শনি ও বৃহস্পতির কৃপা বজায় রাখতে এদিনে ঘরে আনুন লোহা ও সোনা, তুঙ্গে থাকবে বৃহস্পতি

একই ভাবে সোনা ও লোহা কেনার সময় যদি দিনের বেলায় খেয়াল রাখা হয়, তাহলেও উপকার পাওয়া যায়। এসব ধাতু বর্তমানের পাশাপাশি ভবিষ্যৎকে উজ্জ্বল করে। আসুন জেনে নেওয়া যাক কোন দিনে সোনা ও লোহা কেনা শুভ।
 

Web Desk - ANB | Published : Apr 12, 2022 4:29 AM IST

জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে যে কোনও কাজ এবং কেনাকাটার জন্য একটি শুভ সময়, একটি শুভ দিন থাকা প্রয়োজন। আপনি যদি কিছু কিনছেন, তবে তার শুভ দিনটি মাথায় রাখা গুরুত্বপূর্ণ। একই ভাবে সোনা ও লোহা কেনার সময় যদি দিনের বেলায় খেয়াল রাখা হয়, তাহলেও উপকার পাওয়া যায়। এসব ধাতু বর্তমানের পাশাপাশি ভবিষ্যৎকে উজ্জ্বল করে। আসুন জেনে নেওয়া যাক কোন দিনে সোনা ও লোহা কেনা শুভ।
সোনা কেনার জন্য বছরের শুভ দিন
প্রসঙ্গত, বছরের সেরা দুটি দিন সোনা কেনার কথা বলা হয়েছে। ধনতেরাস ও অক্ষয় তৃতীয়ায় সোনা কেনা খুবই শুভ বলে মনে করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে এই দুই দিনে সোনা কিনলে ঘরে মা লক্ষ্মীর অধিবাস হয় এবং বাড়ির সদস্যদের উন্নতি হয়।
সপ্তাহের এই দিনে সোনা কিনুন
তবে জ্যোতিষশাস্ত্রে, রবিবার এবং বৃহস্পতিবার সোনা কেনার সেরা দিন হিসেবে উল্লেখ রয়েছে। এই দুই দিনে সোনা কিনলে ভগবান সূর্য দেবতার আশীর্বাদ পাওয়া যায়। এর পাশাপাশি মা লক্ষ্মীর কৃপাও পাওয়া যায়। সেই সঙ্গে পরিবারে সুখ-সমৃদ্ধি আসে।
এই দিনে সোনা কিনবেন না
এমনটা বিশ্বাস করা হয় যে শনিবারে কখনও সোনা কেনা উচিত নয়। প্রকৃতপক্ষে, সোনা হল সূর্যের কারক এবং শনিবার শনিদেবকে উৎসর্গ করা হয়। এমন পরিস্থিতিতে শনি ও সূর্যের মধ্যে শত্রুতা থাকলে শনিবার সোনা কেনা শুভ বলে মনে করা হয় না। এতে করে শনির অশুভ দৃষ্টির সম্মুখীন হতে হয়।
শনিবার বাড়িতে লোহা আনবেন না
লোহাকে শনিদেবের কারক বলে মনে করা হয় এবং শনিবার লোহা কিনতে ভুলবেন না। যদি কোনও ব্যক্তি এটি করেন তবে তাকে শনিদেবের কুদৃষ্টির সম্মুখীন হতে হবে। তবে এই দিনে লোহার জিনিস দান করা শুভ বলে মনে করা হয়। এটি করলে ব্যবসায় লাভের সম্ভাবনা বাড়ে। এছাড়াও, যানবাহনের কারণে দুর্ঘটনা থেকে সুরক্ষা রয়েছে।
অনেক সময় এমনও বলা হয় যে শনিবারে লোহা কেনা যায়, কিন্তু বাড়িতে আনা উচিত নয়। লোহা কিনুন এবং কোথাও রাখুন এবং অন্য কোনও দিন বাড়িতে নিয়ে আসুন। আপনি যদি শনিবার লোহা কিনে থাকেন তবে প্রথমে বিশ্বকর্মার পুজো করা উচিত। জ্যোতিষ শাস্ত্র অনুসারে শনিবার ছাড়া যে কোনও দিন লোহা কেনা যায়।

আরও পড়ুন- এই মানুষের রুদ্রাক্ষ ধারণ করা উচিত নয়, নইলে হতে পারে জীবনে চরম সর্বনাশ

আরও পড়ুন- ২২ বছর পর এই রাশিতে আঘাত হানবে শনি, জেনে নিন কীভাবে স্বস্তি পাবেন সাড়ে সাতি থেকে

আরও পড়ুন- সাড়ে সাতি থেকে কালসর্প, সমস্ত সঙ্কটমোচন হবে হনুমান জয়ন্তীর দিন এই নিয়মগুলি মেনে চলুন

Share this article
click me!