পিতৃপক্ষে জন্মানো ব্যক্তিরা কী রকম চরিত্রের হন, পরিবারের ভাগ্য বদলাতে পারেন এরা

পিতৃপক্ষকে সন্তুষ্ট করার জন্য পিতৃপক্ষে অন্ন, দান, তর্পণ, শ্রাদ্ধ করা হয়। এই সময় কোনও ভাল বা শুভ কাজ করা নাকি ভালো ফল দেয় না। তাই এই সময়ে জন্মানো সন্তানরাও কি সৌভাগ্যবান নয়? নাকি তাদের আগমন তাদের পরিবারের জন্য দুঃসংবাদ বয়ে আনে?

Parna Sengupta | Published : Sep 11, 2022 3:56 PM IST

পিতৃপক্ষ পূর্বপুরুষদের স্মরণ করার কাল। পিতৃপক্ষকে পিতৃ ঋণ পরিশোধের শ্রেষ্ঠ সময় বলে মনে করা হয়। শ্রাদ্ধ হল পিতৃপুরুষদের অন্ন এবং শ্রদ্ধা প্রদানের একটি উপায়। পিতৃপক্ষকে সন্তুষ্ট করার জন্য পিতৃপক্ষে অন্ন, দান, তর্পণ, শ্রাদ্ধ করা হয়। এই সময় কোনও ভাল বা শুভ কাজ করা নাকি ভালো ফল দেয় না। তাই এই সময়ে জন্মানো সন্তানরাও কি সৌভাগ্যবান নয়? নাকি তাদের আগমন তাদের পরিবারের জন্য দুঃসংবাদ বয়ে আনে? যদি আপনার মনেও এমন প্রশ্ন থাকে, তাহলে এই প্রতিবেদন আপনার জন্য খুবই প্রয়োজনীয়। 

জেনে রাখা ভালো যে পিতৃপক্ষে জন্ম নেওয়া শিশুরা তাদের পরিবার বা নিজের জন্য কোনও দুঃসংবাদ বয়ে নিয়ে আসে না। প্রকৃতপক্ষে, এই শিশুরা অত্যন্ত শুভ এবং পরিবারের উন্নতির জন্য কাজ করে। তো চলুন আপনাদের বলি পিতৃপক্ষে জন্ম নেওয়া শিশুদের ভাগ্যের কথা।

পিতৃপক্ষে জন্ম নেওয়া সন্তানের ভাগ্য

এই ধরনের শিশুরা তাদের বয়সের তুলনায় বেশি বুদ্ধিমান হয়। অল্প বয়সেই তারা তাদের দায়িত্ব উপলব্ধি করে এবং তাদের অগাধ জ্ঞানও থাকে।এই দিকে (পিতৃপক্ষ) জন্ম নেওয়া শিশুরা অনেক উন্নতি করে।

পিতৃপক্ষে জন্ম নেওয়া সন্তানের ভবিষ্যৎ
সন্তানের জন্মের সময়কে কখনই নেতিবাচক মনে করা হয় না। পিতৃপক্ষে জন্মগ্রহণকারী সন্তানকে শুভ বলে মনে করা হয়। শাস্ত্রে বলা হয়েছে যে এই দিকে জন্মগ্রহণকারী সন্তানরা পূর্বপুরুষদের আশীর্বাদপ্রাপ্ত হয়।

এই শিশুরা তাদের নিজ বংশে জন্মগ্রহণ করে
এটা বিশ্বাস করা হয় যে এই দিকে জন্মগ্রহণকারী শিশুরা তাদের নিজস্ব বংশের পূর্বপুরুষ। এই পক্ষের শিশুরা বিশেষ কিছু উদ্দেশ্যে জন্মগ্রহণ করে। শাস্ত্রে বলা হয়েছে যে এই দিকে জন্ম নেওয়া শিশুরা খুব সৃজনশীল হয়।

চাঁদ দুর্বল থাকে
যদিও এই সময়ে জন্মগ্রহণকারী শিশুদের জন্মকুণ্ডলীতে চন্দ্রের অবস্থান কিছুটা দুর্বল, তবে অনেক জ্যোতিষশাস্ত্রীয় ব্যবস্থা দ্বারা এটিকে শক্তিশালী করা যেতে পারে।

এই শিশুরা পরিবারের সাথে খুব সংযুক্ত
বাবার পাশে জন্ম নেওয়া সন্তানের তার পরিবারের প্রতি অনেক অনুরাগ থাকে। তাদের চিন্তাভাবনা অনেক বিস্তৃত। এই ধরনের শিশুরা তাদের বয়সের তুলনায় বেশি বুদ্ধিমান হয়। পিতৃপক্ষে জন্মগ্রহণকারী শিশুরা অল্প বয়সেই অনেক কিছুর জ্ঞান লাভ করে। এই কারণে বলা হয় যে এই পক্ষের জন্মগ্রহণকারী শিশুরা অনেক উন্নতি করে এবং তাদের খ্যাতি বহুদূর ছড়িয়ে পড়ে। শাস্ত্র মতে পিতৃপক্ষে সন্তানের জন্ম প্রকৃতির এক বিশেষ সৃষ্টি।

আরও পড়ুন- কুন্ডলিতে পিতৃ দোষ কীভাবে গঠিত হয়, জেনে নিন এর কারণ ও প্রতিকার

আরও পড়ুন- পিতৃপক্ষ কবে থেকে শুরু হচ্ছে, এই সময় ভুলেও এই কাজগুলি করবেন না, জেনে নিন প্রতিকার

আরও পড়ুন- দেবীপক্ষের আগে কিভাবে সূচণা হল এই পিতৃপক্ষের, জেনে নিন এর তাৎপর্য

Share this article
click me!