মাত্র ১ বার ব্যবহারেই দূর হবে ট্যান, সেনসিটিভ ত্বকের জন্য রইল তিনটি বিশেষ উপকরণের হদিশ

সামান্য রোদে বের হলেই ত্বকে পড়ছে ট্যান। রোদে বাইরে বের হলে সানস্ক্রিন লাগালেই যে লাভ হয় এমন নয়। সামান্য এদিক ওদিক হলেই ট্যান পড়ে যায়। এবার থেকে মেনে চলুন এই তিনটি টোটকা। আজ তথ্য রইল সেনসিটিভ ত্বকের জন্য। রইল তিনটি উপকরণের হদিশ। সেনসিটিভ ত্বকে ট্যান দূর করতে এই তিনটি উপকরণ লাগান। 

Sayanita Chakraborty | Published : May 24, 2022 6:18 AM IST / Updated: May 24 2022, 11:59 AM IST

একদিকে ভ্যাপসা গরম, আবার মাঝে মধ্যে মেঘলা আবহাওয়া। ঋতুর প্রতি মুহূর্তে চলছে খেলা। এর মাঝে কখনও কখনও এক পশলা বৃষ্টি পড়ছে। ঋতুর এমন খেলায় নাজেহাল অবস্থা সকলের। গরমের খারাপ প্রভাব যেমন পড়ছে শরীরের ওপর তেমনই খারাপ প্রভাব পড়ছে ত্বকে। সামান্য রোদে বের হলেই ত্বকে পড়ছে ট্যান। রোদে বাইরে বের হলে সানস্ক্রিন লাগালেই যে লাভ হয় এমন নয়। সামান্য এদিক ওদিক হলেই ট্যান পড়ে যায়। এবার থেকে মেনে চলুন এই তিনটি টোটকা। আজ তথ্য রইল সেনসিটিভ ত্বকের জন্য। রইল তিনটি উপকরণের হদিশ। সেনসিটিভ ত্বকে ট্যান দূর করতে এই তিনটি উপকরণ লাগান। 

লাগাতে পারেন পাতিলেবুর রস। একটি পাত্রে পাতিলেবুর রস নিন। তার সঙ্গে মেশান সামান্য জল। মিশ্রণটি তুলোয় করে ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। প্রত্যেকদিন এই উপকরণ লাগাতে পারেন। এতে ত্বকের যেমন ট্যান দূর হবে তেমনই দূর হবে যে কোনও সংক্রমণ। 

লাগাতে পারেন অ্যালোভেরা জেল। অ্যালোভেরা গাছের একটি পাতা কেটে নিন। এবার তার ভিতর থেকে জেল বের করে নিন। এই জেল ত্বকের লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সেনসিটিভ ত্বকের জন্য বেশ উপকারী এই উপকরণ। এই উপকরণ সহজে দূর করবে ট্যান। তেমনই ত্বকের কোনও রকম সংক্রমণ থাকলে তাও দূর হবে। এবার থেকে রোজ ব্যবহার করুন এই উপকরণ। এতে ত্বক ভালো থাকবে। 

ব্যবহার করতে পারেন টক দই। একটি পাত্রে টক দই নিন। এবার তা ফেটিয়ে নিন। তাতে মেশান মধু। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এই প্যাক ত্বকের ট্যান দূর করবে তেমনই ত্বক করবে উজ্জ্বল। এই প্যাক সপ্তাহে ৩ দিন ব্যবহার করতে পারেন। খুবব সহজে দূর হবে ট্যান। ত্বকের যত্ন নিতে হোক কিংবা একাধিক সমস্যা দূর করতে লাগাতে পারেন এই প্যাক।       

সেনসিটভ স্কিন নিয়ে নানা রকন সমস্যা দেখা যায়। সব ধরনের প্রোডাক্ট এই ত্বকে দেওয়া যায় না। তেমনই হতে পারে সংক্রমণ। এবার থেকে মেনে চলুন এই ঘরোয়া টোটকা। এই তিন ধরনের উপকরণ ত্বকের জন্য উপকারী। মাত্র ১ বার ব্যবহারে দূর হবে রোদে পোড়া ত্বকের সমস্যা। সেনসিটিভ ত্বকের জন্য রইল এই বিশেষ উপকরণের হদিশ। 

আরও পড়ুন- ওজন কমাতে সবার আগে প্রয়োজন ৮ ঘন্টা ঘুম, জেনে নিন কেন ঘুমের নির্দেশ দেন বিশেষজ্ঞরা

আরও পড়ুন- সোশ্যাল মিডিয়া ব্যবহারের সময় মাথায় রাখুন এই কয়টি জিনিস, মিলবে মানসিক শান্তি

আরও পড়ুন- কঠিন রোগ শরীরে বাসা বাঁধছে না তো? নিয়মিত দাঁতের পরীক্ষায় নির্ণয় হবে একাধিক রোগ
 
 

Share this article
click me!