একবার চার্জ দিলেই চলবে ১৫০ কিমি! এই বাইক বুক করতে পারবেন ৪৯৯ টাকায়

একবার সম্পূর্ণ চার্জ দিলে এই বাইকটি প্রায় ১৫০ কিমি. রাস্তা যেতে পারে, সর্বোচ্চ গতি হবে ঘণ্টায় ৮৫ কিমি। উল্লেখ্য যে মাত্র ৪৯৯ টাকা দিলেই এই বাইকটি আপনি বুকিং করতে পারেন।

Parna Sengupta | Published : Jan 16, 2024 10:58 AM IST

ভারতীয় স্টার্টআপ কোম্পানি Revolt Motors ভারতে তাদের প্রথম বৈদ্যুতিক বাইক Revolt RV400 লঞ্চ করল। Revolt RV400 হল ভারতের প্রথম আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ইলেকট্রিক বাইক। Revolt RV400 এর প্রি-বুকিং ইতিমধ্যেই শুরু হয়েছে৷ উল্লেখ্য, ২০১৯ সালে প্রথম এই AI চালিত বাইক বাজারে নিয়ে আসে রিভোল্ট ইন্ডিয়া। তবে প্রাথমিকভাবে এই গাড়ির তিনটি রঙের ভ্যারিয়্যান্টই আগে পাওয়া যেত। কিন্তু সম্প্রতি কিছুদিন আগে হলুদ রঙের একটি মডেল লঞ্চ করেছে এই সংস্থা।

একবার সম্পূর্ণ চার্জ দিলে এই বাইকটি প্রায় ১৫০ কিমি. রাস্তা যেতে পারে, সর্বোচ্চ গতি হবে ঘণ্টায় ৮৫ কিমি। উল্লেখ্য যে মাত্র ৪৯৯ টাকা দিলেই এই বাইকটি আপনি বুকিং করতে পারেন।

শক্তি এবং বিশেষ বৈশিষ্ট্য

পাওয়ার এবং স্পেসিফিকেশন সম্পর্কে কথা বললে, ARAI অনুসারে, Revolt RV 400 একবার চার্জে ১৫৬ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে সক্ষম হবে। সর্বোচ্চ গতির কথা বললে, Revolt RV 400 ঘণ্টায় ৮৫কিমি গতিতে চলতে পারে।

ফিচার্স

Revolt RV400 মডেলে একটি প্রজেক্টর হেডল্যাম্প, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, চারটে ভিন্ন ভিন্ন এক্সহস্ট সাউন্ড ফেসিলিটি রয়েছে এই গাড়িতে। প্রথমে যদিও এটি রেবেল রেড এবং কসমিক ব্ল্যাক এই রঙের ভ্যারিয়্যান্টে পাওয়া যেত। পরে এই রঙ বদলেছে। রিভোল্ট এই মডেলের সঙ্গে একটি মোবাইল অ্যাপও পাওয়া যাবে MyRevolt নামে। অ্যান্ড্রয়েড এবং আইওএস মোবাইলের জন্য এই সুবিধে রয়েছে। বাইক লোকেটর, ডোর স্টেপ ব্যাটারি ডেলিভারি, মোবাইল সোয়্যাপ স্টেশন, অ্যান্টি থেফট, সাউন্ড সিলেকশন ইত্যাদি ফিচার্স পাওয়া যাবে এই গাড়িতে।

কত দাম

ক্যাশে কিনলে এই গাড়ির এক্স শো-রুম দাম পড়বে ১,৪২,৯৫০ টাকা। রিভোল্টের ওয়েবসাইট অনুযায়ী ইএমআইতেও কেনা যায় এই গাড়িটি। সেক্ষেত্রে গাড়ির লোনের উপর ন্যূনতম ৭.৯৯ শতাংশ সুদ ধার্য হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!