বাস্তু টিপস- তুলসীর সাথে এই গাছগুলি লাগান, বাড়িতে টাকার বৃষ্টি হবে

আপনি আপনার বাড়ির বাস্তুদোষ খুব সহজেই কাটিয়ে উঠতে পারেন একটি গাছের সাহায্যে। বাড়িতে তুলসী গাছের পাশাপাশি এই গাছ রাখলে তা আপনার গৃহের থেকে সমস্ত নেগেটিভ শক্তি বার করে পজিটিভ শক্তি নিয়ে আসতে সাহায্য করবে।

Parna Sengupta | Published : Jun 22, 2022 2:32 PM IST

প্রত্যহ নিয়ম মেনে তুলসী গাছে জল দিলে এবং পুজো করলে সেই বাড়িতে কখনো অর্থের অভাব দেখা দেয় না। এর পাশাপাশি বাড়িতে পজিটিভ এনার্জি এসে উপস্থিত হয় এবং বাড়িকে বিভিন্ন বিপদের হাত থেকেও রক্ষা করে। প্রতিটি মানুষই চায় তার গৃহ সুখে শান্তিতে ভরে উঠুক, তার আর্থিক অবস্থার পাশাপাশি মানসিক অবস্থাও উন্নত থাকুক। তবে এই সকল জিনিস গুলি পেতে হলে বেশ কিছু নিয়ম মেনে চলার ও প্রয়োজন আছে।

বাড়িতে তুলসী গাছ লাগানো হিন্দু ধর্মে খুবই শুভ বলে মনে করা হয়। এটি অনেক ঔষধি গুণে পরিপূর্ণ। এটি ইতিবাচক শক্তি প্রেরণ করে। এটি ঘরে লাগালে সুখ ও সমৃদ্ধি আসে। যার জন্য পূজা অর্চনা যেমন জরুরি তেমনি জরুরি নিত্যদিন সঠিক ভাবে এই নিয়মগুলি মেনে চলা। বস্তু বিদরা বলছেন আপনি আপনার বাড়ির বাস্তুদোষ খুব সহজেই কাটিয়ে উঠতে পারেন একটি গাছের সাহায্যে। জানানো হচ্ছে বাড়িতে তুলসী গাছের পাশাপাশি এই গাছ রাখলে তা আপনার গৃহের থেকে সমস্ত নেগেটিভ শক্তি বার করে পজিটিভ শক্তি নিয়ে আসতে সাহায্য করবে। তুলসী ছাড়াও বাড়িতে অনেক ধরনের গাছ লাগানো যায়। বাড়িতে লাগালে ঘরে সুখ শান্তি বজায় থাকে। আসুন জেনে নিই এই গাছগুলো কোনটি।

শমি গাছ- বাড়িতে তুলসীর পাশাপাশি শমীর চারা লাগাতে পারেন। এই গাছটি শনিদেবের খুব প্রিয় বলে বিশ্বাস করা হয়। এটি বাড়ির প্রধান ফটকে লাগানো খুবই শুভ বলে মনে করা হয়।

কলা গাছ- বৃহস্পতিবার এই কলা গাছের পুজো হয় নিয়ম করে। এই গাছে ভগবান বিষ্ণুর অধিবাস বলে বিশ্বাস করা হয়। এই গাছ লাগালে পিতৃদোষও দূর হয়।

কালো ধুতুরা - বাড়িতে একটি কালো ধুতুরা গাছ লাগানোও খুব ভাল বলে মনে করা হয়। বিশ্বাস করা হয় যে গাছটিতে শিব বাস করেন। এর মাধ্যমে শিবের কৃপা সবসময় আপনার উপর থাকে।

বাঁশের চারা- বাড়িতে বাঁশের চারা রোপণ করা খুবই শুভ বলে মনে করা হয়। এটি প্রয়োগ করলে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে। এটি পরিবেশ পরিষ্কার রাখতে সাহায্য করে। এটি প্রয়োগ করলে ইতিবাচক শক্তি সঞ্চারিত হয়।

আরও পড়ুন- দাম্পত্য সুখ জোটে না এদের ভাগ্যে, সহজে যেমন বিয়ে করতে চান না, তেমনই বিয়েতে আসে নানান বাধা

আরও পড়ুন- সাফল্যের জন্য শুধু পরিশ্রমই নয় এই ৪টি জিনিসকেও অবলম্বন করা প্রয়োজন, জানায় চাণক্য নীতি

আরও পড়ুন- রাহুর দশা সলমন খানের, মানসম্মান খোয়াতে হতে পারে বলেও আশঙ্কা জ্যোতিষীর

Share this article
click me!