কিছুতেই কাটছে না খারাপ সময়, তবে এবার ঘড়ি পাল্টাবে ভাগ্য, কীভাবে জানুন বাস্তু টিপস

সময় একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। সময়কে মাথায় রেখে চলার পাশাপাশি সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলাও কিন্তু সমান জরুরি। আর সেই ঘড়ি এবার পাল্টে দেবে ভাগ্য। 

Jayita Chandra | Published : Oct 4, 2021 6:33 AM IST

সময় (Time) যাচ্ছে খারাপ, এই কথাটা আমরা অধিকাংশের মুখেই শুনে থাকি, কিন্তু সেই সময় দেখায় যে জিনিসটি, তার হাতে যে সময় ঠিক করার চাবিকাঠি থাকতে পারে, তা কি আমরা ভেবে দেখি! বাস্তুশাস্ত্র (Vastushahstra) মতে, সময় একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। সময়কে মাথায় রেখে চলার পাশাপাশি সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলাও কিন্তু সমান জরুরি। বাড়ির দেওয়ালে একটা বড় ঘড়ি (Clock) না থাকলে সময়ের হিসাবটা যেন ঠিক থাকে না। তবে বাড়িতে কোথায় কীভাবে ঘড়ি রাখলে ভাল সময় থাকবে আপনার হাতের মুঠোয় রইল সেই টিপস।

প্রায় ৫০০০ বছর ধরে বাস্তুবিদ্যা কালের বিরুদ্ধে নিরন্তর সংগ্রামে জয়ী হয়েছে। স্থাপত্য উপবেদ বা স্থাপত্য শাস্ত্রের সূত্রগুলো পরবর্তিকালে 'বাস্তুশাস্ত্র' শিরোনামে লিপিবদ্ধ হয়েছে। বৈদিক যুগে স্থাপত্য বিজ্ঞান মূলত মন্দির নির্মাণে ব্যবহৃত হত। পরবর্তীতে তা বিস্তার লাভ করে। প্রাচীন যুগে স্থপতিরা কেবল নিছক তৈরির কাজ করতেন না, নির্মাণশৈলী ও পরিকল্পনার বিষয়টিও তদারক করতে হত তাঁদের। 

আরও পড়ুন- আর্থিক সমস্যা দূর করতে বৃহস্পতিবার পালন করুন এই নিয়ম, কাটিয়ে উঠুন সমস্যা

আরও পড়ুন-অ্যাকোরিয়াম কেবল সৌন্দর্য নয়, পরিবারে সুখ বয়ে আনতেও মোক্ষম উপাদান, জানুন বাস্তু টিপস

আরও পড়ুন-হাতে এক মাসেরও কম সময়, সন্ধিপুজো থেকে অষ্টমী আরতী, চটজলদি জেনে নিন এবার দুর্গাপুজোর নিঘন্ট

সময় মিলিয়ে ঘড়ির সময় সর্বদা সঠিক রাখার চেষ্টা করুন। ঘড়ির সময়ে এগিয়ে বা পিছিয়ে রাখা হলে তা আপনার সৌভাগ্যের ওপর অনেকটাই প্রভাব বিস্তার করে। শোওয়ার ঘরের উত্তর দিকে মুখ করে ঘড়ি লাগান এতে সংসারা আর্থিক অপচয় কমবে। সেইসঙ্গে সঞ্চয়ও বৃদ্ধি পাবে। বাড়িতে পেন্ডুলাম লাগানো ঘড়ি রাখা অনেকেই পছন্দ করেন। 

পেন্ডুলাম লাগানো ঘড়ি বাড়িতে রাখলে পরিবারের খারাপ সময় কাটিয়ে দেয়। শোওয়ার ঘরে গোলাকৃতির ঘড়ি লাগান। বাস্তুবিদরা বলেন এতে গৃহের সুখ-শান্তি বৃদ্ধি পায়। ঘরের কোনও দরজার মাথায় ঘড়ি রাখলে তা আপনার পরিবারের ওপর একটা নেতিবাচক প্রভাব ফেলতে পারে। তাই ঘরের দরজার মাথায় কখনওই ঘড়ি রাখবেন না। জীবনে নতুন কোনও নতুন সম্ভাবনার প্রত্যাশা করছেন, সেই ক্ষেত্রে বাড়ির পশ্চিম দিকে মুখ করে ঘড়ি লাগান, সুফল পাবেন।

   

 

 

Share this article
click me!