Nissan-Renault-এর দারুন প্ল্যান, লঞ্চ হবে দুর্দান্ত ফিচারের ৬টি গাড়ি

নিসানের গ্লোবাল চিফ অপারেটিং অফিসার সিওও এবং অ্যালায়েন্স বোর্ডের সদস্য অশ্বিনী গুপ্তা বলেছেন যে বিনিয়োগের নতুন রাউন্ডের সঙ্গে, উভয় সংস্থাই ছয়টি নতুন মডেল লঞ্চ করবে। এর মধ্যে দুটি ইলেকট্রিক মডেল থাকবে।

 

Web Desk - ANB | Published : Feb 13, 2023 12:33 PM IST

ভারতীয় গাড়ির বাজারে তার দখলকে শক্তিশালী করতে, ফরাসি গাড়ি কোম্পানি রেনো এবং জাপানের গাড়ি নির্মাতা নিসান একটি বড় সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানি ঘোষণা করেছে যে ভারতের বাজারে মোট ৬টি নতুন গাড়ি আনতে চলেছে। এর জন্য, এই উভয় সংস্থাই আগামী ১৫ বছরে দেশে ভারতীয় মুদ্রায় ৫,৩০০ কোটি টাকা বিনিয়োগের ঘোষণা করেছে। নিসানের গ্লোবাল চিফ অপারেটিং অফিসার সিওও এবং অ্যালায়েন্স বোর্ডের সদস্য অশ্বিনী গুপ্তা বলেছেন যে বিনিয়োগের নতুন রাউন্ডের সঙ্গে, উভয় সংস্থাই ছয়টি নতুন মডেল লঞ্চ করবে। এর মধ্যে দুটি ইলেকট্রিক মডেল থাকবে।

এই নতুন গাড়িগুলির মধ্যে দুটি ব্যাটারি বৈদ্যুতিক যান (BEV) মডেল অন্তর্ভুক্ত থাকবে এবং আশা করা হচ্ছে যে কোম্পানি ডাস্টার SUV-এর একটি নতুন মডেলও আনবে। ভারতীয় বাজারে ডাস্টার খুব ভালো সাড়া পেয়েছে। ডাস্টারটি সাত বছরেরও বেশি সময় ধরে ভারতে বিক্রি হয়েছিল। এটি প্রকৃতপক্ষে গ্রাহকদের মধ্যে রেনল্টের জন্য একটি প্রিমিয়াম ইমেজ প্রতিষ্ঠা করেছে। তবে, আপডেটের অভাবে এবং আরও প্রতিযোগিতার কারণে, ডাস্টার বাজারে টিকে থাকতে পারেনি এবং কোম্পানিকে এটি বন্ধ করতে হয়েছিল।

আরও পড়ুন- বাড়তে চলেছে মারুতি সুজুকির গাড়ির দাম, প্রতি মডেলে দাম বাড়ছে ১.১ শতাংশ করে

আরও পড়ুন-  অটো এক্সপো ২০২৩: চার্জ দিয়ে যাবে ৫৫০ কিলোমিটার, মারুতির নতুন ইলেকট্রিক গাড়ি নজর কাড়ল সকলের

আরও পড়ুন- নতুন বছরে বাজারে আসছে হুন্ডাই ক্রেটা ফেসলিফ্ট, দেখে নিন কী কী বৈশিষ্ট্য রয়েছে এই গাড়িতে

প্রতিবেদন অনুসারে, নতুন বিনিয়োগ ভারতে প্রায় দু-হাজার নতুন চাকরি তৈরি করবে। টেকসই তার দিকে এগিয়ে যাচ্ছে, খুব শীঘ্রই রেনল্ট-নিসানের চেন্নাই কারখানাকে কার্বন-নিরপেক্ষ করার কাজ চলছে। ছয়টি নতুন মডেলের মধ্যে প্রতিটি কোম্পানির জন্য তিনটি অন্তর্ভুক্ত থাকবে, যা চেন্নাইয়ে ইঞ্জিনিয়ারিং এবং তৈরি করা হবে। এই গাড়িগুলি একই প্ল্যাটফর্মে তৈরি করা হবে। তবে প্রতিষ্ঠানটি তার নকশা নিজের মতো করে রাখতে যাচ্ছে। এর মধ্যে ৪টি সি-সেগমেন্টের SUV হতে চলেছে। এছাড়াও, দুটি নতুন এ-সেগমেন্টের বৈদ্যুতিক যানবাহন চালু করা হবে, যা ভারতে রেনল্ট এবং নিসান-এর জন্য প্রথম EVs হবে৷

Share this article
click me!