পায়ের আঙুলে আংটি পরেন? এই কয়টি জিনিস মাথায় রাখুন, না হলে হতে পারে ক্ষতি

মূলত বিবাহিত মহিলারা এমন আংটি পরে থাকেন। এটি বিবাহের একটি প্রতীক হিসেবে মেনে চলেন মেয়েরা। অন্য দিকে, এক বৈজ্ঞানিক যুক্তিও আছে এই আংটি ঘিরে। এই আংটি দ্বিতীয় আঙুলে পরা হয়ে থাকে। এই আঙুলটি থেকে একটি শিরা যায়, যা সোজা জরায়ুতে এবং সেখান থেকে হৃৎপিন্ডে যায়। তাই এই আঙুলে রুপোর আংটি পরা শুভ। রুপো খুব ভালো এনার্জির বাহক। সে কারণে এই আঙুলে আংটি পরলে শরীর সুস্থ থাকে। 

Sayanita Chakraborty | Published : May 23, 2022 11:32 AM IST

পায়ের আঙুলে আংটি পরার রীতি বহু যুগ ধরে চলে আসছে। পা সুন্দর দেখাতে হোক কিংবা কোনও ধারণা বসে অনেকেই পায়ের আঙুলে আংটি পরে থাকেন। মূলত বিবাহিত মহিলারা এমন আংটি পরে থাকেন। এটি বিবাহের একটি প্রতীক হিসেবে মেনে চলেন মেয়েরা। অন্য দিকে, এক বৈজ্ঞানিক যুক্তিও আছে এই আংটি ঘিরে। এই আংটি দ্বিতীয় আঙুলে পরা হয়ে থাকে। এই আঙুলটি থেকে একটি শিরা যায়, যা সোজা জরায়ুতে এবং সেখান থেকে হৃৎপিন্ডে যায়। তাই এই আঙুলে রুপোর আংটি পরা শুভ। রুপো খুব ভালো এনার্জির বাহক। সে কারণে এই আঙুলে আংটি পরলে শরীর সুস্থ থাকে। 
আজ তথ্য রইল পায়ের আংটি নিয়ে। এই আংটিকে ঘিরে রয়েছে একাধিক জ্যোতিষ মত। শাস্ত্র মতে, বিশেষ টোটকা মেনে এই আংটি পরতে হয়। না হলে হতে পারে অমঙ্গল। শাস্ত্র অনুসারে, অপরিষ্কার আঙুলে কখনোই আংটি পরবেন না। এতে ঋণের জালে জড়িয়ে পড়তে পারে স্বামী। এমনকী হতে পারে আর্থিক ক্ষতি।

তেমনই পায়ে সোনার আংটি পরবেন না। সোনাকে শুভ ধাতু মনে করা হয়। এই ধাতু বিয়ের সময় পরার রীতি আছে। এতে সংসারে সুখ শান্তি বজায় থাকবে। দাম্পত্য জীবন সুখের হবে। এই সোনার তৈরি আংটি ভুলেও পায়ে পরবেন না। এতে হতে পারে অমঙ্গল। 

হিন্দু শাস্ত্রে উল্লেখ আছে একাধিক দেব-দেবীর। বিভিন্ন তিথি উৎসর্গ করা হয়েছে আলাদা আলাদা দেবতাদের জন্য। এই সকল তিথি নির্দিষ্ট করা হয় অমাবস্যা ও পূর্ণিমার সময় হিসেবে। তেমনই উল্লেখ আছে একাধিক টোটকার। আমাদের ভবিষ্যত সুখের হবে নাকি ধেয়ে আসবে কোনও বিপদ, তা জানতে সকলেই দ্বারস্থ হই জ্যোতিষ শাস্ত্রে। শাস্ত্রে রয়েছে সকল প্রশ্নের উত্তর। গণনা অনুসারে, মানুষের ভুত, ভবিষ্যত ও বর্তমান প্রসঙ্গে ধারণা করা যায়। তেমনই রোন রাজ করা ভালো কী নয়, তার উল্লেখ আছে। শাস্ত্র মতে, এই সকল খারাপ সময় থেকে বের হওয়া সম্ভব। এর জন্য মেনে চলতে পারেন জ্যোতিষ টোটকা। তেমনই নিষ্ঠা ভরে দেবতার পুজো করুন। উপকার পাবেন। শাস্ত্রে সকলের জন্য টোটকার হদিশ মিলবে। নিয়ম নিষ্ঠার সঙ্গে টোটকা পালনে উপকার পাবেন।  এবার থেকে এই কয়টি জিনিস মাথায় রাখুন, না হলে হতে পারে ক্ষতি । 

আরও পড়ুন- দিনের সব কাজে সাফল্য আনবে ১১টি অশ্বত্থ পাতা, জানুন এর আশ্চর্য প্রতিকার সম্পর্কে

আরও পড়ুন- বিশেষ তিথিতে বই, তেল কিংবা প্লাস্টিকের দ্রব্য দান করছেন? আপনার এই ভুল ডেকে আনছে অমঙ্গল

আরও পড়ুন- দেরি করতে পটু এই ছয় রাশির ছেলে মেয়েরা, দেখে নিন লেট লতিফদের তালিকা

 
 

Share this article
click me!