতে প্রবেশ করে, তখন এটি একটি গুরুত্বপূর্ণ জ্যোতির্বিজ্ঞানের ঘটনা বলে মনে করা হয়। 

Web Desk - ANB | Published : Jan 8, 2022 4:48 AM IST / Updated: Jan 08 2022, 10:21 AM IST

নতুন বছরে মকর সংক্রান্তির দিনে প্রথমবার রাশি পরিবর্তন করতে চলেছেন সূর্য দেবতা। এই মুহূর্তে সূর্য ধনু রাশিতে রয়েছে। ১৪ জানুয়ারি মকর রাশিতে প্রবেশ করবে সূর্য, এই দিনে মকর সংক্রান্তি উৎসব পালিত হবে। মকর রাশি হল শনির রাশি এবং শনিকে সূর্যের পুত্র বলে মনে করা হয়। সূর্য যখন মকর রাশিতে প্রবেশ করে, তখন এটি একটি গুরুত্বপূর্ণ জ্যোতির্বিজ্ঞানের ঘটনা বলে মনে করা হয়। ধর্মীয় দৃষ্টিকোণ থেকেও মকর সংক্রান্তির দিনটিকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়।
সূর্য মকর রাশিতে প্রবেশ করার সঙ্গে সঙ্গে মল মাসও শেষ হয়ে যায় আবার শুভ কাজ শুরু হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, যখন কোনও গ্রহ রাশি পরিবর্তন করে, তখন এটি অন্যান্য মানুষের জীবনেও প্রভাব ফেলে। সূর্যকে গ্রহের রাজা বলা হয়। যে কোনও ব্যক্তির জন্মকুণ্ডলীতে সূর্যের শক্তিশালী অবস্থান নেতৃত্বের ক্ষমতা, প্রতিপত্তি এবং সমৃদ্ধি প্রদান করে বলে মনে করা হয়। এখানে জেনে নিন কোন রাশির জন্য সূর্যের পরিবর্তন এই সময় শুভ প্রমাণিত হবে।
বৃষ- সূর্যের রাশি পরিবর্তন বৃষ রাশির জাতকদের জন্য অনেক সুখ নিয়ে আসবে কারণ এটি তাদের ভাগ্যকে শক্তিশালী করবে। এই সময়ে বৃষ রাশির জাতক জাতিকারা যে কাজই করুন না কেন, তাদের পরিশ্রমের পুরো ফল পাবেন। এর পাশাপাশি ধর্মীয় কাজেও আগ্রহ বাড়বে। প্রতিদিন সূর্য নমস্কার করলে আপনি সূর্য দেবতার বিশেষ আশীর্বাদ পাবেন এবং সমাজে আপনার মর্যাদা ও মর্যাদা বৃদ্ধি পাবে।

সিংহ রাশি- মকর রাশিতে সূর্যের গমন সিংহ রাশির জাতকদের জন্য খুব উপকারী হতে পারে। এটি সিংহ রাশির জাতকদের আর্থিক অবস্থাকে শক্তিশালী করবে। মান-সম্মান বৃদ্ধি পাবে। এখন আপনি যে কাজে দীর্ঘদিন ধরে নিযুক্ত আছেন তাতে সাফল্য পেতে পারেন। কোথাও আটকে থাকা টাকা উদ্ধার হতে পারে। অর্থনৈতিক অবস্থার উন্নতি হবে বলে আশা করা হচ্ছে। আপনার ইচ্ছা যাই হোক না কেন, তা পূরণ করার চেষ্টা করুন, আপনি এই সময়ে আপনার কঠোর পরিশ্রমের ফল অবশ্যই পাবেন।
বৃশ্চিক- সূর্যের রাশি পরিবর্তন বৃশ্চিক রাশির জাতকদের জন্যও খুব শুভ হতে পারে। কর্মক্ষেত্রে আপনার কাজের প্রশংসা করা হবে। আপনার উন্নতি হওয়ার লক্ষণ রয়েছে, এটি আপনাকে আর্থিক সুবিধা দেবে। এখন আপনি আপনার কথা বলার দক্ষতার পুরস্কার পাবেন। এই গুণের সঙ্গে আপনার সমস্ত কাজ প্রমাণিত হবে।
মকর রাশি- মকর রাশি হল শনির রাশি। এতে সূর্যের প্রবেশে মকর রাশির জাতক জাতিকারা অনেক উপকৃত হবেন। সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি পাবে। সরকারি চাকরিতে থাকলে পদোন্নতি পেতে পারেন। আপনি ক্ষেত্র বিশেষে প্রশংসিত হবেন এবং আপনাকে একটি বড় পদ দেওয়া হতে পারে। অর্থনৈতিক দিক শক্তিশালী হবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন- রান্নাঘরে এই জিনিস পড়ে যাওয়া অত্যন্ত অশুভ, জেনে নিন এর সঙ্গে সম্পর্কিত নিয়মগুলি

আরও পড়ুন- Vastu Tips: বাড়িতে কখনোই হবে না অর্থের অভাব, যদি মেনে চলেন বাস্তুর এই নিয়মগুলো

আরও পড়ুন- Cancer Monthly Horoscope: নতুন বছরের প্রথম মাস কেমন প্রভাব ফেলবে কর্কট রাশির উপর

আরও পড়ুন- Chanakya Niti: এই ৫ গুণের অধিকারী মহিলারা প্রতিটি ব্যক্তির ভাগ্য পরিবর্তন করতে পারে

Share this article
click me!