এই ভুলগুলো একজন মানুষকে গরীব করে দিতে পারে, যা অজান্তেই করে থাকে অনেকে

এসব কাজ বা বদ অভ্যাস মানুষের জীবনকে নষ্ট করে দেয়। সময় মতো তাদের থেকে দূরত্ব বজায় রাখুন অন্যথায় আপনাকে ক্ষতির সম্মুখীন হতে হতে পারে। এই ভুলগুলো একজন মানুষকে গরীব করে দিতে পারে, কেড়ে নিতে পারে তার সব সুখ।  
 

Bangla SiteAdmin | Published : Jun 11, 2022 7:28 AM IST

গরুড় পুরাণকে মহাপুরাণের অন্যকে মর্যাদা দেওয়ার কথা উল্লেখ রয়েছে। এতে জীবন-মৃত্যু ছাড়াও সুখী-সফল জীবন পাওয়ার উপায়ও বলা হয়েছে। এর পাশাপাশি কিছু কাজ এড়িয়ে যেতে বলা হয়েছে। এসব কাজ বা বদ অভ্যাস মানুষের জীবনকে নষ্ট করে দেয়। সময় মতো তাদের থেকে দূরত্ব বজায় রাখুন অন্যথায় আপনাকে ক্ষতির সম্মুখীন হতে হতে পারে। এই ভুলগুলো একজন মানুষকে গরীব করে দিতে পারে, কেড়ে নিতে পারে তার সব সুখ।  

এই ভুলগুলো ভুলে যাবেন না 
নোংরা পোশাক পরা: গরুড় পুরাণ অনুসারে, দেবী লক্ষ্মী সর্বদা কেবল তাদেরই আশীর্বাদ করেন যারা পরিষ্কার-পরিচ্ছন্ন জীবনযাপন করেন। যার কাপড় ও নখ পরিষ্কার থাকে। প্রতিদিন গোসল করুন। নোংরা মানুষদের প্রতি মা লক্ষ্মী কখনই সদয় হন না এবং এই ধরনের মানুষ দারিদ্রে ঘেরা থাকে। 

রান্নাঘরে নোংরা বাসন ফেলে রাখা: 
রাতে রান্নাঘর নোংরা রেখে রান্নাঘরে নোংরা বাসন রাখলে মা অন্নপূর্ণা ও মা লক্ষ্মীকে রেগে যায় । এই ধরনের বাড়িতে কোন সচ্ছলতা থাকে না এবং তারা আর্থিক সমস্যার সম্মুখীন হয়। তাই ঘুমানোর আগে সবসময় রান্নাঘর পরিষ্কার করুন। 

দেরী অবধি ঘুমানো: 
যে বাড়িতে লোকেরা দীর্ঘক্ষণ ঘুমায় সেগুলি কখনই মা লক্ষ্মীর আশীর্বাদ পায় না। এই মানুষগুলো না জীবনে উন্নতি করতে পারে না তাদের স্বপ্ন পূরণ করতে পারে। তাদের পরিশ্রমের পূর্ণ ফল তারা পায় না। 

আরও পড়ুন- ভগবান শ্রীকৃষ্ণের হৃদয় আজও রয়েছে জনপ্রিয় এই মন্দিরে

আরও পড়ুন- জ্যৈষ্ঠ পূর্ণিমা তিথিতে চাঁদের দর্শন অত্যন্ত গুরুত্বপূর্ণ, দূর হবে নানান ত্রুটি

আরও পড়ুন- প্রচুর EMI-এর বোঝায় কষ্ট পাচ্ছেন, এর কারণ হতে পারে বাস্তু দোষ


যারা অসহায়-বাধ্যকে শোষণ করা: 
যারা অসহায় মানুষকে শোষণ করে। এরা অন্যের অধিকার কেড়ে নেয়, ছলচাতুরি করে কারো ধন-সম্পদ হস্তগত করে, কিছু সময়ের জন্য ধনী হয়ে গেলেও তাড়াতাড়ি সবকিছু হারায়। তাই এসব খারাপ কাজ থেকে বিরত থাকুন। 

যারা নারী-প্রবীণদের অপমান করা: 
যারা নারী-বৃদ্ধাদের অপমান করে, দুর্বল মানুষের সঙ্গে অন্যায় করে, তাদের ওপর ভেঙে পড়ে দুঃখের পাহাড়। তাদের সম্পদ ও প্রতিপত্তি চলে যায়। 

Share this article
click me!