দেবীপক্ষে ঘর সাজাচ্ছেন, এই কয়েকটি ভুল এড়িয়ে চললেই মিলবে সৌভাগ্যে চাবিকাঠি

বাড়িতে এমন অনেকগুলি জিনিস রয়েছে যা আমাদের সজ্জায় ব্যবহার করা উচিত নয়। আজ জেনে নিন বাস্তুর সেই ত্রুটিগুলি সম্পর্কে।

Jayita Chandra | Published : Oct 8, 2021 3:11 AM IST

আমরা সবাই মনের মত করে ঘর সাজাই। বাজার থেকে বিভিন্ন ধরণের পণ্য ঘর সাজানোর জন্য কিনেও আনি। তবে তাদের ঘর সাজানোর সময় খুব কম লোকই বাস্তুর নিয়ম অনুসরণ করেন। সাজসজ্জার সময় বাস্তু বিধি উপেক্ষা করা অত্যন্ত অসঙ্গত বলে মনে করা হয়। অনেকগুলি জিনিস রয়েছে যা আমাদের সজ্জায় ব্যবহার করা উচিত নয়। আজ জেনে নিন বাস্তুর সেই ত্রুটিগুলি সম্পর্কে।

ঘর সাজাতে ছবির ব্যবহার বাস্তুর উপর খুব মারাত্মক প্রভাব ফেলে। প্রত্যেকে নিজের বাড়ি সাজাতে ছবি তোলেন। তবে বাস্তুর মতে কিছু ছবি ঘরে লাগানো উচিত নয়। বাড়িতে মহাভারত যুদ্ধের কোনও ছবি রাখা উচিত নয়। মহাভারতকে বিভেদ এবং সহিংসতার প্রতীক হিসাবে বিবেচনা করা হয়। এই উপায়ে, এমন ছবি ঘরে রাখা উচিত নয়, যাতে একটি সমাধি বা সমাধিসৌধ দেখা যায়। এই ছবিগুলি অশুভ বিবেচিত এবং এটি ঘরে নেতিবাচক শক্তি বাড়িয়ে দেয়।

আরও পড়ুন- আর্থিক সমস্যা দূর করতে বৃহস্পতিবার পালন করুন এই নিয়ম, কাটিয়ে উঠুন সমস্যা

আরও পড়ুন-অ্যাকোরিয়াম কেবল সৌন্দর্য নয়, পরিবারে সুখ বয়ে আনতেও মোক্ষম উপাদান, জানুন বাস্তু টিপস

আরও পড়ুন-হাতে এক মাসেরও কম সময়, সন্ধিপুজো থেকে অষ্টমী আরতী, চটজলদি জেনে নিন এবার দুর্গাপুজোর নিঘন্ট

এই ধরনের ছবিগুলি ঘরে রাখা উচিত নয় যা সহিংসতা দেখায়। এই ধরনের ছবিগুলি বাচ্চাদের উপর খারাপ প্রভাব ফেলে এবং বাড়ির সদস্যদের মধ্যে সমস্যা ও দূরত্ব সৃষ্টি করে। ডুবে যাওয়া নৌকার ছবিগুলি ঘরে কখনও রাখা করা উচিত নয়। একইভাবে, অস্ত যাওয়া সূর্যের ছবি কখনও ঘরে লাগানো উচিত নয়। ঈশ্বরের ছবিটি যদি পূজা ঘরে নিজেই স্থাপন করা হয় তবে তা ঠিক হবে। ঈশ্বরের ছবির পূর্ণ সম্মান পাওয়া উচিত, এটি পূজা করা উচিত, যা কেবল মন্দিরে সম্ভব। অতএব, ঈশ্বরের ছবি অন্য জায়গায় স্থাপন করা এড়িয়ে চলুন।

আরও পড়ুন- ২০২১ সালে এই ৫ রাশির উপর শনির থাকবে ব্যাপক প্রভাব, জেনে নিন সেই তালিকা

বাস্তু অনুসারে , রঙের ব্যবহার সম্পর্কে বিভিন্ন ধরণের নিয়মও জানানো হয়েছে। ভুল রঙ নির্বাচন করা ভবিষ্যতে ভুল ফলাফল দিতে পারে। বাস্তুর মতে এই রঙগুলি ঘরের এই ঘরে ব্যবহার করা উচিত। মাস্টার বেডরুম - নীল রঙ হওয়া উচিত, গেস্ট রুম বা ড্রয়িং রুম - সাদা রঙ, বাচ্চাদের ঘর - সাদা রঙ, রান্নাঘরের দেয়াল - কমলা বা লাল, বাথরুম - সাদা রঙ ব্যবহার করা বাস্তুমতে শুভ।

     

 

Share this article
click me!