বিভিন্ন প্রজাতির গাছ ও ফুলের প্রতি এদের আগ্রহ বিস্তর, বাগান করতে পছন্দ করেন এই চার রাশি

আজ রইল চার রাশির কথা। এই চার রাশির ছেলে মেয়েদের Gardening -এ বিস্তর শখ। দেখে নিন আপনার পরিচিত কেউ তালিকাতে আছে নাকি।

Sayanita Chakraborty | Published : Sep 2, 2022 10:00 AM IST

প্রতিটি মানুষের পছন্দ আলাদা। কেউ বিভিন্ন ধরনের পোশাক পরতে পছন্দ করেন তো কেউ আসক্ত থাকেন বিভিন্ন গ্যাজেটের প্রতি। তেমনই কেউ ঘর সাজাতে পছন্দ করেন তো কেউ পছন্দ করেন গাছ কিংবা ফুল লাগাতে। আজ রইল চার রাশির কথা। এই চার রাশির ছেলে মেয়েদের Gardening -এ বিস্তর শখ। দেখে নিন আপনার পরিচিত কেউ তালিকাতে আছে নাকি।

মীন রাশি
রাশি চক্রের দ্বাদশ রাশি হল মীন রাশি। এই রাশির ছেলে মেয়েদের গাছ আর ফুলের প্রতি বিস্তর আগ্রহ। এরা বাড়ির বাগানে কিংবা ছাদে ফুলের গাছ রাখে। এরা বাগান করতে খুবই পছন্দ করে থাকেন। 

কন্যা রাশি
রাশি চক্রের ষষ্ঠ রাশি কন্যা। এই রাশির অধিকর্তা গ্রহ হল বুধ। এরা উদ্যমশীল, হাস্যকৌতুক ও আনন্দ প্রিয় স্বভাবের হন। এদের বাড়িতে নানান রকমের ফুল গাছ থাকে। এরা ফুলের চাষ করতে আগ্রহ পান। শখের কারণে বাড়িতে নানান গাছ পোঁতেন। সময় করে সেই সকল গাছে জল দেন। এরা বিভিন্ন ফুল ও গাছ নিয়ে পরীক্ষা নিরীক্ষা করতে পছন্দ করেন। 

তুলা রাশি
এই রাশির ছেলে মেয়েরা খুবই আবেগপ্রবণ হয়ে থাকেন। রাশি চক্রের সপ্তম রাশি হল তুলা। এই রাশি অধিকর্তা গ্রহ হল শুক্র। এরা বাগান তৈরি করতে আনন্দ পান। এরা গাছ লাগিয়ে মানসিক পরিতৃপ্তি পেয়ে থাকেন। এদের এই শখ পূরণের জন্য এরা মোটা টাকা খরচও করে থাকেন। 

কুম্ভ রাশি
রাশি চক্রের একাদশ রাশি হল কুম্ভ। এই রাশির অধিকর্তা শনি। এই রাশির ছেলে মেয়েরা ঘন্টার পর ঘন্টা ফুল গাছের যত্নে সময় ব্যয় করেন। এরা মানসিক পরিতৃপ্তি পান গাছ করে। এই রাশির ছেলে মেয়েদের সংগ্রহে নানান প্রজাতির ফুল গাছ থাকে। এরা বাগান করে সব রকম মানসিক চাপ থেকে মুক্তি পেয়ে থাকেন। 


বৈদিক শাস্ত্র মতে, মেষ থেকে মীন এই ১২ টি রাশির অধিকর্তা গ্রহ ভিন্ন। সে কারণে, আমাদের সকলের সঙ্গে সকলের মানসিকতা, ভাবনা-চিন্তা, ধ্যান ধারণায় রয়েছে বিস্তর তফাত। তেমনই পার্থক্য রয়েছে সকলের পছন্দের। গ্রহের কারণেই কেউ শান্ত তো কেউ উদ্ধত। কেউ স্বার্থপর তো কেউ সকলের কথা ভাবেন। তেমনই কেউ অন্যকে সহজে ক্ষমা করতে পারেন তো কেউ প্রতিশোধ নিতে চান। তেমনই কেউ কেউ ফুল গাছ লাগিয়ে খুশি হন।  

 

আরও পড়ুন- ভাদ্র মাসে শুক্ল ষষ্ঠীর তিথিতে পালিত হয় চাপড়া ষষ্ঠী, জেনে নিন পুজোর মাহাত্ম্য

আরও পড়ুন- বিশ্বকর্মা পুজো থেকে মহালয়া- গোটা সেপ্টেম্বর মাস জুড়ে রয়েছে একাধিক পুজো, রইল তালিকা

আরও পড়ুন- বিভিন্ন ধরনের গ্যাজেটের প্রতি থাকে এই চার রাশির আশক্তি, বহু অর্থ ব্যয় করেন এমন জিনিস কিনতে

Share this article
click me!