দুর্ভোগ থেকে মুক্তি পেতে শনিবার করুন শনি দেবের মহামন্ত্র জপ, জেনে নিন এর রীতি

  • জ্যোতিষীদের মতে শনির কুদৃষ্টি জীবনে অশুভ ফল নিয়ে আসে
  • প্রতি শনিবার সন্ধ্যায় শনিদেবের পূজার্চনা করার বিধান রয়েছে 
  • শনিদেবের মন্দিরে অথবা ঘরের বাইরে খোলা জায়গায় শনিদেবের পুজো হয়
  • কয়েকটি বিশেষ নিয়ম মেনে চললেই শনিদেবের কৃপাদৃষ্টি লাভ করা সম্ভব

Asianet News Bangla | Published : Aug 29, 2020 4:51 AM IST / Updated: Aug 29 2020, 11:04 AM IST

শনি ৯ টি গ্রহের মধ্যে সপ্তম গ্রহ। এটি খুব ধীরে ধীরে চলমান একটি গ্রহ। এটি পরিমাণে প্রায় ৩০ মাস বা আড়াই বছর স্থায়ী হয়। জ্যোতিষীদের মতে শনির কুদৃষ্টি অশুভ ফল নিয়ে আসে। সৌরজগতের শনি গ্রহ ও সপ্তাহের শনিবার দিনটি শনিদেবের নামে নামকরণ করা হয়।  কুম্ভ এবং মকর রাশির জাতকদের উপর শনির পূর্ণ প্রভাব রয়েছে। কারণ এটি নিজেই শনির লক্ষণ। শনি নিষ্ঠুর এবং ন্যায়বিচারের এক অন্যতম গ্রহ হিসাবে বিবেচিত। এটি দেরীতে ভাল এবং খারাপ কাজ দেয়, তবে এর প্রভাব অনেক বেশি কার্যকর।

শনিদেব সম্পর্কে সাধারণ মানুষের ধারণা যতই ভয়-ভীতি মিশ্রিত হোক না কেন, মৎস্য পুরাণ কিন্তু শনিদেবকে লোকহিতকর গ্রহের তালিকাতেই ফেলেছে। শনির ভাল ফলাফল আপনাকে চাকরী এবং ব্যবসা, সম্পত্তি, সম্পদের সুবিধা এবং রাজনীতিতে একটি বড় অবস্থান দেয়। শনির অশুভ প্রভাবের কারণে ঋণ, জখম, দুর্ঘটনা, রোগ, অর্থ ক্ষতি, জেল, বিরোধ শুরু হয়। এটি আত্মীয়দের থেকে দূরত্ব বাড়িয়ে তোলে।

তাই শনিবারেই দুর্ভোগ থেকে মুক্তি পেতে করুন শনি দেবের মহামন্ত্র জপ। শনিবারে বারের পুজোর সময়, শনি দেবকে তিলের তেল দেওয়া উচিত। এছাড়াও, কালো কাপড় দান করুন। বেল গাছের পাতা এবং অপরাজিতার নীল ফুলগুলি তাদের উপাসনায় বিশেষভাবে অন্তর্ভুক্ত করা উচিত। শনিদেবকে তুষ্ট করার জন্য সন্ধ্যাবেলায় পুজো করলে এর প্রভাব কাটিয়ে উঠতে পারবেন। জেনে নিন এর মহামন্ত্র-

Share this article
click me!