Vastu Tips For Positive Energy: বাড়ির এই নির্দিষ্ট দিকে ফুল গাছ রাখুন, তৈরি হবে পজিটিভ এনার্জি

বাস্তু শাস্ত্রে রয়েছে নেগেটিভ এনার্জি (Negative Energy) দূর করার টোটকা। বাস্তু মতে, ঘরের পূর্ব দিকে (East) ফুল গাছ লাগান। ফুল গাছের গুণে বাস্তুদোষ দূর হবে। এছাড়াও, রয়েছে আরও কয়টি দিক নির্দেশ। জেনে নিন কোন দিকে গাছ রাখলে বাস্তু দোষ কেটে যাবে। 

Sayanita Chakraborty | / Updated: Dec 29 2021, 10:40 PM IST

বাস্তু মতে, বাড়িতে নেগেটিভ (Negative) ও পজেটিভ (Positive) দু ধরনের এনার্জিই থাকে। এই এনার্জি তৈরি হয় নিজে থেকে। বাড়িতে বাস্তু দোষ থাকলে তৈরি হবে নেগেটিভ এনার্জি। দোষ না থাকলে হবে উল্টোটা। বাস্তু মতে, নেগেটিভ এনার্জি তৈরি হলে তা সব কাজে বাধা দেয়। এর প্রভাব পড়ে আমাদের ওপর। এই এনার্জি তৈরি হয় আমাদের দোষেই। স্তূপাকার করে জিনিস রাখলে, দরজার সামনে জুতো রাখলে, বালিশের নীচে ঘড়ি রাখলে ঘরে নেতিবাচক এনার্জি (Negative Energy) তৈরি হয়। এমনকী, ঘরে দিক নিদর্শন ভুল হলে, তা থেকে নেতিবাচক এনার্জি তৈরি হয়।  

পরিবারের সদস্যরা বার বার অসুস্থ হয়ে পড়ছে। চাকরিতে (Job)বাধা আসছে কিংবা সমস্যা দেখা দিচ্ছে। বাস্তু শাস্ত্রে রয়েছে নেগেটিভ এনার্জি দূর করার টোটকা। বাস্তু মতে, ঘরের পূর্ব দিকে ফুল গাছ লাগান। ফুল গাছের গুণে বাস্তুদোষ দূর হবে। বাস্তু মতে, ইতিবাচক শক্তি পূর্ব থেকে পশ্চিম, উত্তর থেকে দক্ষিণ বা উত্তর-পূর্ব থেকে দক্ষিণ-পশ্চিমে প্রবাহিত হয়। তাই পূর্ব দিকে ফুল (Flower) গাছ লাগানো শুভ। বাস্তু মতে, উত্তর ও পূর্ব দিকে কম ঘন ও ছোট গাছ লাগালে ইতিবাচক এনার্জি আসে। বাড়ির এই দিকে ফুল গাছ লাগালে উপকার পাবেন। তবে, ফুল দিয়ে ঘর সাজালে বাড়িতে ইতিবাচক এনার্জি (Positive Energy)  তৈরি হয়। 

বাস্তু দোষ কাটাতে শিউলি ফুলের ব্যবহারের কথা অনেকেই জানেন। এই ফুলের সুন্দর গন্ধ ঘরের সকল নেগেটিভিটি (Negativity) দূর করে। ডাইনিং টেবিলে এই ফুল (Flower) রাখেন অনেকে। রাখতে পারেন গোলাপ। এটি গৃহসজ্জার সঙ্গে সঙ্গে বাস্তুদোষ দূর করবে। আর্থিক সংকট কাটাতে মানি প্ল্যান্ট (Money Plant) লাগান। এই মানি প্ল্যান্টের পাতা দ্রুত বৃদ্ধি পায়। তাই খেয়াল রাখবেন গাছের পাতা যেন মাটিতে না লাগে। এই পাতাগুলো লাঠি বা দড়ির সাহায্যে উপর দিকে ঝুলিয়ে দিন।

আরও পড়ুন: Vastu Problems in Home: বাড়িতে বাস্তু দোষ হয়েছে বুঝবেন কী করে, রইল টিপস

আরও পড়ুন: Vastu Tips For Business: ব্যবসায় উন্নতি করতে ঘরে একটি ছবি লাগান, জেনে নিন কোন ধরনের ছবি শুভ

বাস্তু মতে, ঘরে কখনও ক্যাকটাস গাছ (Cactus Tree) রাখবেন না। অনেকে ঘরের ইন্টিরিয়ার সাজাতে ক্যাকটাস গাছ লাগান। এটা ঘরের শোভা বৃদ্ধি করে ঠিকই। কিন্তু, বাস্তু মতে এই গাছ ঘরে রাখা মোটেও ভালো নয়। এই গাছ সংসারে অশান্তি ডেকে আনে। এমনকী, পরিবারের সদস্যদের মধ্যে ঝগড়া-বিবাদ লেগে যায় ক্যাকটাস গাছের জন্য। তাই কোন গাছ ঘরের জন্য শুভ তা জেনে ঘরে রাখুন। 
 

Share this article
click me!