কোন ব্যবসায় হবে আপনার আর্থিক উন্নতি, জেনে নিন জ্যোতিষের এই নিয়মগুলি

  • কেন সমস্যা হয় ব্যবসায়
  • গ্রহ নক্ষত্র, ভাগ্য, স্থান ও কালের উপর ভিত্তি করেই নির্ভর করে ব্যবসায় লাভ বা ক্ষতি
  • নিজের ভাগ্য জেনেই তবে কোনও ব্যবসা শুরু করা উচিত
  • ব্যবসার সমস্যা এড়িয়ে চলা যায় অনেকটাই

deblina dey | Published : Jan 12, 2020 6:44 AM IST

জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।

আরও পড়ুন- জানুয়ারি মাস কেমন প্রভাব ফেলবে তুলা রাশির উপর, দেখে নিন

ব্যবসার অবস্থা খুব একটা ভালো নয়, একথা প্রায় ব্যবসায়ীর মুখে শুনতে পারবেন। কেন সমস্যা হয় ব্যবসায়! এই বিষয়ে জ্যোতিষশাস্ত্র মতে, গ্রহ নক্ষত্র, ভাগ্য, স্থান ও কালের উপর ভিত্তি করেই নির্ভর করে ব্যবসায় লাভ বা ক্ষতি। তাই নিজের ভাগ্য জেনেই তবে কোনও ব্যবসা শুরু করা উচিত। তবে ব্যবসার সমস্যা এড়িয়ে চলা যায় অনেকটাই। জেনে নেওয়া যাক কোন গ্রহের প্রভাবাধীনে কোন ধরনের ব্যবসায় উন্নতি হয়। কোন ধরনের ব্যবসা আপনার জন্য শুভ জেনে নিন।

আরও পড়ুন- রবিবার কেমন কাটবে আপনার, দেখে নিন আজকের রাশিফল


যেমন ধরুন রবির প্রভাবাধীন ব্যবসার দ্রব্যগুলি হল শষ্যজাতীয়, মুক্তো, সোনা, রেশম, কোনও কঠিন বস্তু, ওষুধের ব্যবসা, কেশর, সর্ষে, কম্বল, ঠিকাদার বা প্রোমোটারদের ব্যবহার্য দ্রব্য, কাঠ, কাচ ইত্যাদি। মঙ্গলের প্রভাবাধীন ব্যবসায়িক দ্রব্যগুলি হল গুড়, চিনি, মিছরি, লাল ও ঘন লাল রঙের দ্রব্য, তামা, রত্ন, মসুর ডাল, ধাতু ও ধাতব পদার্থ, আগ্নেয়াস্ত্র, কফি, চা, কোকো, লোহা, ইট, সিমেন্ট, শেয়ার, বৈদ্যুতিক দ্রব্য ইত্যাদি। শুক্রের দ্রব্যগুলি হল সুগন্ধী বস্তু, সুতির বস্ত্র, হীরা, কোনও দামী রত্ন, হীরের গহনা, প্ল্যাটিনামের গয়না, গৃহসজ্জার দ্রব্য, জায়ফল, জয়ত্রী, ত্রিফলা, ছাতা, সুন্দর ও আকর্ষক রঙিন পোশাক, ফিল্ম, ফোটোগ্রাফির দ্রব্য প্রভৃতি।

আরও পড়ুন- প্রতিদিনের অজানা ভুল শুধরে নিয়ে ফিরিয়ে আনুন সৌভাগ্য, জেনে নিন বাস্তুর এই নিয়মগুলি

বুধের প্রভাবাধীন ব্যবসার দ্রব্যগুলি হল তৈল্যবীজ, সবুজ রঙের বস্ত্র, মটর, সবুজবর্ণের দ্রব্য, পত্রিকা, পত্রিকা/কাগজ/প্রকাশনা সংস্থার শেয়ার ইত্যাদি।
বৃহস্পতির দ্রব্যগুলি হল হলুদ, মোম, সৈন্ধব লবণ, সর্ষে, গম, যব, আখ, কর্পূর, আখ ইত্যাদি। রাহু ও কেতুর প্রভাবাধীন ব্যবসায়িক দ্রব্যগুলি হল গোমেদ, পুরনো ও দুর্লভ দ্রব্য, লোহা, চামড়ার দ্রব্য, ইলেকট্রনিক্স দ্রব্য, যন্ত্রাংশের ব্যবসা প্রভৃতি। শনির প্রভাবাধীন ব্যবসায়িক দ্রব্যগুলি হল, কালো রঙের বস্তু, কাঁচা লোহা, নীল রঙের বস্তু, কালো মোষ, উট, খচ্চর, কালো ঘোড়া, কালো ছোলা, মটর, কৃষ্ণ তেল, তিল, কম্বল, উল, পুরনো কাঠ, কয়লা, সিমেণ্ট প্রভৃতি।

Share this article
click me!