Nostradamus prediction for 2022: এই বছর খাদ্যের অভাব দ্রুত হারে বৃদ্ধি পাবে, বাড়বে ভূমিকম্পের সংখ্যাও

২০২২ সালের জন্যও অনেক ভবিষ্যদ্বাণী করেছিলেন নস্ট্রাডামাস। যদিও তার সত্যতা প্রমাণ করা যাচ্ছে না, তবে এবারও অনেক নস্ট্রাডামাস এবং তার ভবিষ্যদ্বাণী নিয়ে কথা হচ্ছে। আসুন জেনে নিই কে ছিলেন নস্ট্রাডামাস এবং তার কোন ভবিষ্যদ্বাণীগুলো সবচেয়ে বেশি আলোচিত হয়েছে।
 

Web Desk - ANB | Published : Jan 29, 2022 7:52 AM IST

২০২২ সালের প্রথম মাস, জানুয়ারি প্রায় শেষের পথে। নতুন বছরের শুরু থেকেই মানুষ ভাবতে শুরু করে যে, এই বছরটি কেমন যাবে। এর জন্য অনেক ধরনের রেজুলেশনও নেওয়া হয়। একই সময়ে, যারা জ্যোতিষশাস্ত্র ইত্যাদিতে বিশ্বাস করেন তারা রাশিচক্র, জন্ম তারিখ, ট্যারো কার্ড অনুযায়ী নিজেদের সম্পর্কে ভবিষ্যদ্বাণী জানতে চান । সংবাদপত্র থেকে শুরু করে অনেক ওয়েবসাইট, বছরের পূর্বাভাস নিয়ে ধারাবাহিকভাবে অনেক ধরনের প্রতিবেদনও প্রকাশিত হয়েছে। এদিকে, আবারও নস্ট্রাডামাসের ভবিষ্যদ্বাণী নিয়ে আলোচনা হচ্ছে এবং এটিই প্রথম নয়। প্রতি বছরই এমনটা হচ্ছে।
এমনই কিছু রিপোর্ট বেরিয়ে আসছে, যাতে বলা হচ্ছে ২০২২ সালের জন্যও অনেক ভবিষ্যদ্বাণী করেছিলেন নস্ট্রাডামাস। যদিও তার সত্যতা প্রমাণ করা যাচ্ছে না, তবে এবারও অনেক নস্ট্রাডামাস এবং তার ভবিষ্যদ্বাণী নিয়ে কথা হচ্ছে। আসুন জেনে নিই কে ছিলেন নস্ট্রাডামাস এবং তার কোন ভবিষ্যদ্বাণীগুলো সবচেয়ে বেশি আলোচিত হয়েছে।
নস্ট্রাডামাস কে ছিলেন?
নস্ট্রাডামাস বিশ্বের সবচেয়ে বিখ্যাত নবী হিসেবে স্বীকৃত। কথিত আছে যে তিনি ইতিমধ্যে বিশ্বের বড় বড় ঘটনা সম্পর্কে তথ্য দিয়েছিলেন এবং তার অনেক ভবিষ্যদ্বাণী সত্য হয়েছে। মহান ফরাসি ভাববাদী নস্ট্রাডামাস ১৪ ডিসেম্বর ১৫০৩ সালে ফ্রান্সের সেন্ট রেমি গ্রামে জন্মগ্রহণ করেন। ফরাসী নবী নস্ট্রাডামাস শুধু একজন নবী ছিলেন না, তিনি একজন ভালো শিক্ষক ও চিকিৎসকও ছিলেন।
কোন বইয়ে ভবিষ্যদ্বাণী লেখা আছে?
নস্ট্রাডামাস তার বিখ্যাত বই 'দ্য প্রফেসিস'-এ ৯৫০টি ভবিষ্যদ্বাণী লিখেছেন। তার অধিকাংশ ভবিষ্যতবাণী লুকিয়ে ছিল তার কবিতা ও সংহিতার মধ্যে। প্রথম দিকে, তিনি এমন একটি ভবিষ্যদ্বাণী করেছিলেন, যা পুরো ইউরোপ মহাদেশে চাঞ্চল্যের সৃষ্টি করেছিল। আসলে বন্ধুর সঙ্গে ইতালির রাস্তায় হাঁটতে গিয়ে ভিড়ের মধ্যে এক যুবককে দেখতে পান। যুবকটি কাছে এলে তিনি মাথা নিচু করে সালাম করলেন। বন্ধুটি অবাক হয়ে এমনটি করার কারণ জিজ্ঞেস করলে তিনি বলেন, এই ব্যক্তি পরবর্তীতে পোপের আসন গ্রহণ করবে। সেই যুবক ছিলেন ফেলিস পেরেসি, যিনি ১৫৮৫ সালে পোপ নির্বাচিত হয়েছিলেন।
কোন ভবিষ্যদ্বাণী সত্য হয়েছে?
আমরা যদি ভবিষ্যদ্বাণীগুলি সত্য হয়েছিল সেগুলি সম্পর্কে কথা বলি তবে বলা হয় যে নস্ট্রাডামাসের সত্য ভবিষ্যদ্বাণীগুলির মধ্যে প্রথমটি ছিল নিজের সম্পর্কে, যেখানে তিনি তাঁর মৃত্যু এবং মৃত্যুর পরে একটি ঘটনা উল্লেখ করেছিলেন। নস্ট্রাডামাস তার 'দ্য প্রফেসিস' নামের বইটিতে ১৭৮৯ সালে ফরাসি বিপ্লবের কথাও উল্লেখ করেছেন। অনেক রিপোর্টে বলা হয়েছে যে ফ্রান্সের এই মহান নবী জার্মানিতে হিটলারের একনায়কত্ব এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধের ভবিষ্যদ্বাণী করেছিলেন।
২০২২ সালের জন্য এই ভবিষ্যদ্বাণী
নস্ট্রাডামাস লিখেছেন যে ২০২২ সালে, পৃথিবীতে উল্কাপাত হবে এবং বিশালাকার গ্রহাণু পৃথিবীতে আঘাত করবে। এতে সাগরে শব্দ শোনা যাবে এবং ভূমিকম্পের ঝুঁকিও বাড়তে পারে। নস্ট্রাডামাস ভবিষ্যদ্বাণী করেছিলেন যে ২০২২ সাল থেকে খাদ্যের অভাব দ্রুত হারে বৃদ্ধি পাবে। খাবারের এই অভাবের কারণেও যুদ্ধও শুরু হবে। এর বাইরেও নানা ধরনের ভবিষ্যদ্বাণীর কথা বলা হচ্ছে।

আরও পড়ুন- Saraswati Puja 2022: এক নজরে ২০২২ সালের সরস্বতী পূজার দিন-ক্ষণ ও তিথি

আরও পড়ুন- কেন সরস্বতী পুজোয় হলুদ রঙের গুরুত্ব বেশি, জেনে নিন এর কারণ

আরও পড়ুন- Chanakya Niti: এই ৫ গুণের অধিকারী মহিলারা প্রতিটি ব্যক্তির ভাগ্য পরিবর্তন করতে পারে

আরও পড়ুন- রান্নাঘরে এই জিনিস পড়ে যাওয়া অত্যন্ত অশুভ, জেনে নিন এর সঙ্গে সম্পর্কিত নিয়মগুলি

Share this article
click me!